বৃহস্পতিবার ১৯ সেপ্টেম্বর ২০২৪

সম্পূর্ণ খবর

রাজ্য | Eastern Railway: দ্রুতগতির বন্দে ভারতের সামনে চলে এল বর্ধমান লোকাল, ভাইরাল ভিডিও

Kaushik Roy | ০১ আগস্ট ২০২৪ ১৯ : ২৭Kaushik Roy


মিল্টন সেন: বৃহস্পতিবার সোশ্যাল মিডিয়ায় একটি ভিডিও ভাইরাল হয়েছে। সেখানে দেখা গিয়েছে একই লাইনে সামনে দাঁড়িয়ে রয়েছে লোকাল ট্রেন, তার পিছনে দেশের সবথেকে দ্রুত গতির ট্রেন ‘বন্দে ভারত এক্সপ্রেস’। নিমেষের মধ্যে ঘটনার ভিডিও ফোনে রেকর্ড করে নিলেন যাত্রীরা। ঘটনাটি ঘটেছে হাওড়া বর্ধমান কর্ড শাখার শিবাইন্ডী স্টেশনে। গত কয়েক মাসে একের পর এক রেল দুর্ঘটনায় বহু মানুষের প্রাণ হারিয়েছে। তাও নিত্যদিন কোনো না কোনো সমস্যা লেগেই আছে। সিগন্যালিংয়ের সমস্যা, লাইনে সমস্যার জেরে ঘটছে দুর্ঘটনা। সম্প্রতি মুম্বই এক্সপ্রেসের সঙ্গে মালগাড়ির ভয়াবহ সেই দুর্ঘটনার স্মৃতি এখনও উজ্জ্বল। রাজ্যের মুখ্যমন্ত্রী, সম্প্রতি যাত্রী নিরাপত্তা নিয়ে উস্মা প্রকাশ করেছেন।





মঙ্গলবার ভোরে ঘটে যাওয়া রেল দুর্ঘটনার সেই জের কাটতে না কাটতেই সোশ্যাল মিডিয়ায় এমন একটি ভিডিও চাঞ্চল্য ছড়িয়েছে যাত্রীদের মধ্যে। পূর্ব রেলের দাবি, অটোমেটিক সিগন্যালিংয়ের কারণে এমন ঘটনা প্রায়ই ঘটে থাকে। ভাইরাল হওয়া ভিডিওটি গত মঙ্গলবারের। ওইদিন সকালে হাওড়া ছেড়ে নিউ জলপাইগুড়ি যাওয়ার পথে বন্দে ভারত ট্রেনটি দাঁড়িয়ে পড়ে শিবাইচন্ডী স্টেশনে ঢোকার মুখে হোম সিগন্যালে। চেরাগ্রামে ঢোকার আগে ওই একই লাইনে হোম সিগন্যালে দাঁড়িয়ে ছিল একটি লোকাল ট্রেন। সামনে লোকাল থাকায় বন্দে ভারত ট্রেনটিকে ধীরে ধীরে নিয়ে গিয়ে শিবাইচন্ডী স্টেশনে দাঁড় করিয়ে দেওয়া হয়। ভিডিওতে পরিষ্কার দেখা যায় পরস্পর দুটি ট্রেন একই লাইনে দাঁড়িয়ে। দুটি ট্রেনের মধ্যে দূরত্ব খুব একটা বেশি ছিলনা। কিছুক্ষণ এভাবে থাকার পর লোকাল ছেড়ে যায়। তারপর বন্দে ভারত গন্তব্যে রওনা দেয়। শিবাইচন্ডী স্টেশনে দাড়িয়ে যাত্রীরা গোটা ঘটনা চোখের সামনে দেখছেন।





