মঙ্গলবার ১৭ সেপ্টেম্বর ২০২৪

সম্পূর্ণ খবর

রাজ্য | Nadia: বিজয়পুর গ্রামে উদ্ধার ২ কোটি ১৮ লক্ষ টাকার সোনার বিস্কুট, আটক ৮

Pallabi Ghosh | ০২ ডিসেম্বর ২০২৩ ১১ : ৩৭Pallabi Ghosh


আজকাল ওয়েবডেস্ক: শনিবার দক্ষিণবঙ্গ সীমান্তের অধীনে বর্ডার পোস্ট বিজয়পুরের সেনারা বি.এস.এফ-এর গোয়েন্দা বিভাগের তরফে পাওয়া তথ্যের ভিত্তিতে কৃষ্ণগঞ্জ পুলিশ এবং রাজস্ব গোয়েন্দা অধিদপ্তর (ডিআরআই) এর দলগুলির সাথে সীমান্ত এলাকায় তল্লাশি অভিযান চালায়। ৩০ নভেম্বর থেকে ১ ডিসেম্বর, দুইদিন যৌথ অভিযানের সময়, নদিয়া জেলার সীমান্ত গ্রাম বিজয়পুরে তল্লাশি চলাকালীন মোট ২৬টি সোনার বিস্কুট এবং ৮টি সোনার চুড়ি উদ্ধার করা হয়। পাশাপাশি বাংলাদেশ থেকে ভারতে পাচারের সময় একটি পিস্তল, তিনটি কার্তুজ, একটি ম্যাগাজিন, দুই কেজি গাঁজা, ৬৯ বোতল ফেনসিডিল-সহ মোট আট জন চোরাকারবারীকে আটক করা হয়। জব্দ করা সোনার ওজন ৩.৫২৫ কেজি এবং আনুমানিক মূল্য ২কোটি ১৮ লক্ষ টাকা।
প্রাপ্ত তথ্য অনুযায়ী, ৩২ নং বাহিনীর বর্ডার পোস্ট বিজয়পুরের সেনারা গোয়েন্দা দ্বারা খবর পায়, সীমান্ত এলাকার বিজয়পুর গ্রামের একটি সন্দেহজনক বাড়ি থেকে সোনা পাচার হচ্ছে। এরপর তথ্যের ভিত্তিতে ৩০ নভেম্বর সন্ধ্যায় বিজয়পুর গ্রাম পঞ্চায়েত সদস্যের উপস্থিতিতে কৃষ্ণগঞ্জ থানার পুলিশের সাথে বিজয়পুর গ্রামের সন্দেহজনক বাড়িতে তল্লাশি চালায়। তল্লাশি অভিযান দল রাতের দিকে তিনটি বাড়ি থেকে মোট ২৪টি সোনার বিস্কুট এবং ৮টি সোনার চুড়ি উদ্ধার করে এবং একজন পুরুষ ও দুইজন মহিলাকেও গ্রেপ্তার করে। পরবর্তী অনুসন্ধান অভিযানের সময় সুমন বিশ্বাস নামের এক ব্যক্তি বাড়ি থেকে পালানোর চেষ্টার সময় ২টি সোনার বিস্কুট সহ ধরা পড়ে।
ধৃত চোরাকারবারী অমিত বিশ্বাসের কাছ থেকে পাওয়া তথ্যের ভিত্তিতে বিজয়পুর গ্রামে বিএসএফ জওয়ানরা কৃষ্ণগঞ্জ পুলিশ ও রাজস্ব গোয়েন্দা অধিদপ্তর, কলকাতার কর্মীদের নিয়ে আবারও অভিযান চালায়। তল্লাশিকালে জয়শ্রী প্রামাণিককে তার বাড়ি থেকে দুই কেজি গাঁজা- সহ গ্রেপ্তার করা হয়। এরপর তল্লাশি অভিযানে বিএসএফ জওয়ান একের পর এক তথ্য পেতে থাকে। এর মধ্যে রীতা প্রামাণিকের স্বামী অমিত প্রামাণিকে আটক করে। এরপর পুনরায় জিজ্ঞাসাবাদে তথ্যের ভিত্তিতে ধারাবাহিকভাবে তল্লাশি অভিযান চালিয়ে রাজু বিশ্বাসের বাড়ি থেকে তার বাবা, মা ও ২১ বোতল ফেনসিডিল আটক করা হয়। তল্লাশি অভিযানে বিজয়পুর গ্রামে আরও ৪৮ বোতল ফেনসিডিল উদ্ধার করা হয়।




বিশেষ খবর

নানান খবর

শীঘ্রই আসছে...

নানান খবর

জাস্টিস ফর আরজি কর কর্মসূচিতে তরুণীর সঙ্গে আলাপ ও বন্ধুত্ব, সেই সুযোগ কাজে লাগিয়েই তরুণীকে ধর্ষণের অভিযোগ ‘‌প্রতিবাদী’‌...

শ্রমিকদের হাতে খুন সুপারভাইজার, উত্তেজনা জুপিটার কারখানায়...

নারী নিরাপত্তাই মূল উদ্দেশ্য, মহিলা টহল ভ্যান চালু করল কোচবিহার জেলা পুলিশ...

৩০০ বছর ধরে এই জমিদার বাড়িতে চলছে দুর্গাপুজো, মা দুর্গার সঙ্গে পূজিত হচ্ছেন রাম-সীতাও...

বজ্রপাতে নষ্ট ট্রলারের ওয়্যারলেস, নিখোঁজ ৪৯ জন মৎস্যজীবী-সহ তিনটি ট্রলার...

ধূপগুড়িতে দেশী বাজনার প্রতিযোগিতা, তুলে ধরা হল রাজবংশী সম্প্রদায়ের সংস্কৃতি...

রবিবারেও ভাসছে বাংলা, সোমবার থেকে আবহাওয়ার উন্নতি দক্ষিণবঙ্গে...

মাকে বাঁচিয়ে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে কিশোর ছেলের মৃত্যু ...

বিজেপির বড়সড় ভাঙন মথুরাপুরে! শতাধিক কর্মী যোগ দিলেন তৃণমূলে...

উর্বরতার উৎসবে সাতদিনের ব্রত, ডায়না-জলঢাকায় বিসর্জন করম পূজার...

ডাইনি সন্দেহে দুই আদিবাসী মহিলাকে পিটিয়ে খুন, হাড়হিম ঘটনা বীরভূমে...

শুরু হল আজকাল প্রোপার্টি ফেয়ার, প্রথম দিনেই অপ্রত্যাশিত সাড়া...

আজ থেকে হাওড়া-তারকেশ্বর এবং আরামবাগ শাখায় বন্ধ থাকছে ৮টি লোকাল ট্রেন ...

জনসাধারণকে উৎসবে, জুনিয়র চিকিৎসকদের কাজে ফেরার আহ্বান তৃণমূল সাংসদ রচনার ...

জেলা লোকশিল্পী সম্মেলন হল হুগলিতে



সোশ্যাল মিডিয়া



12 23