সোমবার ০৮ জুলাই ২০২৪

সম্পূর্ণ খবর

মুর্শিদাবাদে উদ্ধার বিপুল তাজা বোমা, চাঞ্চল্য সুতির গ্রামে #দক্ষিণবঙ্গ

Pallabi Ghosh | ০৫ জুলাই ২০২৪ ১৫ : ৩৯


আজকাল ওয়েবডেস্ক: সোমবার মুর্শিদাবাদের সুতি থানার হারুয়া গ্রামে তৃণমূল কংগ্রেসের দুই গোষ্ঠীর সংঘর্ষের পর বৃহস্পতিবার সন্ধে নাগাদ ওই গ্রামের মহাজনপাড়া এলাকার একটি পরিত্যক্ত বাড়ি থেকে উদ্ধার হল বিপুল পরিমাণ তাজা বোমা। শুক্রবার ভোরের আলো ফোটার আগেই সুতি থানার পুলিশ উদ্ধার হওয়া বোমাগুলো নিষ্ক্রিয় করে দিয়েছে বলে জানা গেছে। গ্রামবাসীদের দাবি পরিত্যক্ত বাড়িটি এক সময় আইসিডিএস কেন্দ্র হিসেবে ব্যবহার করা হত।
জঙ্গিপুর পুলিশ জেলার সুপার আনন্দ রায় বলেন, 'পরিত্যক্ত ওই বাড়ি থেকে ১৮৮ টি বোমা উদ্ধার হয়েছে এবং উদ্ধার হওয়া বোমাগুলো ইতিমধ্যেই নিষ্ক্রিয় করা হয়েছে।' পুলিশ সূত্রে আরও জানা গেছে, এই ঘটনায় এখনও কেউ গ্রেপ্তার হয়নি। পুলিশ সুপার বলেন, 'কারা বোমাগুলো ওই পরিত্যক্ত বাড়িতে রেখে গিয়েছিল তা তদন্ত করে দেখা হচ্ছে।' সাম্প্রতিক সময়ে মুর্শিদাবাদ জেলার কোথাও একসাথে এত বোমা উদ্ধার হয়নি। কীভাবে এবং কারা এত বিপুল পরিমাণ বোমা ওই গ্রামে মজুত করেছিল তা ভাবিয়ে তুলেছে পুলিশকে।
স্থানীয় সূত্রে জানা গেছে, গত সোমবার তৃণমূল কংগ্রেসের হারুয়া অঞ্চল সভাপতি কটা শেখ এবং ওই অঞ্চলের তৃণমূলের প্রাক্তন কার্যকরী অঞ্চল সভাপতি মাশরেকুল শেখ গোষ্ঠীর মধ্যে ব্যাপক সংঘর্ষ হয়। সেই সময় দুই তরফ থেকে বোমাবাজি এবং গুলি চালানো হয় বলে অভিযোগ।
সংঘর্ষের দিন ওই এলাকা থেকে দশ জনকে গ্রেপ্তার করেছিল সুতি থানার পুলিশ। তারপরও ওই গ্রামে অভিযান চালিয়ে বেশ কিছু ব্যক্তিকে গ্রেপ্তার করেছে সুতি থানার পুলিশ। গ্রামে বোমাবাজির ঘটনায় যুক্ত থাকার অভিযোগে ইতিমধ্যে তৃণমূলের অঞ্চল সভাপতির এবং প্রাক্তন কার্যকরী অঞ্চল সভাপতি বিরুদ্ধে পুলিশে অভিযোগ দায়ের হয়েছে। যদিও সোমবারের ঘটনার পর থেকে তাদের খোঁজ মিলছে না।।
মাশরেকুল গোষ্ঠীর এক নেতা নাম না প্রকাশের শর্তে বলেন, 'আমাদের সন্দেহ সোমবারের সংঘর্ষের ঘটনার পর কটা শেখ গোষ্ঠীর লোকেরা আমাদের বাড়িঘর লুঠ করার পরিকল্পনা করেছিল। তাই তারা গ্রামের মধ্যে এই বিপুল পরিমাণ বোমা মজুত করে রেখেছিল। তার অভিযোগ পরিত্যক্ত ওই বাড়িটির চাবি গ্রামের জনৈক আনেরা বিবি ও তার স্বামী মোজাম্মেল শেখের কাছে থাকে। কিছু গ্রামবাসীর দাবি পুলিশ গোপন সূত্রে খবর পেয়ে মোজাম্মেলের বাড়ির লোকের কাছ থেকে ওই পরিত্যক্ত বাড়ির চাবি নিয়ে দরজা খুলে বাড়ির ভিতর ঢুকে বোমা উদ্ধার করেছে।'
যদিও পুলিশের তরফ থেকে এই দাবি অস্বীকার করে বলা হয়েছে -যে বাড়ি থেকে বোমাগুলো উদ্ধার হয়েছে সেটি প্রায় ভেঙে গেছে। বাড়িটির পিছনে একটি গোয়ালঘরের চালার নিচে কয়েকটি বালতি এবং বস্তার মধ্যে বোমাগুলো রাখা ছিল।
কিছু গ্রামবাসী জানান- তৃণমূলের দুই গোষ্ঠীর সংঘর্ষের ঘটনার পর থেকে গ্রামে যথেষ্টই উত্তেজনা রয়েছে। তারই মধ্যে গ্রাম থেকে বিপুল পরিমাণ তাজা বোমা উদ্ধারের ঘটনায় ফের একবার এলাকায় উত্তেজনা ছড়িয়েছে।




