মঙ্গলবার ১৭ সেপ্টেম্বর ২০২৪

সম্পূর্ণ খবর

বাণিজ্য | SIP INVESTMENTS : নিশ্চিত ভবিষ্যত গড়ার লক্ষ্যে বিনিয়োগ করুন এসআইপি-তে, রইল কিছু টিপস

Sumit | ১৩ আগস্ট ২০২৪ ১৪ : ১৩Sumit Chakraborty


আজকাল ওয়েবডেস্ক: বর্তমান সময়ে এসআইপিতে বিনিয়োগ অনেকেই করে থাকেন। আবার কেউ কেউ এখানে বিনিয়োগ করতে ভয় পান। একটু সামলে নিয়ে যারা এখানে বিনিয়োগ করবেন তাঁদের কিন্তু হাতে হাতে মুনাফা থাকবে। যারা বিনিয়োগ করতে ভয় পান তাঁদের জন্য রইল কিছু টিপস।


১. মাসে মাত্র ৫০০ টাকা থেকে বিনিয়োগ করা শুরু করুন। বেশি লাগবে না। আগামী দিনে যদি ভাল মনে করেন তাহলে বিনিয়োগ বাড়াবেন। নাহলে নিজের বিনিয়োগ করা টাকা ফেরত নিয়ে নেবেন।


২. দীর্ঘসময় ধরে যদি এখানে অল্প অল্প করে বিনিয়োগ করতে পারেন তাহলে একসময়ে দেখবেন আপনি ভারী অর্থ রিটার্ণ পাবেন। নিজের আয়ের সঙ্গে সামঞ্জস্য রেখেই বিনিয়োগ করুন।


৩. বিনিয়োগ করার জন্য সঠিক কোম্পানি বেছে নিন। যারা টানা নিজেরা মুনাফা করবে। আপনাকেও মুনাফা দেবে। ফলে আপনার টাকা লোকসানের সম্ভাবনা কম থাকবে।


৪. এসআইপি এমন একটি বিনিয়োগ ক্ষেত্র যেখানে অতি দ্রুত অনেক টাকা বিনিয়োগ করা যায়। তবে সেখানে এবিষয়ে দক্ষ ব্যক্তির সঙ্গে অবশ্যই কথা বলে নেবেন। সঠিক প্রতিষ্ঠানে বিনিয়োগের বিষয়টি সর্বদাই মাথায় রাখবেন।


৫. এসআইপিতে বিনিয়োগের ফলে অনেক সময় আপনার করের ক্ষেত্রেও কিছুটা ছাড় পেতে পারেন। ফলে সেখানে আপনারই সুবিধা। বার্ষিক করের সঙ্গে এর যোগ রয়েছে বলে এর সুবিধা নিতে পারেন সকলেই।


৬. এসআইপি-র ফলে জীবনে নানা ধরণের সুবিধা পেতে পারেন। সেই তালিকায় নতুন ঘর কেনা, শিশুদের পড়ার খরচ, অবসরকারীন ভাতা সবই পেতে পারেন।

একটু চিন্তাভাবনা করে বিনিয়োগ করলেই এসআইপি আপনাকে বিশাল লাভের অঙ্ক দিতে পারে। দরকার একটু সাহস এবং সঠিক পরামর্শ। তাহলেই কেল্লাফতে।  


#SIP Investments#fixed amount of money#regularly into mutual funds#financial planning# investment options #substantial corpus



বিশেষ খবর

নানান খবর

শীঘ্রই আসছে...


সোশ্যাল মিডিয়া



08 24