যদিও এই ঘটনা খুবই স্বাভাবিক বলে জানান পূর্ব রেলের মুখ্য জনসংযোগ আধিকারিক কৌশিক মিত্র। তিনি।বলেন, অটোমেটিক সিগন্যাল জোনে এমন ঘটনা প্রায়ই ঘটে থাকে। তাদের কাছেও প্রায়দিনই খবর আসে, একই লাইনে ট্রেন দাঁড়িয়ে থাকার। এটা তেমন কোনও বিষয় নয়। তিনি আরও বলেছেন, হাওড়া এবং শিয়ালদা স্টেশনে ট্রেন ঢোকার সময় এমন ঘটনা প্রায়ই ঘটে থাকে। অনেকে এই ছবি তুলে থাকে। এটা খুবই স্বাভাবিক, অটোমেটিক সিগন্যালিংয়ের কারণে একাধিক ট্রেন নিরাপদ দূরত্বে পরপর দাড়িয়ে থাকে। কিন্তু সাধারণ যাত্রীদের প্রশ্ন, হাওড়া থেকে বেরিয়ে যাওয়ার পর মাঝরাস্তায় একই লাইনে দুই ট্রেনের ঘটনা কেন? সেখানে তো আর হাওড়া বা শিয়ালদার মতো ট্রেনের চাপ নেই। এই ধরনের ঘটনা ঘটছে, সেটাও আবার বন্দে ভারতের মতো একটা দ্রুত গতির প্রিমিয়াম বিভাগের ট্রেনের ক্ষেত্রে।


#West Bengal#Local News#Hooghly News



বিশেষ খবর

নানান খবর

শীঘ্রই আসছে...

নানান খবর

ইসরোর বিশাল পদক্ষেপ, তিন বছরের মধ্যে চাঁদের উদ্দেশে পাড়ি দেবে চন্দ্রযান ৪, কত টাকা অনুমোদন করল মন্ত্রিসভা? ...

লাউড স্পিকার বাজিয়ে বিশ্বকর্মা পুজোর জলসা, বন্ধ করতে গিয়ে আক্রান্ত পুলিশ...

পুকুরে মাছ চাষের রমরমায় কমছে পদ্ম-চাষ, পুজোর আগে ভরসা কেবল হিমঘর! ভাবনা বাড়ছে মালদায় ...

ডিভিসির ছাড়া জলে জলমগ্ন হুগলির একাংশ, কোমর জলে বাড়িঘর, নৌকো করে চলছে কাজ...

দেশের শ্রেষ্ঠ পর্যটন গ্রামের শিরোপা ফের একবার মুর্শিদাবাদের দখলে...

উল্টে গেল স্পিডবোট, ক্রমশই তলিয়ে যাচ্ছিলাম, নদী থেকে উঠে জানালেন সাংসদ...

বাতিল সন্দীপ ঘোষের রেজিস্ট্রেশন

এবার কিন্তু নামগুলো মুখ্যমন্ত্রীকে জানাব, হুঁশিয়ারি জেলা সভাধিপতির...

সাত ব্লকের ৩৫ গ্রাম পঞ্চায়েত জলের তলায়, মুখ্যমন্ত্রী এলেন, প্রধানমন্ত্রী কোথায়? : বেচারাম মান্না...

মুর্শিদাবাদে বন্যা পরিস্থিতির অবনতি, বন্যার জলে ডুবে নিখোঁজ এক ...

টানা বর্ষণে বন্যা পরিস্থিতি, ত্রাণ শিবিরে যাওয়ার পথেই কি ডুবে গেল নাবালিকা? মর্মান্তিক পরিণতি...

নীলকন্ঠের দেখা মিলল চাঁদখালিতে

শুঁড় উঁচিয়ে আশীর্বাদ করল গজরাজ, বিশ্বকর্মা আরাধনার দিনেই  বিশেষ পুজো পেল কাবেরী, ফুলমতিরা...

প্রেমে প্রত্যাখান, চলন্ত বাসে কুপিয়ে খুন নাবালিকাকে...

সাহাগঞ্জের গণপ্রহারের ঘটনায় গ্রেপ্তার তিন



সোশ্যাল মিডিয়া



08 24