সোমবার ২১ অক্টোবর ২০২৪

সম্পূর্ণ খবর

রাজ্য | নদীতে স্নান করতে নেমে তলিয়ে মৃত্যু একই পরিবারের তিন কিশোরের 

দেবস্মিতা | ২০ অক্টোবর ২০২৪ ১৭ : ৪৩Debosmita Mondal


আজকাল ওয়েবডেস্ক: বন্ধুদের সঙ্গে মহানন্দা নদীতে স্নান করতে নেমে গভীর জলে তলিয়ে মৃত্যু হলো একই পরিবারের তিন ছাত্রের। রবিবার দুপুরে মর্মান্তিক এই দুর্ঘটনাটি ঘটেছে রতুয়া থানার শ্রীপুর এক গ্রাম পঞ্চায়েতের মাগুরা এলাকার টেকনা নদীর ঘাটে। এই ঘটনার খবর পেয়ে স্থানীয় গ্রামবাসী থেকে শুরু করে নৌ-চালকেরা নদীতে ঝাঁপিয়ে তলিয়ে যাওয়া ওই তিন ছাত্রের তল্লাশি শুরু করে। প্রায় এক ঘন্টা চেষ্টার পর একই পরিবারের তিন কিশোরের নিথর দেহ উদ্ধার করেন স্থানীয়রা। তড়িঘড়ি তাদেরকে রতুয়া গ্রামীণ হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসকরা মৃত বলে জানিয়ে দেয়। গোটা ঘটনায় মাগুরা এলাকায় শোকের ছায়া নেমে এসেছে। পরে ঘটনার তদন্তে সংশ্লিষ্ট এলাকায় পৌঁছায় রতুয়া থানার পুলিশ। তিন ছাত্রের মৃতদেহ উদ্ধারের পর ময়না তদন্তের জন্য মালদা মেডিকেল কলেজের মর্গে পাঠানোর ব্যবস্থা করেছে পুলিশ। পুলিশ সূত্রে জানা গিয়েছে, মৃত তিন ছাত্রের নাম বিশ্বজিৎ চৌধুরী (১৪), আদিত্য চৌধুরী (১৩) এবং সত্যজিৎ চৌধুরী (১২)। এরা তিনজন অষ্টম, সপ্তম এবং ষষ্ঠ শ্রেণীতে স্থানীয় একটি স্কুলে পাঠরত ছিল।

 

 

 

স্থানীয়দের সঙ্গে কথা বলার পর প্রাথমিক তদন্তে পুলিশ জানিয়েছে, এদিন ছয় বন্ধু মিলে মাগুরা টেকনা এলাকার মহানন্দা নদীর ঘাটে স্নান করতে যায়। স্নান সেরে তিন বন্ধু উঠে গেলেও, বাকি তিন ছাত্র নদীর জলে ঝাপাঝাপি করছিল। এরপরই হঠাৎ করে ওরা তিনজনই নদীর গভীরে তলিয়ে যায়। কেউই সাঁতার জানতো না। নদীর পাড়ে দাঁড়িয়ে থাকা অন্যান্য সহপাঠীরা চিৎকার করলে আশেপাশের লোকজন এবং নৌ-চালকেরা ওই ছাত্রদের খোঁজ শুরু করে। দীর্ঘক্ষণের চেষ্টার পর তিনজনের দেহ উদ্ধার হয়। 

 

 

মৃত সত্যজিৎ চৌধুরীর বাবা গৌড় চৌধুরী বলেন, আমার ছেলে সত্যজিতের কাকাতো মামাতো ভাই হচ্ছে আদিত্য এবং বিশ্বজিৎ। ওরা এদিন বন্ধুদের সাথে যে নদীতে স্নান করতে এসেছিল তা জানতামই না। কারণ, এর আগে কোনদিনই এরকম কাজ ওরা করেনি। মাগুরা স্ট্যান্ডে আমার দোকান রয়েছে। সেখানেই বেচাকানোর কাজে ব্যস্ত ছিলাম। লোকমুখে জানতে পারি আমার ছেলে সহ আরো দুই ভাগ্নে ও ভাইপো মহানন্দা নদীতে স্নান করতে গিয়ে তলিয়ে গিয়েছে। তখনই আমরা তড়িঘড়ি ঘটনাস্থলে ছুটে যায়। দীর্ঘক্ষণ চেষ্টার পর তিনজনের দেহ উদ্ধার করে স্থানীয় গ্রামবাসীরা। কেন হঠাৎ করে এরকম ঘটনা ঘটে গেল কিছুই বুঝতে পারছি না। 

