শুক্রবার ২০ সেপ্টেম্বর ২০২৪

সম্পূর্ণ খবর

রাজ্য | বিদেশি মুদ্রা দেওয়ার নামে প্রতারণা চক্র, বহরমপুরে গ্রেপ্তার ১

Riya Patra | ০৪ জুলাই ২০২৪ ১৯ : ০১Riya Patra


আজকাল ওয়েবডেস্ক: বিদেশি মুদ্রা দেওয়ার নাম করে প্রতারণার অভিযোগে এক যুবককে গ্রেপ্তার করল বহরমপুর থানার পুলিশ। ধৃত যুবক মুর্শিদাবাদের ইসলামপুর থানা এলাকার এক মহিলাকে বিপুল পরিমাণ সৌদি রিয়াল দেওয়ার নাম করে তার কাছ থেকে প্রায় তিন লক্ষ টাকা হাতিয়ে নিয়েছে বলে অভিযোগ।  পুলিশ সূত্রে জানা গেছে, ধৃত যুবকের নাম রাহুল বিশ্বাস (৩৪)। তার বাড়ি নদীয়ার দত্তফুলিয়া এলাকায়। তবে প্রাথমিক তদন্তে পুলিশ জানতে পেরেছে জালিয়াতি চক্র চালানোর জন্য ওই যুবক গত কয়েক মাস ধরে মুর্শিদাবাদের জিয়াগঞ্জ শহরের হাই স্কুল পাড়াতে একটি বাড়ি ভাড়া নিয়ে থাকছিল। 
তদন্তের স্বার্থে ধৃত যুবককে ইতিমধ্যেই নিজেদের হেফাজতে নিয়েছে বহরমপুর থানার পুলিশ। জালিয়াতির এই চক্রে আর কারা জড়িত রয়েছে পুলিশ তা তদন্ত করে দেখছে। বহরমপুর থানার এক আধিকারিক জানিয়েছেন, রাহুল বিশ্বাস নামে ওই যুবক সম্প্রতি ডোমকল এলাকার এক টোটো চালককে একটি সৌদি রিয়াল দিয়েে বলে নোটটি আসল না নকল পরীক্ষা করে তাকে জানাতে । ব্যক্তিগত কারণে নিজের কাছে থাকা আরও কিছু সৌদি রিয়াল সে কম দামে বিক্রি করে দিতে চায় বলেও সে জানিয়েছিল। ওই টোটো ড্রাইভার তখন রাহুলকে জানিয়েছিল তার কয়েকজন পরিচিত সৌদিতে কাজ করে এসেছে ।তাদেরকে নোটটি দেখিয়ে সে জানাবে তা আসল না নকল। 
পুলিশ সূত্রে জানা গেছে, এরপর ওই টোটো ড্রাইভারের মাধ্যমে ইসলামপুরের এক মহিলার কাছে ওই নোটটি পৌঁছয় । এরপর ওই মহিলা তার আত্মীয়দের নোটটি দেখিয়ে জানতে পারে সেটি আসল নোট। এরপর ওই টোটো ড্রাইভারের মাধ্যমে মহিলার সঙ্গে রাহুল বিশ্বাসের যোগাযোগ হয়।  বহরমপুর থানার ওই অধিকারিক আরও বলেন, মহিলাকে রাহুল বিশ্বাস ফোনে জানিয়েছিল তার কাছে বেশ কিছু সৌদি রিয়াল রয়েছে । তার পরিবারের লোক অসুস্থ হওয়াতে এবং ব্যক্তিগত কারণে টাকার প্রয়োজন থাকায় ওই সৌদি রিয়ালগুলো সে বিক্রি করে দিতে চায়। ওই মহিলাকে নিজের 'কমিশন' রেখে রাহুল তার কাছে থাকা সৌদি রিয়ালগুলো 'কম দামে' নিয়ে নিতে বলে। 
পুলিশ সূত্রে জানা গেছে, সৌদি রিয়ালগুলো ওই মহিলাকে দেওয়ার জন্য রাহুল সম্প্রতি বহরমপুর লালদিঘি এলাকায় তার সঙ্গে দেখা করতে আসে। মহিলার কাছে ভারতীয় মুদ্রায় প্রায় ৩ লক্ষ টাকা নেওয়ার পর রাহুল তাকে কাগজে মুড়িয়ে সৌদি রিয়ালগুলো দিয়ে দ্রুত ওই এলাকা ছেড়ে চলে যায়।  কাগজের প্যাকেটে থাকা সৌদি রিয়ালগুলি দেখে চক্ষু চড়ক গাছ হয় মহিলার। তিনি একটি সাবানের 'বার' খুঁজে পান কাগজের ওই প্যাকেটের ভেতর থেকে। এরপরই তিনি বহরমপুর থানার দ্বারস্থ হন এবং গোটা ঘটনাটি লিখিতভাবে অভিযোগ আকারে জানান।  ঘটনার তদন্ত শুরু করে বহরমপুর থানার পুলিশ জালিয়াতি মামলায় গ্রেপ্তার করেছে রাহুলকে। রাহুলের জিয়াগঞ্জের ভাড়া বাড়িতে অভিযান চালিয়ে পুলিশ দুটি মোবাইল ফোন, দুটি সিম কার্ড কিছু আমেরিকান ডলার এবং ভারতীয় মুদ্রায় প্রায় ১০ হাজার টাকা এবং আরও কিছু জিনিস উদ্ধার করেছে। জালিয়াতির এই চক্রে আর কারা জড়িত রয়েছে বহরমপুর থানার পুলিশ তদন্ত করে দেখছে।




