মঙ্গলবার ১৭ সেপ্টেম্বর ২০২৪

সম্পূর্ণ খবর

খেলা | India-Srilanka: ৩০ রানে ৯ উইকেট! লঙ্কাজয় দিয়ে শুরু গম্ভীর-সূর্য জুটির

Sampurna Chakraborty | ২৭ জুলাই ২০২৪ ২৩ : ০৯Sampurna Chakraborty


আজকাল ওয়েবডেস্ক: ৩০ রানে ৯ উইকেট! এমনও হয়! শনিবাসরীয় রাতে পাল্লেকেলে শেষদিকে মুড়িমুড়কির মতো উইকেট হারিয়ে প্রথম টি-২০ ম্যাচ ভারতকে উপহার দিল শ্রীলঙ্কা। লঙ্কা জয় দিয়ে শুরু করল গৌতম গম্ভীর, সূর্যকুমার যাদবের জুটি। টি-২০ বিশ্বকাপ জয়ের পর ভারতীয় ড্রেসিংরুমে শুরু হয়ে গেল গম্ভীর যুগ। তিন ম্যাচের সিরিজের প্রথম ম্যাচে ৪৩ রানে জিতল ভারত। তবে যেভাবে শ্রীলঙ্কা শুরু করেছিল, একটা সময় মনে হয়েছিল ম্যাচটা শেষ ওভার পর্যন্ত গড়াবে। হাড্ডাহাড্ডি লড়াই হবে। কিন্তু ওপেনিং জুটি আউট হওয়ার পরই লঙ্কার পতন। বাকিরা কেউ দাঁড়াতেই পারেনি। ভারতীয় বোলারদের কাছে আত্মসমর্পণ করে। প্রথমে ব্যাট করে ৭ উইকেটের বিনিময়ে ২১৩ রান তোলে ভারত। জবাবে ১৯.২ ওভারে ১৭০ রানে শেষ শ্রীলঙ্কার ইনিংস। ম্যাচের সেরা সূর্যকুমার যাদব। ২৬ বলে ৫৮ রানের ইনিংস খেলেন। ব্যাটে সফল না হলেও বল হাতে ৩ উইকেট তুলে নেন রিয়ান পরাগ। 

টসে জিতে ভারতকে ব্যাট করতে পাঠায় শ্রীলঙ্কা। টি-২০ বিশ্বকাপ জেতার পর টিম ইন্ডিয়ার প্রথম ম্যাচ। ক্রিকেটের সংক্ষিপ্ত ফরম্যাটে দলের দুই স্টলওয়ার্টের অবসরের পর দায়িত্ব পান সূর্যকুমার যাদব। এর আগেও একটি সিরিজে নেতৃত্ব দিয়েছেন। কিন্তু তখন ছিলেন না রোহিত শর্মা, হার্দিক পাণ্ডিয়া।‌ কিন্তু এবার দ্বিতীয় জনের উপস্থিতিতে পূর্ণ দায়িত্ব পান। টি-২০ অধিনায়ক হিসেবে প্রথম ম্যাচেই বাজিমাত। পাল্লেকেলেতে সিরিজের প্রথম ম্যাচেই বিধ্বংসী অর্ধশতরান। ২৬ বলে ৫৮ রান করেন স্কাই। ইনিংসে ছিল ২টি ছয়, ৮টি চার। ভারতের টপ ফোর ব্যাটার‌ই রান পায়। মারমুখী মেজাজে শুরু করেন শুভমন গিল, যশস্বী জয়েসওয়াল জুটি। ওপেনিংয়ে ৭৪ রান যোগ করে তাঁরা।

মাত্র ৪ ওভারে ৫০ রানে পৌঁছে যায় ভারত। শুরুটা দারুণ করলেও অর্ধশতরান হাতছাড়া করেন দু'জনই। ২১ বলে ৪০ রান করে আউট হন যশস্বী। ইনিংসে ছিল ২টি ছয়, ৫টি চার। ১টি ছক্কা এবং ৬টি চারের সাহায্যে ১৬ বলে চটজলদি ৩৪ রান তুলে ফেরেন শুভমন। ব্যাক টু ব্যাক বলে আউট হন দুই ওপেনার। তাঁরা যেখানে শেষ করেন, ঠিক সেখান থেকেই শুরু করেন সূর্যকুমার যাদব এবং ঋষভ পন্থ। তৃতীয় উইকেটে ৭৬ রান যোগ করে এই জুটি। ৫৮ রান করে আউট হন সূর্য। মাত্র এক রানের জন্য অর্ধশতরান হাতছাড়া হয় পন্থের। ৩৩ বলে ৪৯ রান করে আউট হন। ইনিংসে ছিল ১টি ছয়, ৬টি চার। রান পাননি হার্দিক পাণ্ডিয়া, রিয়ান পরাগ, রিঙ্কু সিং। টপ অর্ডারের দাপটে ২০ ওভারের শেষে ৭ উইকেট হারিয়ে ২১৩ রান তোলে ভারত। ৪ উইকেট নেন মাথিশা পথিরানা। 

