বৃহস্পতিবার ১৯ সেপ্টেম্বর ২০২৪

সম্পূর্ণ খবর

Dooars: চাল ও আটার লোভে রেশন দোকানের গোডাউনে হামলা চালাল এক দল বুনো হাতি। শাটার ভেঙে দুটি হাতি ঢুকে পড়ল গোডাউনে, তিনটি হাতি তখন দাঁড়িয়ে বাইরে, যেন তারা পাহারা দিচ্ছে। বাইরে দাঁড়িয়ে থাকা হাতিগুলিকে চাল ও আটার বস্তা ভেতর থেকে বের করেও দিল। এ যেন নিখুঁত ডাকাতির পরিকল্পনা।

রাজ্য | Dooars: রেশন দোকানের গোডাউন ভেঙে ঢুকে পড়ল দুই হাতি, বাইরে পাহারায় তিন, কিসের টানে জানেন?

Riya Patra | ২৮ জুলাই ২০২৪ ১৯ : ৪৪Riya Patra


অতীশ সেন, ডুয়ার্স: চাল ও আটার লোভে রেশন দোকানের গোডাউনে হামলা চালাল এক দল বুনো হাতি। শাটার ভেঙে দুটি হাতি ঢুকে পড়ল গোডাউনে, তিনটি হাতি তখন দাঁড়িয়ে বাইরে, যেন তারা পাহারা দিচ্ছে। বাইরে দাঁড়িয়ে থাকা হাতিগুলিকে চাল ও আটার বস্তা ভেতর থেকে বের করেও দিল। এ যেন নিখুঁত ডাকাতির পরিকল্পনা। গ্রামবাসীদের চিৎকার ও হাতি তাড়ানোর সমস্ত চেষ্টাকে অগ্রাহ্য করে প্রায় দুই ঘন্টা ধরে চলল তান্ডব। শেষে বনকর্মীরা পৌঁছনোর পরই জঙ্গলে ফিরল তারা। 

ঘটনাটি ঘটেছে শনিবার গভীর রাতে জলপাইগুড়ি জেলার বানারহাট ব্লকের দেবপাড়া চা বাগানে। জানা গিয়েছে ডায়নার জঙ্গল থেকে বেরিয়ে দেবপাড়া চা বাগানের গুদ্রিবাজারের একটি রেশন দোকানে রাত ১টা নাগাদ ৫টি বুনো হাতির একটি দল হামলা চালায়। দলের দুটি হাতি দোকানের শাটার ভেঙে ভেতরে ঢুকে পড়ে, বাকি হাতিগুলি বাইরেই দাঁড়িয়ে ছিল। গোডাউনের ভেতরে থাকা হাতি দুটি চাল ও আটার অনেক গুলি বস্তা শুঁড়ে করে দোকানের বাইরে ফেলে, বাইরে থাকা বড় আকারের তিনটি হাতি সেখানে দাঁড়িয়ে মন আরাম করে তা খেতে থাকে। স্থানীয় বাসিন্দারা হাতিগুলিকে তাড়ানোর চেষ্টা করলেও প্রায় আড়াই ঘন্টা ধরে হাতির দল সেখানে তান্ডব চালিয়ে প্রায় ৯ কুইন্টাল চাল ও ৪ কুইন্টাল আটা খায় ও নষ্ট করে। বাইরে থাকা হাতি গুলি যেমন নিজেদের জায়গা ছাড়তে অনড় ছিল তেমনি ভেতরে ঢুকে পড়া হাতিগুলিও সেখানে মনের সুখে চাল, আটা খেতে ব্যস্ত ছিল, তারা বেরতে চাইছিল না। পরবর্তীতে রাত তিনটে নাগাদ বনদপ্তরের ডায়না রেঞ্জের বনকর্মীরা এসে দলটিকে তাড়িয়ে লক্ষ্মীপাড়া চা বাগানের টুকরো জঙ্গলে ঢুকিয়ে দেয়। জানা গিয়েছে চালের এই গোডাউনটিতে বিগত এক বছরে তিন বার হাতির হামলার ঘটনা ঘটল।

