বৃহস্পতিবার ১০ অক্টোবর ২০২৪

সম্পূর্ণ খবর

 India dominates Bangladesh in T-20 series

খেলা | দিল্লিতে সূর্যোদয়, নীতীশ-রিঙ্কুর ব্যাটে ঝড়, টাইগারদের হারিয়ে টি-টোয়েন্টি সিরিজ জয় ভারতের

KM | ০৯ অক্টোবর ২০২৪ ২২ : ২৮Krishanu Mazumder


সংক্ষিপ্ত স্কোর-ভারত (২০ ওভার) ২২১/৯ (নীতীশ ৭৪, রিঙ্কু ৫৩) 
 বাংলাদেশ (২০ ওভার) ১৩৫/৯ (মাহমুদ্দুলাহ ৪১, বরুণ ২/১৯)
ভারত ৮৬ রানে জয়ী

আজকাল ওয়েবডেস্ক: দিল্লিতে সূর্যোদয়।  এক ম্যাচ বাকি থাকতে টি-টোয়েন্টি সিরিজ জিতে নিল ভারত। গোয়ালিয়রে ভারতের ব্যাটাররা ১১ ওভারে ম্যাচ জিতে নিয়েছিল। বুধবার ভারতের পাহাড়প্রমাণ রানের চাপেই শেষ হয়ে গেল বাংলাদেশ। 

প্রথম টি-টোয়েন্টি ম্যাচের পরে বাংলাদেশ অধিনায়ক শান্ত বলেছিলেন ১৮০ রান করার ক্ষমতা নেই তাঁদের। ভারতের ২২১ রানের কাছাকাছি পৌঁছনো টাইগারদের পক্ষে ছিল অসম্ভব।  সেটাই দেখা গেল অরুণ জেটলি স্টেডিয়ামে। ভারতের রান তাড়া করতে নেমে বাংলাদেশ থেমে গেল ৯ উইকেটে ১৩৫  রানে। ৮৬ রানে ম্যাচ জিতে নিল ভারত। টেস্টের পরে টি-টোয়েন্টি সিরিজও খুব সহজেই পকেটস্থ করল ভারত। 

বুধবার টস জিতে ভারতকে প্রথমে ব্যাট করতে পাঠায় বাংলাদেশ। নির্ধারিত ২০ ওভারে ভারত তোলে ৯ উইকেটে ২২১ রান। আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে বাংলাদেশের বিরুদ্ধে এটাই দ্বিতীয় সর্বোচ্চ রান। সাত বছর আগে বাংলাদেশের বিরুদ্ধে দক্ষিণ আফ্রিকা টাইগারদের বিরুদ্ধে করেছিল ৪ উইকেটে ২২৪ রান। অল্পের জন্য ভারত সেই রান দিল্লিতে টপকাতে পারেনি।  

নীতিশ রেড্ডি ও রিংকু সিংয়ের ব্যাট কথা বলে। দুই তরুণ ক্রিকেটারের ব্যাটিং দাপটে ভারত রানের শিখরে পৌঁছয়। তবে ছবিটা যে এমন হবে, তা কিন্তু শুরুতে বোঝা যায়নি।পাওয়ার প্লেতে ভারতের তিন টপ অর্ডার ব্যাটারকে ফিরিয়ে চাপ তৈরি করেছিল বাংলাদেশ। সঞ্জু স্যামসন (১০), অভিষেক শর্মা (১৫) এবং সূর্যকুমার (৮) ব্যর্থ হন। ৪১ রানে তিন উইকেট হারায় ভারত। সেই সময়ে মনে হয়েছিল বাংলাদেশ কিছু একটা করতে তৈরি। 

কিন্তু ভারতের দুই তরুণ ক্রিকেটার নীতীশ রেড্ডি আর রিঙ্কু ম্যাচ নিয়ে চলে যান নিজেদের সাজঘরে। বাংলাদেশের বোলারদের আক্রমণের রাস্তা নেন দুই ব্যাটার। চতুর্থ উইকেটে ১০৮ রানের জুটি গড়েন নীতীশ ও রিঙ্কু। মাত্র ২৭ বলে পঞ্চাশ করেন নীতীশ। অন্য দিকে রিঙ্কু সিং ২৬ বলে অর্ধ শতরান করেন। 

দুই তারকার বেপরোয়া ব্যাটিংয়ে অসহায় দেখায় বাংলাদেশকে। ৭ থেকে ১৫ ওভারের মধ্যে ভারত তুলে ফেলে ১২০ রান। শেষ ওভারে রিশাদের ৮ রানে ৩ উইকেট নিলেও তাঁদের হয়ে বলার মতো কিছু ছিল না। বাংলাদেশের বোলাররা ব্যাপক প্রহৃত হন।  তিন পেসারের ১২ ওভার থেকে এসেছে ১০০ রান। তিন স্পিনারের ৮ ওভার থেকে এসেছে ১১৬ রান। 

