শুক্রবার ২০ সেপ্টেম্বর ২০২৪

সম্পূর্ণ খবর

 this healthy home made lemon juice can reduce your fat within 10 days

লাইফস্টাইল | শুধুমাত্র লেবু কচলালেই ঝরবে ১ কেজি মেদ! কীভাবে? জেনে নিন এক্ষুনি 

Reporter: নিজস্ব সংবাদদাতা | লেখক: Moumita Chakraborty | Editor: শ্যামশ্রী সাহা ১৯ সেপ্টেম্বর ২০২৪ ১৫ : ১০Moumita Ganguly


 

 আজকাল ওয়েব ডেস্কঃ কঠোর ডায়েট, শরীরচর্চা, জিমে বেশ কিছুটা সময় কাটানো। মন চাইলেও বাইরের খাবারকে না বলা, প্রয়োজনে প্রায় না খেয়ে থাকা। ওজন কমাতে কত কিছুই না করেন অনেকে। অথচ এত চেষ্টা, পরিশ্রম করেও লক্ষ্যপূরণ হয় কি? তা হতে না দেখলে সে কারণে হতাশ হয়েও পড়েন অনেকে। আসলে ওজন কমানো বেশ কঠিন কাজ। অনেক সময় বহু চেষ্টা করেও অসফল হতে হয়। শরীরকে সুস্থ রাখতে ওজন ঝরিয়ে তাকে নিয়ন্ত্রণে রাখাও কিন্তু খুব জরুরি। মুখে লাগাম টানতে না পারলে ওজন বেড়েই চলবে‌।

আবার অনেক সময় খুব সহজ উপায়ে চটজলদি রোগা হওয়া যায়। তাই সব খাবারকে বাদ না দিয়ে রোজকার ডায়েটে রাখুন কিছু স্বাস্থ্যকর অভ্যাস। আপনার অতিরিক্ত ওজন ঝরবে ঝড়ের বেগে। এই টোটকা দিয়ে আপনি রোজ ১ কেজি ওজন কমাতে পারবেন। আপনার মধ্যে আসা  পরিবর্তনকে দেখে সবাই আপনার এই দ্রুত ওজন ঝরানোর রহস্য জানতে চাইবে।

এই স্বাস্থ্যকর পানীয় তৈরি করতে আপনার প্রয়োজন হবে শুধুমাত্র পাঁচটি পাতিলেবু,আদা,চার থেকে পাঁচ কোয়া রসুন ও দুই লিটার জল।
পাঁচটি লেবুকে ধুয়ে অর্ধেক করে কেটে নিন। নিংড়ে লেবুর রস বের করে একটি পাত্রে রাখুন। লেবুর খোসাগুলো ফেলে দেবেন না।পরে কাজে লাগবে।আদা ও রসুনের খোসা ছাড়িয়ে কুচিয়ে নিন। ব্লেন্ডারে সামান্য জল দিয়ে আদা রসুনের টুকরোগুলো খুব ভাল মতো ব্লেন্ড করে নিন।প্যানে ২ লিটার জল দিয়ে দিন।জল ফুটতে শুরু করলে আপনার পছন্দমতো চাইলে কয়েকটি লেবুকে গোল টুকরো করে দিতে পারেন। এবার সরিয়ে রাখা লেবুর খোসাগুলোকে ফুটন্ত জলে দিন। কিছুক্ষণ ফুটিয়ে আদা রসুনের মিশ্রণটি ঢেলে দিন। তারপর আরও পাঁচ মিনিট ফোটান।
ঢাকা দিয়ে ঠাণ্ডা  করতে দিন। ঠাণ্ডা  হয়ে গেলে মিশ্রণটি কাচের জারে ছেঁকে নিন।আপনি চাইলে মিষ্টি স্বাদের জন্য এক চামচ মধু ব্যবহার করতে পারেন। রোজ সকালে খালি পেটে এই পানীয়টি পান করুন। প্রতিদিন ১ কেজি ওজন ঝরবে ম্যাজিকের মতো।

লেবুতে ভরপুর মাত্রায় ফাইবার ও অ্যান্টি অক্সিড্যান্ট থাকে। ফাইবারের কারণে পেটভার হয়ে থাকে। অন্য কিছু খাওয়ার ইচ্ছে কমে যায়।আদাও হজম শক্তিকে শক্তিশালী করে। তাই সব মিলিয়ে ওজন ঝরাতে দারুণ সিদ্ধহস্ত এই পানীয়।


#weight loss by lemon water#lifestyle story#fast weight loss tips#ginger magic for weight loss#healthy stomach#home made natural health drink



বিশেষ খবর

নানান খবর

শীঘ্রই আসছে...

নানান খবর

চুল থেকে চুলকুনি হবে নিমেষে ভাল! রোজ এই 'টক' ফল খেলে কী কী বাড়তি উপকার পাবেন...

নখে সাদা দাগ? এড়িয়ে গেলেই বিপদ! কখন সতর্ক হবেন?...

পুজোর আগে ৩ সপ্তাহে চটজলদি কমাতে চান ভুঁড়ি? উপায় জানালেন শন ...

সর্দি কাশিতে প্রায়ই ভোগেন? সুস্থ থাকতে মেনে চলুন এই কয়েকটি নিয়ম...

এক চুমুকেই চমৎকার, গলবে স্টোন, দূরে পালাবে ক্যান্সার, কীভাবে জানুন...

রক্তাল্পতায় ভুগছেন? ব্রেকফাস্টের এই পানীয় মেটাবে আয়রনের ঘাটতি, কীভাবে বানাবেন...

কালচে ঠোঁটের জন্য মুখ ঢাকবেন না, ঠোঁটের রঙ বদলে দেবে এই ফুলের পাপড়ি...

ভাজাভুজি খেয়েও কমবে ওজন? বাইরের এই ৫ খাবার নিশ্চিন্তে খেতে পারেন...

বাড়িতে নেগেটিভ এনার্জি? লক্ষণ বুঝলেই এই ৫টি উপায়ে করুন প্রতিকার...

সহবাসে আয়ু বাড়ে! সপ্তাহে কত বার যৌন মিলনে কমবে মৃত্যুর ঝুঁকি?...

ফ্যাটি লিভার জব্দ এই এক পানীয়তে,জানুন কখন খাবেন...

পুজোর সাজে নতুন রূপে

ম্যাচিং এখন পুরনো, পুজোয় কোন রঙের শাড়ির সঙ্গে কেমন কনট্রাস্ট ব্লাউজ পরবেন? রইল টিপস...

রোজ চুলে তেল মাখছেন? আদৌ লাভ হচ্ছে তো! জানুন আসল সত্যি...

ফেসওয়াশ লাগবে না, ত্বক পরিষ্কার করতে ভরসা রাখুন এই ডালে...



সোশ্যাল মিডিয়া



09 24