মঙ্গলবার ১৭ সেপ্টেম্বর ২০২৪

সম্পূর্ণ খবর

খেলা | Kolkata Football League: আবার জেতা ম্যাচ হাতছাড়া, তালতলার সঙ্গে ড্র ইউনাইটেড কলকাতা স্পোর্টস ক্লাবের

Sampurna Chakraborty | ০৮ সেপ্টেম্বর ২০২৪ ১৭ : ৪৯Sampurna Chakraborty


ইউনাইটেড কলকাতা স্পোর্টস ক্লাব - (রাহুল)

তালতলা একতা সংঘ - (দীপঙ্কর)

আজকাল ওয়েবডেস্ক: কলকাতা ফুটবল লিগের প্রথম ডিভিশনের সুপার সিক্সে যাওয়ার অপেক্ষা আরও দীর্ঘায়িত হল। রবিবার চুঁচুড়ার ইস্টার্ন গ্রাউন্ডে তালতলা একতা সংঘের সঙ্গে ১-১ গোলে ড্র করল ইউনাইটেড কলকাতা স্পোর্টস ক্লাব। ড্রয়ের ফলে তাঁদের পয়েন্ট দাঁড়াল ১৯। দ্বিতীয় স্থানেই থাকল ইউকেএসসি। বাকি আরও দুটো ম্যাচ। ১৮ পয়েন্ট সংগ্রহ করে সিটি এসির পেছনে দুই নম্বরে ছিল ইউকেএসসি। এদিন জিতলেই আবার একনম্বর স্থান দখলের পাশাপাশি সুপার সিক্স নিশ্চিত করে ফেলত ইউনাইটেড। কিন্তু ড্রয়ের ফলে অপেক্ষা বাড়ল। আবার জেতা ম্যাচ হাতছাড়া হল। কয়েকদিন আগে চুঁচুড়ার এই মাঠেই সালকিয়া ফ্রেন্ডসের বিরুদ্ধে ছয় গোলে জেতা ম্যাচ ড্র করে ইউনাইটেড। এদিনও তারই পুনরাবৃত্তি। খেলার নিরিখে এদিন গোল সংখ্যা খুব বেশি হওয়ার সম্ভাবনা না থাকলেও জেতা উচিত ছিল। দু'পয়েন্ট মাঠে ফেলে এলেন রাহুল, আদর্শরা। প্রথমার্ধ ইউনাইটেডের, দ্বিতীয়ার্ধ তালতলার। শুরুতেই এগিয়ে যায় ইউকেএসসি। কিন্তু শেষদিকে আবার গোল হজম। প্রায় প্রত্যেক ম্যাচেই একই ঘটনা। 

তালতলা একতা সংঘের বিরুদ্ধে শুরু থেকেই প্রেসিং ফুটবল খেলে ইউনাইটেড কলকাতা স্পোর্টস ক্লাব। মাটিতে বল রেখে দৃষ্টিনন্দন পাসিং ফুটবল। কলকাতা লিগের প্রথম ডিভিশনে অভিষেক বছর হলেও নজর কাড়ে দলের খেলার স্টাইল। রবিবার চুঁচুড়ার ইস্টার্ন গ্রাউন্ডে প্রথম মিনিট থেকেই অলআউট ঝাঁপায় ইউনাইটেড। ম্যাচের ১২ মিনিটে গোল করে দলকে এগিয়ে দেয় রাহুল ভিপি। কলকাতা লিগে নিয়মিত স্কোরশিটে নাম তুলছেন কেরলের স্ট্রাইকার। ম্যাচের প্রথম কোয়ার্টারেই ব্যবধান বাড়ানোর সুযোগ পায় ইউনাইটেড। কিন্তু ফাঁকায় গোল পেয়েও বাইরে মারেন শ্রীমন্ত কিস্কু। এক গোলে এগিয়ে যাওয়ার পর মাঝের সময়টা কিছুটা ব্যাকফুটে চলে যায় ইউনাইটেড। সেই সুযোগ কাজে লাগিয়ে ম্যাচে ফেরায় চেষ্টা করে তালতলা। ১৯ মিনিটে সমতা ফেরানোর সুযোগ এসেছিল তালতলার সামনে। কিন্তু দুর্গ অক্ষত রাখেন জাফর। বিপক্ষের জোড়া শট বাঁচান ইউনাইটেডের গোলকিপার। প্রথমার্ধের শেষে ১-০ গোলে এগিয়ে ছিল ইউকেএসসি। তবে বিরতির আগে অন্তত দুই গোলের মার্জিন হতে পারত। শুরুটা যেই আগ্রাসী মনোভাব নিয়ে করে ইউনাইটেড, পুরো ৪৫ মিনিট সেটা ধরে রাখতে পারেনি। তবে তারমধ্যেও ময়দানের বহু পুরোনো ক্লাবের বিরুদ্ধে আধিপত্য বেশি ছিল কলকাতা লিগে নবাগতদের। 