নীতীশ রেড্ডি একসময়ে ত্রাস হয়ে ধরা দিয়েছিলেন। তাঁর ক্লিন হিটগুলো আছড়ে পড়ছিল গ্যালারিতে। শেষ পর্যন্ত নীতীশ ঝড় থামালেন মুস্তাফিজুর। কিন্তু ততক্ষণে অনেক দেরি হয়ে গিয়েছে। মাত্র ৩৪ বলে ৭৪ রান করেন নীতীশ রেড্ডি। চারটি বাউন্ডারি ও সাতটি ওভার বাউন্ডারি হাঁকান তিনি। তিনি ফিরে যাওয়ার পরে রিঙ্কু সিং মারমুখী ব্যাটিং শুরু করেন। ২৯ বলে ৫৩ রানে রিঙ্কু ফেরেন তাসকিনের বলে। পাঁচটি বাউন্ডারি ও তিনটি ওভার বাউন্ডারি ছিল রিঙ্কুর ইনিংসে।

আগের ম্যাচে হার্দিক পাণ্ডিয়ার শট দেখে মুগ্ধ হয়েছিল নেট দুনিয়া। এদিন ১৯ বলে চটজলদি ৩২ রান করেন পাণ্ডিয়া। ভারতের স্কোর কার্ড আরও হৃষ্টপুষ্ট দেখাত। কিন্তু দ্রুত উইকেট হারিয়ে ফেলে ভারত। ৯ উইকেটে ২২১ রান তাড়া করে ম্যাচ বের করতে হলে শুরু থেকেই ঝড় তুলতে হত বাংলাদেশকে।

কিন্তু বাংলাদেশের ব্যাটাররা হয়তো আগেই দেওয়ালিখন পড়ে ফেলেছিলেন। বাংলাদেশের ইনিংসে ভারতের স্পিনাররা মায়াজাল বিছিয়ে দিলেন। টাইগারদের স্পিনারদের বিরুদ্ধে নির্দয় ছিলেন ভারতের ব্যাটাররা। কিন্তু ভারতের স্পিনাররা শুরু থেকেই ভেল্কি দেখিয়েছেন। ইনিংসের শুরু থেকে নিয়মিত ব্যবধানে উইকেট হারাল বাংলাদেশ। গড়ে উঠল না পার্টনারশিপ। বাংলাদেশ ব্যাটারদের মধ্যে মাহমুদুল্লাহ সর্বোচ্চ ৪১ রান করেন। তিনি হারের ব্যবধান কমানোর চেষ্টা করেন। কিন্তু বাংলাদেশ থামল ৯ উইকেটে ১৩৫ রানে।


# #Aajkaalonline##Indvsban##Indiawinst-20series



বিশেষ খবর

নানান খবর

AD

নানান খবর

বিশ্বকাপে ৮২ রানে শ্রীলঙ্কাকে হারিয়ে দ্বিতীয় স্থানে উঠে এল ভারত, উন্নতি হল রান রেটেরও ...

রিঙ্কুর উপর রেগে অগ্নিশর্মা পণ্ডিয়া, মাঠের ভিতরেই শুরু করে দিলেন বকাঝকা...

আচমকাই জিমন্যাস্টিক্সকে বিদায় দীপার, বিস্মিত ক্রীড়ামন্ত্রী আবেগঘন চিঠি লিখলেন ত্রিপুরার কন্যাকে ...

আইএফএ-র সিদ্ধান্তে চরম অসন্তোষ, কলকাতা লিগ থেকে নাম তুলে নিল ডায়মন্ড হারবার ...

জাতীয় দলে ব্রাত্য, ঝাড়খণ্ডের অধিনায়ক হলেন এই ভারতীয় ক্রিকেটার...

অভিনব উদ্যোগ, স্ত্রীর অনুরোধে বাড়িতে দুর্গাপুজো করছেন মেহতাব ...

ইস্টবেঙ্গলের নতুন কোচ অস্কার ব্রুজন, মরশুম শেষ পর্যন্ত চুক্তি ...

বড় চমক, প্যারিস অলিম্পিকের পদকজয়ীকে হারালেন বাংলার ঐহিকা...

সাত বছর খেলছেন নাইটদের হয়ে, নেতৃত্বও দিয়েছেন, কিন্তু কেকেআর-এ নিজের ভবিষ্যৎ জানেন না এই তারকা ...

মহারাষ্ট্র সরকারের ওপর ক্ষুব্ধ প্যারিস অলিম্পিকে পদক জয়ী শুটারের বাবা...

এই টুর্নামেন্ট মাত্র একবার জিতেছে ভারতীয় ক্রিকেট দল, সাত বছর পর ফের নামছে লড়াইয়ের ময়দানে...

অবসরের আগে দেশের মাটিতে শেষ টেস্ট খেলার সুযোগ পেতে পারেন শাকিব...

হংকং ক্রিকেট সিক্সেসে ফিরছে ভারত, আট বছর পর ফের শুরু হারিয়ে যাওয়া টুর্নামেন্ট...

নবরাত্রির ভোজ নিয়ে নেটমাধ্যমে খুনসুঁটি বিরুষ্কার, মন জিতলেন ভক্তদের...

নবরাত্রির ভোজ নিয়ে নেটমাধ্যমে খুনসুঁটি বিরুষ্কার, মন জিতলেন ভক্তদের...



সোশ্যাল মিডিয়া



10 24