বিশেষ খবর

নানান খবর

শীঘ্রই আসছে...

নানান খবর

অক্টোবরের শুরুতেই ঝড়-জল, পুজোর চারদিন নতুন জামার সঙ্গে ছাতা মাস্ট!...

জল ছাড়ার পরিমাণ কমাল ডিভিসি, বন্যা পরিস্থিতির উন্নতি হল কী?‌ ...

'কোত্থেকে পাশ করেছেন?' ইঞ্জিনিয়ারকে ধমক দিয়ে প্রশ্ন করলেন মন্ত্রী...

জাল নোট পাচারের জন্য মুর্শিদাবাদে আসা,কিন্তু পরিণতি কতটা ভয়ঙ্কর হতে পারে জানেন?...

লাউড স্পিকার বাজিয়ে বিশ্বকর্মা পুজোর জলসা, বন্ধ করতে গিয়ে আক্রান্ত পুলিশ...

পুকুরে মাছ চাষের রমরমায় কমছে পদ্ম-চাষ, পুজোর আগে ভরসা কেবল হিমঘর! ভাবনা বাড়ছে মালদায় ...

ডিভিসির ছাড়া জলে জলমগ্ন হুগলির একাংশ, কোমর জলে বাড়িঘর, নৌকো করে চলছে কাজ...

উল্টে গেল স্পিডবোট, ক্রমশই তলিয়ে যাচ্ছিলাম, নদী থেকে উঠে জানালেন সাংসদ...

বাতিল সন্দীপ ঘোষের রেজিস্ট্রেশন

এবার কিন্তু নামগুলো মুখ্যমন্ত্রীকে জানাব, হুঁশিয়ারি জেলা সভাধিপতির...

সাত ব্লকের ৩৫ গ্রাম পঞ্চায়েত জলের তলায়, মুখ্যমন্ত্রী এলেন, প্রধানমন্ত্রী কোথায়? : বেচারাম মান্না...

মুর্শিদাবাদে বন্যা পরিস্থিতির অবনতি, বন্যার জলে ডুবে নিখোঁজ এক ...

টানা বর্ষণে বন্যা পরিস্থিতি, ত্রাণ শিবিরে যাওয়ার পথেই কি ডুবে গেল নাবালিকা? মর্মান্তিক পরিণতি...

নীলকন্ঠের দেখা মিলল চাঁদখালিতে

শুঁড় উঁচিয়ে আশীর্বাদ করল গজরাজ, বিশ্বকর্মা আরাধনার দিনেই  বিশেষ পুজো পেল কাবেরী, ফুলমতিরা...

প্রেমে প্রত্যাখান, চলন্ত বাসে কুপিয়ে খুন নাবালিকাকে...

সাহাগঞ্জের গণপ্রহারের ঘটনায় গ্রেপ্তার তিন



সোশ্যাল মিডিয়া



07 24