শুক্রবার ২৫ অক্টোবর ২০২৪

সম্পূর্ণ খবর

বাণিজ্য | অনলাইনেই করতে পারবেন ফিক্সড ডিপোজিট, মিলছে আকর্ষণীয় সুদও, জেনে নিন বিস্তারিত

Sumit | ২৫ অক্টোবর ২০২৪ ১৩ : ১৬Sumit Chakraborty


আজকাল ওয়েবডেস্ক: অনলাইনেও করা যাবে ফিক্সড ডিপোজিট। এর থেকে সুখের কথা আর কিছুই থাকতে পারে না। শুধু তাই নয়, সুদের হারও মিলবে ৯.৫ শতাংশ করে। কোথায় গেলে এমনটা পাবেন সেটাই ভাবছেন তো। মোবিকুইক সম্প্রতী এমনই একটি প্রকল্প শুরু করেছে। তারা নতুন ফিক্সড ডিপোজিট শুরু করেছে।

 

এখানে সুদের হার রয়েছে ৯.৫ শতাংশ করে। এদের সঙ্গে যুক্ত রয়েছে নন ব্যাঙ্কিং ফাইনান্সিয়াল কোম্পানি এবং স্মল ফিনান্স ব্যাঙ্ক। এখানে ফিক্সড ডিপোজিট করতে হলে নিজে গিয়ে কোনও কিছুই করতে হবে না। শুধু আপনাকে একটি অ্যাপ ডাউনলোড করতে হবে। তাহলেই আপনার ফিক্সড ডিপোজিট করা হয়ে যাবে। এখানে যে হারে সুদ দেওয়া হচ্ছে তা দেখে অনেকেই হতবাক হয়ে গিয়েছে।

 

তবে একটা কথা সর্বদা মনে রাখবেন বিনিয়োগ করার আগে সম্পূর্ণ তথ্য পড়ে নিতে ভুলবেন না। ছোটো জায়গায় বিনিয়োগ করার একটা ঝুঁকি থেকেই যায়। তবে অনেক সময় মনে রাখবেন এই ছোটো প্রতিষ্ঠানগুলি কিন্তু বড় নামের থেকে অনেক বেশি সুদ দিয়ে থাকে। তাই বড়ো ব্যাঙ্কে বিনিয়োগ করতেই পারেন। তবে যদি ঝুঁকি নিয়ে ছোটো ব্যাঙ্কে বিনিয়োগ করেন তবে খুব অল্প সময়ের মধ্যে অনেক বেশি সুদের হার পেতে পারেন।

 

 এই স্মল ফাইনান্স ব্যাঙ্কগুলি কিন্তু আরবিআই অনুমোদিত হয়ে থাকে। তাই এখানে কিছুটা স্বস্তির খবর রয়েছে। এখানে ৫ লক্ষ টাকা পর্যন্ত ডিপোজিট ইনস্যুরেন্স থাকে। তবে বিনিয়োগ করার আগে অতি অবশ্যই সমস্ত তথ্য পড়ে নিতে ভুলবেন না।  


#Online FD# good interest rate#MobiKwik#Unity Small Finance Banks#Suryoday Small Finance Bank#Mahindra Finance#Shriram Finance



বিশেষ খবর

নানান খবর

নানান খবর

ডানার মতই চাঙ্গা শেয়ার বাজার, লাভের হিসাব দেখিয়েই শুরু হল দিন...

মঙ্গলবার হঠাৎই বড়সড় পতন সেনসেক্সে, ধাক্কা খেল বহু ছোট কোম্পানি...

ফিক্সড ডিপোজিটে সুদের হার পরিবর্তন করল পাঞ্জাব ন্যাশনাল ব্যাঙ্ক, কতটা লাভ হবে সবার ...

'ধর্মা প্রোডাকশনস'-এর ৫০ শতাংশ হল বিক্রি! করণ জোহরের পাশাপাশি কে হচ্ছেন সংস্থার নয়া কর্ণধার? ...

সিনিয়র সিটিজেনদের জন্য সুখবর, ফিক্সড ডিপোজিটে আকর্ষণীয় সুদ দিচ্ছে এই ব্যাঙ্কগুলি, জেনে নিন বিস্তারিত ...

সোনার দামে বড় চমক, ধনতেরাসের আগে কলকাতায় সোনার দাম শুনলে ভিরমি খাবেন...

মাসে মাসে জমান মাত্র ১০ হাজার, কয়েক বছরেই আপনি হবেন কোটিপতি...



সোশ্যাল মিডিয়া



10 24