দ্বিতীয়ার্ধ পুরোটাই তালতলার। শুরুটা ভাল করে তাঁরা। প্রথম থেকেই ইউনাইটেডের রক্ষণে চাপ সৃষ্টি করে। তাতেই কিছুটা গুটিয়ে যায় দল। তাসত্ত্বেও ব্যবধান বাড়ানোর সুযোগ ছিল ইউকেএসসির সামনে। ম্যাচের ৫৬ মিনিটে গোলের নিশ্চিত সুযোগ নষ্ট রাহুল দুয়ারির। বলে পা ছোঁয়ালেই গোল। এই অবস্থায় মিস করেন। আধুনিক ফুটবলে এক গোল তো অবশ্যই, এমনকী দুই গোলের ব্যবধানও সুরক্ষিত নয়। তাই বিরতিতে গোল সংখ্যা বাড়ানোর স্পষ্ট নির্দেশ দেন কোচ দীপক মণ্ডল। কিন্তু আবার সুযোগ নষ্ট। যার খেসারত দিতে হল। ম্যাচের ৭৪ মিনিটে ১-১ করে তালতলা। গোল করেন দীপঙ্কর মণ্ডল। বিপজ্জনক ফুটবল খেলছিল ইউনাইটেড। অনেক আগেই ব্যবধান বাড়িয়ে তিন পয়েন্ট নিশ্চিত করতে পারত। কিন্তু সেই একই ভুল। দ্বিতীয়ার্ধে খেলার গতি বাড়ায় তালতলা। উইং বদলে খেলে। যার ফলে ম্যাচ থেকে হারিয়ে যায় ইউনাইটেড। বিরতির পর স্ট্র্যাটেজি বদলে সরাসরি ৪-৪-২ ফরমেশনে চলে যেতে পারতেন দীপক। ড্রয়ের পর তাঁর কোচিং নিয়েও প্রশ্ন উঠে গেল। ম্যাচের শেষদিকে সুবিধাজনক জায়গায় ফ্রিকিক পায় ইউনাইটেড। কিন্তু বিপক্ষের কিপারের হাতে তুলে দেন আদর্শ তামাং।

ড্রয়ে হতাশ দীপক মণ্ডল। ইউনাইটেডের কোচ জানালেন, যেভাবে খেলছে দল, এতদিনে সুপার সিক্সের ছাড়পত্র সংগ্রহ করে ফেলা উচিত ছিল। প্রত্যেক ম্যাচে গোল হজম মেনে নিতে পারছেন না দেশের একসময়ের সেরা ডিফেন্ডার। দীপক বলেন, 'কেন এরকম হচ্ছে বুঝতে পারছি না। আমরা গোল সংখ্যা বাড়াতে পারছি না। প্রত্যেক ম্যাচে গোল খাচ্ছি। ছোট ছোট ভুল করছি। এদিন দ্বিতীয়ার্ধে আমরা খেলতেই পারিনি। ছেলেদের সবই বোঝাচ্ছি। তাও কেন এরকম হচ্ছে জানি না।' বিরতির পর ম্যাচ থেকেই হারিয়ে যায় দল। ইউকেএসসির কোচ মনে করেন, ক্লান্তির প্রভাব পড়েছে। সবে দু'দিন আগে বৃহস্পতিবার ম্যাচ খেলেছে রাহুলরা।‌ সোমবার ম্যানেজমেন্টের সঙ্গে বৈঠকে বসবেন দীপক মণ্ডল। ইউনাইটেডের পরের ম্যাচ সিটির সঙ্গে। 

 


#United Kolkata Sports Club#Kolkata Football League#Kolkata Football



বিশেষ খবর

নানান খবর

শীঘ্রই আসছে...

নানান খবর

দেখিয়ে দিলাম আমরা ম্যাচ উপহার দিতে আসিনি, বলেন মহমেডান কোচ...

আলাদিনের 'আশ্চর্য' গোলে অভিষেকে নিশ্চিত পয়েন্ট হাতছাড়া মহমেডানের...

আলাদিনের 'আশ্চর্য' গোলে অভিষেকে নিশ্চিত পয়েন্ট হাতছাড়া মহমেডানের...

একাধিক নজিরের সামনে বিরাট, বাংলাদেশ সিরিজে কোন কোন রেকর্ড ভাঙবেন কিং কোহলি...

সময় নষ্ট নয়, ভারতে এসেই অনুশীলন শুরু করে দিল বাংলাদেশ ...

অনুশীলনে চেন্নাইয়ের পাঁচিল ভেঙে ফেললেন কোহলি! ভাইরাল হল ভিডিও...

বাংলাদেশের বিরুদ্ধে খেলবেন না গিল? ফিরছেন কবে? ...

রবিবাসরীয় দুপুরে বড় চমক! পর্তুগিজ ডিফেন্ডার নুনো রেইজকে সই করাল মোহনবাগান...

সিএবির অনুষ্ঠানে চাঁদের হাট, অস্ট্রেলিয়ার মাটিতে ভারতই ফেভারিট, জানালেন সামি...

চুংনুঙ্গার লালকার্ড, হার দিয়ে আইএসএল শুরু ইস্টবেঙ্গলের...

বাংলাদেশের সাড়ে ছয় ফুটের পেসারকে সামলানোর কী বিশেষ কৌশল নিচ্ছেন রোহিত-বিরাটরা? ...

বাংলাদেশের সাড়ে ছয় ফুটের পেসারকে সামলানোর কী বিশেষ কৌশল নিচ্ছেন রোহিত-বিরাটরা? ...

বিরাট কোহলি নাকি এমএস ধোনি? প্রিয় ক্রিকেটারের নাম জানালেন প্যারা অলিম্পিকে সোনাজয়ী নভদীপ সিং...

'মুম্বইয়ের লেভেলে এখনও যেতে পারিনি', জেতা ম্যাচ ড্র করে আর কী বললেন বাগান কোচ? ...

আইএসএলেও ডুরান্ড ফাইনালের পুনরাবৃত্তি, উদ্বোধনী ম্যাচে আটকে গেল মোহনবাগান...

রাত পোহালেই মুখোমুখি ভারত-পাকিস্তান, ম্যাচের আগে কী বললেন ভারত অধিনায়ক?...

বাদ কোহলি-ধোনি, সেরা হিসেবে কাকে বেছে নিলেন যুবরাজ?...

রায় খারিজ, শনিবার ফের শুনানি, আনোয়ার জট ক্রমশ জটিল হচ্ছে ...



সোশ্যাল মিডিয়া



09 24