মঙ্গলবার ১৭ সেপ্টেম্বর ২০২৪

সম্পূর্ণ খবর

রাজ্য | Hooghly: সাধারণ মানুষের সমর্থন ছাড়া জোর করে বনধ সফল করার চেষ্টা, স্কুলের মধ্যেও তাণ্ডব, উত্তেজনা হুগলিতে

Pallabi Ghosh | ২৮ আগস্ট ২০২৪ ১২ : ১৫Pallabi Ghosh


মিল্টন সেন, হুগলি: সাধারণের সমর্থন নেই। সকাল থেকেই দোকান বাজার, ব্যাঙ্ক, অফিস সবই ছিল স্বাভাবিক। তবু বুধবার সকাল থেকেই বনধের সমর্থনে দফায় দফায় রাস্তায় নামেন বিজেপি কর্মী সমর্থকেরা। জোর করে দোকান বাজার, ট্রেন, যানবাহন বন্ধ করার পাশাপাশি স্কুল বন্ধ করে বনধ সফল করার চেষ্টা চালান। এদিন সকালে হিন্দমোটর স্টেশনে বিজেপি সমর্থকরা ট্রেন অবরোধ করেন। ট্রেন দাঁড়িয়ে পরে হিন্দ মোটর স্টেশনে। পাশাপাশি উত্তরপাড়া ও হিন্দমোটর স্টেশনের মাঝখানে ওভারহেড তারে কলাপাতা ফেলে রেল চলাচল বন্ধ করে দেন। এদিকে ত্রিবেণী স্ট্যাটনে দাঁড়িয়ে পরে ৩৭৯১৪ ডাউন কাটোয়া হাওড়া লোকাল। বিজেপি কর্মী সমর্থকরা জোর করে বেসরকারি একটি স্কুল বন্ধ করার চেষ্টা চালান উত্তরপাড়ার পুরসভার হিন্দমটর মালিরবাগান এলাকায়। সকালে হঠাৎ বিজেপি কর্মীরা স্কুলের ভেতর ঢুকে ঝান্ডা লাগিয়ে স্কুল বন্ধ করার জন্য দাবি জানান। স্কুলে আসা পড়ুয়াদের বাড়ি পাঠিয়ে দেওয়া হয়। ঘটনাকে কেন্দ্র করে পড়ুয়া এবং অভিবাবক মহলে ব্যাপক চাঞ্চল্য সৃষ্টি হয়। 

 

অভিভাবকদের অভিযোগ, এদিন স্কুলে একাধিক শ্রেণির পরীক্ষা রয়েছে। এভাবে স্কুল বন্ধ করে দিলে, পড়ুয়াদের ভবিষ্যৎ নষ্ট হবে। বাচ্চারা স্কুলে থাকাকালীন স্কুলের মধ্যে ঢুকে ঝান্ডা লাগিয়ে চিৎকার চেঁচামেচি করায় বাচ্চারা ভয় পেয়েছে। এদিন সকাল থেকেই জেলার সর্বত্র স্বাভাবিক ছিল লঞ্চ পরিষেবা। চুঁচুড়া - নৈহাটী লঞ্চ চলছে অন্যান্য দিনের মতই। লঞ্চঘাটে ছিল ব্যাপক পুলিশি পাহারা। নির্বিঘ্নেই চলেছে যাত্রী পারাপার। বেলা বাড়তেই ত্রিবেনীতে এসটিকেকে রোড অবরোধ করেন বিজেপি কর্মীরা। শ্রীরামপুর থানার অন্তর্গত পিয়ারাপুরে দিল্লি রোড অবরোধ করেন বিজেপি কর্মীরা। অবরোধকে কেন্দ্র করে ব্যাপক উত্তেজনা ছড়ায়। তৃণমূল এবং বিজেপি কর্মীদের মধ্যে হাতাহাতি হয়। 

 

মানকুন্ডু স্টেশনে জোড়া ট্রেন আটকান বিজেপির কর্মী সমর্থকরা। ওদিকে পান্ডুয়ার সিমলাগড় এলাকায় জিটি রোড অবরোধ করেন বিজেপি কর্মীরা। পান্ডুয়া থানার পুলিশ অবরোধকারীদের হটিয়ে যান চলাচল স্বাভাবিক করে। এদিকে সিঙ্গুরে বন্ধের সমর্থনে বিজেপি ও বন্ধের বিরুদ্ধে তৃণমূল মুখোমুখি হয়। শুরু হয় দুই পক্ষের মধ্যে হাতাহাতি। ঘটনাস্থলে পৌঁছে সিঙ্গুর থানার পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে আনেন। এদিকে কোন্নগর চলচ্চিত্রম মোর সংলগ্ন এলাকায় বন্ধের সমর্থনে জোর করে দোকান বন্ধ করতে গেলে বিজেপি কর্মীদের সঙ্গে ব্যবসায়ীদের কথা কাটাকাটি শুরু হয়। বাধা দিলে এক প্রকার ধস্তাধস্তি শুরু হয়। চলে হাতাহাতি। উত্তরপাড়া থানার বিশাল পুলিশ বাহিনী ঘটনাস্থলে পৌঁছে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। 