বিশেষ খবর

নানান খবর

Advertise with us

নানান খবর

Sandeshkhali: সন্দেশখালির ঘটনা সহ ৪৩টি মামলায় সুপ্রিম কোর্টে বড় ধাক্কা রাজ্যের...

Supreme Court: কড়া সুপ্রিম কোর্ট, ৯০ দিনের মধ্যে রাজ্যের বিশ্ববিদ্যালয়গুলিতে নিয়োগ করতে হবে উপাচার্য...

Weather Forecast: কয়েক পশলা বৃষ্টিতে ভিজবে দক্ষিণবঙ্গ, উত্তরে দুর্যোগ চলছেই ...

৩৫ হাজার আসনে ভর্তির সুযোগ, রাজ্যে জয়েন্ট এন্ট্রান্সের কাউন্সেলিংয় শুরু ১০ জুলাই...

তারাপীঠ থেকে ফেরার পথে লরিতে ধাক্কা গাড়ির, মৃত ২...

Rath Yatra: সকাল থেকে চলল পূজা পাঠ, মাসির বাড়ি রওনা হলেন জগন্নাথ...

Rath Yatra: মুর্শিদাবাদের অন্যতম আকর্ষণ কান্দি রাজ পরিবারের রথযাত্রা ...

সাড়ম্বরে মাসির বাড়ির পথে এগিয়ে গেল প্রাচীন গুপ্তিপাড়ার রথ...

Murshidaabad: ৪৮ ঘণ্টায় মুর্শিদাবাদ মেডিক্যাল কলেজ হাসপাতালে সাত শিশুর মৃত্যু ...

BSF : ভারত-বাংলাদেশ সীমান্ত থেকে ৩.৩ কোটি টাকার সোনা বাজেয়াপ্ত, গ্রেপ্তার ১ ...

Killed: শ্বশুরের কাঁটারির কোপে প্রাণ গেল ‌বউমার

Local Train: ‌ফের বাতিল একগুচ্ছ লোকাল, দুর্ভোগে যাত্রীরা...

Murshidabad: রানিনগরে সংঘর্ষ ও বোমাবাজি, আহত অন্তত পাঁচ...

BSF: ‌‌১০ কেজি সোনা বাজেয়াপ্ত করল বিএসএফ, গ্রেপ্তার সাত পাচারকারী...

শ্বশুরবাড়িতে জামাইকে পিটিয়ে মারার অভিযোগ, আটক স্ত্রী ...

কলকাতা পুর নিগমের কর্মী খুনের ঘটনায় গ্রেপ্তার ১...

BDO: আইবুড়ো ভাত খেয়ে শোকজের মুখে বিডিও

DIGHA: পরের বছর থেকে দিঘায় গড়াবে জগন্নাথ দেবের রথের চাকা ...



রবিবার অনলাইন

সোশ্যাল মিডিয়া