স্থানীয় বাসিন্দা রাজু দর্জি জানান, হাতির এই দলটি এর আগেও এসেছিল, তবে শনিবার রাতে দলটি গোডাউনের শাটার ভেঙে ভেতরে ঢুকে পড়ে। হাতিগুলি প্রচুর চাল ও আটা খায় ও নষ্ট করে। বনদপ্তরের কর্মীরা দলটিকে জঙ্গলে তাড়িয়ে দেয়, যদিও তারা রাতে সতর্ক থাকার পরামর্শ দিয়েছেন। চাল ও আটার লোভে হাতিগুলি আবারও হামলা চালাতে পারে। তিনি বলেন, তাঁরা যথেষ্ট আতঙ্কে রয়েছেন। হাতির হামলা ঠেকাতে রাতে বনকর্মীদের টহলদারীর প্রয়োজন বলে রাজু বাবু জানান। বনদপ্তরের সূত্রে জানা গিয়েছে, রাতে নাগরাকাটা ও বানারহাট ব্লকের বিভিন্ন এলাকায় একই সাথে হাতির হামলার ঘটনা ঘটছে। বনকর্মীরা এমন ঘটনা রোখা ও ক্ষয়ক্ষতি কমানোর চেষ্টা করছেন।


#Dooars# Elephant# Godown# #Ration Shop#



বিশেষ খবর

নানান খবর

শীঘ্রই আসছে...

নানান খবর

উল্টে গেল স্পিডবোট, ক্রমশই তলিয়ে যাচ্ছিলাম, নদী থেকে উঠে জানালেন সাংসদ...

বাতিল সন্দীপ ঘোষের রেজিস্ট্রেশন

এবার কিন্তু নামগুলো মুখ্যমন্ত্রীকে জানাব, হুঁশিয়ারি জেলা সভাধিপতির...

সাত ব্লকের ৩৫ গ্রাম পঞ্চায়েত জলের তলায়, মুখ্যমন্ত্রী এলেন, প্রধানমন্ত্রী কোথায়? : বেচারাম মান্না...

মুর্শিদাবাদে বন্যা পরিস্থিতির অবনতি, বন্যার জলে ডুবে নিখোঁজ এক ...

টানা বর্ষণে বন্যা পরিস্থিতি, ত্রাণ শিবিরে যাওয়ার পথেই কি ডুবে গেল নাবালিকা? মর্মান্তিক পরিণতি...

নীলকন্ঠের দেখা মিলল চাঁদখালিতে

শুঁড় উঁচিয়ে আশীর্বাদ করল গজরাজ, বিশ্বকর্মা আরাধনার দিনেই  বিশেষ পুজো পেল কাবেরী, ফুলমতিরা...

প্রেমে প্রত্যাখান, চলন্ত বাসে কুপিয়ে খুন নাবালিকাকে...

সাহাগঞ্জের গণপ্রহারের ঘটনায় গ্রেপ্তার তিন

জাস্টিস ফর আরজি কর কর্মসূচিতে তরুণীর সঙ্গে আলাপ ও বন্ধুত্ব, সেই সুযোগ কাজে লাগিয়েই তরুণীকে ধর্ষণের অভিযোগ ‘‌প্রতিবাদী’‌...

শ্রমিকদের হাতে খুন সুপারভাইজার, উত্তেজনা জুপিটার কারখানায়...

নারী নিরাপত্তাই মূল উদ্দেশ্য, মহিলা টহল ভ্যান চালু করল কোচবিহার জেলা পুলিশ...

৩০০ বছর ধরে এই জমিদার বাড়িতে চলছে দুর্গাপুজো, মা দুর্গার সঙ্গে পূজিত হচ্ছেন রাম-সীতাও...

বজ্রপাতে নষ্ট ট্রলারের ওয়্যারলেস, নিখোঁজ ৪৯ জন মৎস্যজীবী-সহ তিনটি ট্রলার...



সোশ্যাল মিডিয়া



07 24