 

 

 

পুলিশ জানিয়েছে, ওই এলাকার মহানন্দা নদীর জল কমলেও এখনো বিভিন্ন জায়গায় নদীর গভীরতা প্রচুর রয়েছে। যার ফলে এই দুর্ঘটনাটি ঘটেছে। এদিকে একইসঙ্গে একই পরিবারের তিন ছাত্রের মৃত্যুতে রীতিমতো শোকস্তব্ধ মাগুরা এলাকা । চতুর্দিকে শুধু কান্নার রোল। নদীতে তিন ছাত্রের মৃত্যুর ঘটনার খবর পেয়েই পরিবারের সঙ্গে দেখা করে স্থানীয় ব্লক প্রশাসনের কর্তারা। পরে রতুয়ার বিধায়ক সমর মুখার্জীও ঘটনাস্থলে ছুটে যান। এদিকে তিন ছাত্রের নদীতে ডুবে রহস্যজনক মৃত্যুর ঘটনাটি নিয়ে তদন্ত শুরু করেছে রতুয়া থানার পুলিশ।




বিশেষ খবর

নানান খবর

নানান খবর

দমকা হাওয়ায় উল্টে গেল ছাতা, বাইক থেকে ছিটকে মৃত্যু নার্সের...

ঘন ঘন বাজছে সাইরেন, মাইকে চলছে টানা ঘোষণা, মারণঝড়ের আশঙ্কায় সতর্কতা চরমে, কবে ল্যান্ডফল...

ক্রমশ পাখনা মেলছে ঘূর্ণিঝড় ডানা, বাংলার কোন কোন জেলা বিপদের সম্মুখীন? ২৫ অক্টোবর ভোরেই মরণকামড় ঝড়ের...

রাজ্যে কোথায় ধাক্কা মারবে রাক্ষুসে 'ডানা'-র চোখ! হাওয়ার দাপট ১৩৫ কিমি/ঘণ্টা, আশঙ্কা চরমে...

ধেয়ে আসছে ভয়ঙ্কর ঘূর্ণিঝড়, ফুঁসছে সমুদ্র, আজ থেকেই জারি সতর্কতা...

ঘূর্ণিঝড় ডানা-র গতি হতে পারে অবিশ্বাস্য! আবহাওয়া দপ্তরের কথা চমকে দেবে, কোথায় আছড়ে পড়বে ঝড়?...

প্রাক্তন কেন্দ্রীয় প্রতিমন্ত্রী জন বার্লার বোন মেরিনা কুজুর যোগ দিলেন তৃণমূলে ...

'ফারাক্কা মাঙ্গো গে তো চির দেঙ্গে': তৃণমূল বিধায়কের হুমকি, কার উদ্দেশ্যে বললেন এই কথা?...

মাদারিহাট বিধানসভার উপনির্বাচনে জয় নিশ্চিত করতে বানারহাটের পিছিয়ে থাকা এলাকায় ভোট প্রচার শুরু তৃণমূলের...

ফের ধসের ঘটনায় আতঙ্ক ছড়াল পাণ্ডবেশ্বর এলাকায়, কর্তৃপক্ষের বিরুদ্ধে উদাসীনতার অভিযোগ ...

পেঁদিয়ে বের করে দেওয়া হবে, দলের 'গ্রুপবাজ' নেতা-কর্মীদের সতর্ক করলেন বিধায়ক ...

নর্দমায় কিছু নড়ছে, কাছে যেতেই বোঝা গেল চিতাবাঘের বাচ্চা, চাঞ্চল্য এলাকায়...

হাড়োয়ায় কে হচ্ছেন তৃণমূলের প্রার্থী? পছন্দের তালিকায় রয়েছে এই নাম...

থানা ঘেরাও কর্মসূচি পালন করতে গিয়ে নিজেদের মধ্যে হাতাহাতিতে জড়িয়ে পড়ল কংগ্রেস...

ফের বিশ্বমঞ্চে সম্মানিত বাংলা, বিশেষ পুরস্কার সুন্দরবনের দুগ্ধ সমবায় সংস্থাকে...





রবিবার অনলাইন

সোশ্যাল মিডিয়া



10 24