 

বনধকে কেন্দ্র করে তৃণমূল বিজেপি হাতাহাতি হয় শ্রীরামপুরে। শ্রীরামপুরের পেয়ারাপুরে দিল্লি রোড মোড় অবরোধ করেন বিজেপি কর্মীরা। এরপরেই তৃণমূল কর্মীরা বন্ধের বিরুদ্ধে মিছিল করে সেখানে পৌঁছন। দিল্লি রোডের পিয়ারাপুর এর কাছে মিছিল আসতেই বনধ সমর্থকদের সঙ্গে তৃণমূল কর্মীদের হাতাহাতি শুরু হয়। চলে ধাক্কাধাক্কি। আহত হয় দু পক্ষের বেশ কয়েকজন। শ্রীরামপুর থানার বিশাল পুলিশ বাহিনী ঘটনাস্থলে পৌঁছে দুপক্ষকে বুঝিয়ে দিল্লি রোডে যান চলাচল স্বাভাবিক করে। 

 

রেল, রাজ্য সড়কের পাশাপাশি জিটি রোড অবরোধ করে বিক্ষোভ দেখায় বিজেপি কর্মীরা। শ্রীরামপুর বটতলার চারমাথার মোরে ঝান্ডা হাতে বসে বিক্ষোভ দেখান। শ্রীরামপুর থানার পুলিশ বিশাল বিক্ষোভকারীদের হটাতে গেলে পুলিশের সঙ্গে শুরু হয় ধস্তাধস্তি। রাস্তায় শুয়ে বিক্ষোভ দেখাতে থাকেন বিজেপি কর্মীরা। চ্যাংদোলা করে সেখান থেকে তাঁদেরকে সরানো হয়। এদিকে চন্দননগর স্টেশন ঢোকার মুখে বিজেপি সমর্থকদের রাস্তা অবরোধ করে বিক্ষোভ। তবে পুলিশি তৎপরতায় সর্বত্রই অবরোধ খুব একটা স্থায়ী হয়নি। দফায় দফায় অবরোধের যেতে চরম নাজেহাল হয়েছেন নিত্যযাত্রীরা।

ছবি পার্থ রাহা।


#Hooghly #BJP #Bangla Bandh #West Bengal



বিশেষ খবর

নানান খবর

শীঘ্রই আসছে...

নানান খবর

জাস্টিস ফর আরজি কর কর্মসূচিতে তরুণীর সঙ্গে আলাপ ও বন্ধুত্ব, সেই সুযোগ কাজে লাগিয়েই তরুণীকে ধর্ষণের অভিযোগ ‘‌প্রতিবাদী’‌...

শ্রমিকদের হাতে খুন সুপারভাইজার, উত্তেজনা জুপিটার কারখানায়...

নারী নিরাপত্তাই মূল উদ্দেশ্য, মহিলা টহল ভ্যান চালু করল কোচবিহার জেলা পুলিশ...

৩০০ বছর ধরে এই জমিদার বাড়িতে চলছে দুর্গাপুজো, মা দুর্গার সঙ্গে পূজিত হচ্ছেন রাম-সীতাও...

বজ্রপাতে নষ্ট ট্রলারের ওয়্যারলেস, নিখোঁজ ৪৯ জন মৎস্যজীবী-সহ তিনটি ট্রলার...

ধূপগুড়িতে দেশী বাজনার প্রতিযোগিতা, তুলে ধরা হল রাজবংশী সম্প্রদায়ের সংস্কৃতি...

রবিবারেও ভাসছে বাংলা, সোমবার থেকে আবহাওয়ার উন্নতি দক্ষিণবঙ্গে...

মাকে বাঁচিয়ে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে কিশোর ছেলের মৃত্যু ...

বিজেপির বড়সড় ভাঙন মথুরাপুরে! শতাধিক কর্মী যোগ দিলেন তৃণমূলে...

উর্বরতার উৎসবে সাতদিনের ব্রত, ডায়না-জলঢাকায় বিসর্জন করম পূজার...

ডাইনি সন্দেহে দুই আদিবাসী মহিলাকে পিটিয়ে খুন, হাড়হিম ঘটনা বীরভূমে...

শুরু হল আজকাল প্রোপার্টি ফেয়ার, প্রথম দিনেই অপ্রত্যাশিত সাড়া...

আজ থেকে হাওড়া-তারকেশ্বর এবং আরামবাগ শাখায় বন্ধ থাকছে ৮টি লোকাল ট্রেন ...

জনসাধারণকে উৎসবে, জুনিয়র চিকিৎসকদের কাজে ফেরার আহ্বান তৃণমূল সাংসদ রচনার ...

জেলা লোকশিল্পী সম্মেলন হল হুগলিতে



সোশ্যাল মিডিয়া



08 24