মঙ্গলবার ১৭ সেপ্টেম্বর ২০২৪

সম্পূর্ণ খবর

স্বাস্থ্য | Vacation Luggage Packing: সামনেই বেড়াতে যাওয়ার পরিকল্পনা? এই নিয়মে ব্যাগ গোছালে নিতে ভুলবেন না জরুরি জিনিস

নিজস্ব সংবাদদাতা | | Editor: শ্যামশ্রী সাহা ২৮ আগস্ট ২০২৪ ২০ : ৩৪Soma Majumder


আজকাল ওয়েব ডেস্ক: বেড়াতে কে না ভালবাসে! রোজকার থোড় বড়ি খাড়া জীবন থেকে খানিকটা সময় প্রকৃতির সান্নিধ্যে আসতে চান না, এমন মানুষ কমই রয়েছেন। সামনেই পুজোর ছুটি। ইতিমধ্যেই বেড়ানোর পরিকল্পনা অনেকেই সেরে ফেলেছেন নিশ্চয়ই? আসলে বেড়ানোর প্ল্যানিং হওয়ার পর থেকেই সেই মাহেন্দ্রক্ষণের জন্য দিন গুনতে থাকে মন। আর এরই সঙ্গে চলে ব্যাগ গোছানোর প্রস্তুতি। বিশেষ করে লম্বা ছুটিতে গেলে প্রয়োজনীয় জিনিসের তালিকাও থাকে বড়। তবে অনেক সময় ঘুরতে যাওয়ার উত্তেজনায় জরুরি জিনিস গোছাতে ভুল হয়ে যায়। শেষ মুহূর্তের সেই ভুলেই পড়তে হয় বিড়ম্বনায়। 

বড় ট্যুরের ক্ষেত্রে খানিকটা আগে থেকেই ব্যাগ গোছানো উচিত। বিশেষ করে বাড়িতে ছোট সদস্য থাকলে তো ঘুরতে যাওয়ার সময়ে প্যাক করতে হয় ভূরি ভূরি প্রয়োজনীয় জিনিস। তাই অফিস, বাড়ির কাজ সামলিয়ে যেমন সময় পাবেন সেই মতোই একটু একটু করে ব্যাগ গুছিয়ে ফেলুন। 

কোন কোন বিষয় বিশেষ খেয়াল রাখবেন:

শীতের জায়গায় বেড়াতে যাওয়ার পরিকল্পনা করলে আগে থেকে জামা কাপড় রোদে দিতে হবে। কতটা ঠান্ডা থাকতে পারে তা আগে থেকে খানিকটা আন্দাজ করে গরমের পোশাক নিয়ে যাওয়া উচিত। নাহলে ঘুরতে গিয়ে সমস্যায় পড়তে পারেন। 

দৈনন্দিনের ব্যবহারের জন্য ব্রাশ, মাজন, তোয়ালে, স্যানিটরি প্যাড ভীষণ জরুরি। একটি আলাদা ছোট ব্যাগে এই ধরনের জিনিসগুলি আগে থেকে ভরে রাখতে পারেন। এছাড়াও পরিচয়পত্রের মধ্যে আধার, প্যান কার্ড, বিদেশ গেলে পাসপোর্টের ফোটোকপি অত্যন্ত গুরুত্বপূর্ণ। আগেই ব্যাগে এগুলি রেখে দিতে হবে। 

বেড়াতে গেলে ওষুধ সঙ্গে নেওয়া দরকার। কী কী ওষুধ লাগবে তার তালিকা তৈরি করে আগে থেকে কিনে রাখলে ভাল। শেষ মুহূর্তে আর তাড়াহুড়ো হবে না। 

যাত্রা শুরুর আগে অবশ্যই দেখে নেবেন আসল পরিচয়পত্র, টিকিটের কাগজপত্র সঙ্গে নিয়েছেন কিনা। একইসঙ্গে মোবাইল, চার্জার, টাকাপয়সাও ঠিক জায়গায় রাখতে ভুলবেন না।


#This is how bag should be packed while traveling for vacation#Vacation Luggage Packing#Luggage Packing# #Vacation



বিশেষ খবর

নানান খবর

শীঘ্রই আসছে...

নানান খবর



সোশ্যাল মিডিয়া



08 24