রান তাড়া করতে নেমে শুরুটা দারুণ করে শ্রীলঙ্কা। প্রথম উইকেটে ৮৪ রান যোগ করে পাথুম নিশঙ্কা, কুশল মেন্ডিস জুটি। ভারতীয় বোলারদের ওপর চাপ সৃষ্টি করে লঙ্কার ওপেনিং জুটি। ৪৮ বলে ৭৯ রানের বিধ্বংসী ইনিংস খেলেন নিশঙ্কা। ইনিংসে ছিল ৪টি ছক্কা, ৭টি চার। উইকেটের অন্য প্রান্তে একটুর জন্য অর্ধশতরান হাতছাড়া করেন কুশল মেন্ডিস। ২৭ বলে ৪৫ রান করেন। একটা সময় ১ উইকেট হারিয়ে শ্রীলঙ্কার রান ছিল ১৪০। রান তাড়া করতে নেমে যথেষ্ট ভাল এগোচ্ছিল তাঁরা। কিন্তু দুই ওপেনার ফিরতেই ছন্দপতন। বাকি ব্যাটাররা ব্যর্থ। ২০ রান করে আউট হন কুশল পেরেরা। বাকিরা দুই অক্ষরের রানে পৌঁছতে পারেনি। ৩০ রানে ৯ উইকেট হারায় শ্রীলঙ্কা। পুরো ২০ ওভারও ব্যাট করতে পারেনি। ১৯.২ ওভারে ১৭০ রানে শেষ লঙ্কার ইনিংস। শুরুতে পার্টনারশিপ ভাঙেন অর্শদীপ সিং। শেষদিকে দুরন্ত বোলিং রিয়ান পরাগের। ১.২ ওভার বল করে ৫ রানে ৩ উইকেট তুলে নেন। জোড়া উইকেট অর্শদীপ সিং এবং অক্ষর প্যাটেলের। 


#India-Srilanka# Gautam Gambhir#Suryakumar Yadav#Team India



বিশেষ খবর

নানান খবর

শীঘ্রই আসছে...

নানান খবর

দেখিয়ে দিলাম আমরা ম্যাচ উপহার দিতে আসিনি, বলেন মহমেডান কোচ...

আলাদিনের 'আশ্চর্য' গোলে অভিষেকে নিশ্চিত পয়েন্ট হাতছাড়া মহমেডানের...

আলাদিনের 'আশ্চর্য' গোলে অভিষেকে নিশ্চিত পয়েন্ট হাতছাড়া মহমেডানের...

একাধিক নজিরের সামনে বিরাট, বাংলাদেশ সিরিজে কোন কোন রেকর্ড ভাঙবেন কিং কোহলি...

সময় নষ্ট নয়, ভারতে এসেই অনুশীলন শুরু করে দিল বাংলাদেশ ...

অনুশীলনে চেন্নাইয়ের পাঁচিল ভেঙে ফেললেন কোহলি! ভাইরাল হল ভিডিও...

বাংলাদেশের বিরুদ্ধে খেলবেন না গিল? ফিরছেন কবে? ...

রবিবাসরীয় দুপুরে বড় চমক! পর্তুগিজ ডিফেন্ডার নুনো রেইজকে সই করাল মোহনবাগান...

সিএবির অনুষ্ঠানে চাঁদের হাট, অস্ট্রেলিয়ার মাটিতে ভারতই ফেভারিট, জানালেন সামি...

চুংনুঙ্গার লালকার্ড, হার দিয়ে আইএসএল শুরু ইস্টবেঙ্গলের...

বাংলাদেশের সাড়ে ছয় ফুটের পেসারকে সামলানোর কী বিশেষ কৌশল নিচ্ছেন রোহিত-বিরাটরা? ...

বাংলাদেশের সাড়ে ছয় ফুটের পেসারকে সামলানোর কী বিশেষ কৌশল নিচ্ছেন রোহিত-বিরাটরা? ...

বিরাট কোহলি নাকি এমএস ধোনি? প্রিয় ক্রিকেটারের নাম জানালেন প্যারা অলিম্পিকে সোনাজয়ী নভদীপ সিং...

'মুম্বইয়ের লেভেলে এখনও যেতে পারিনি', জেতা ম্যাচ ড্র করে আর কী বললেন বাগান কোচ? ...

আইএসএলেও ডুরান্ড ফাইনালের পুনরাবৃত্তি, উদ্বোধনী ম্যাচে আটকে গেল মোহনবাগান...

রাত পোহালেই মুখোমুখি ভারত-পাকিস্তান, ম্যাচের আগে কী বললেন ভারত অধিনায়ক?...

বাদ কোহলি-ধোনি, সেরা হিসেবে কাকে বেছে নিলেন যুবরাজ?...

রায় খারিজ, শনিবার ফের শুনানি, আনোয়ার জট ক্রমশ জটিল হচ্ছে ...



সোশ্যাল মিডিয়া



07 24