মঙ্গলবার ১৭ সেপ্টেম্বর ২০২৪

সম্পূর্ণ খবর

রাজ্য | TMC: মুর্শিদাবাদে তৃণমূলের সভাপতি বদল, খুশি হুমায়ুন

Riya Patra | ১৩ নভেম্বর ২০২৩ ১১ : ১২Riya Patra


আজকাল ওয়েবডেস্ক: মুর্শিদাবাদে তৃণমূলের সভাপতি বদল। মুর্শিদাবাদ-বহরমপুর সাংগঠনিক জেলার সভাপতি শাওনি সিংহ রায়কে নিয়ে দীর্ঘদিন ধরেই জেলার তৃণমূল নেতাদের মধ্যে অসন্তোষ ছিল। রাজ্য রাজনীতিতে এই প্রসঙ্গে বারবার চর্চাও হয়েছে বিস্তর। পঞ্চায়েত নির্বাচনে প্রার্থী ঠিক করা নিয়ে একাধিকবার শাওনি সিংহ রায়ের সাথে বিভিন্ন বিধায়কের মতানৈক্য প্রকাশ্যে এসেছে। ভরতপুরে তৃণমূল বিধায়ক হুমায়ুন কবীর, শাওনি সিংহ রায়কে জেলা সভাপতির পদ থেকে সরানোর জন্য কলকাতাতে রাজ্য নেতৃত্বের কাছে দরবার পর্যন্ত করেছিলেন। দিন কয়েক আগে শাওনি সিংহ রায় বহরমপুরে যে বিজয়া সম্মিলনী আয়োজন করেছিলেন সেখানেও সাংগঠনিক জেলার বেশিরভাগ বিধায়কই অনুপস্থিত ছিলেন।  ঠিক তার কয়েকদিন পর দেখা গেল বদলে গেল মুর্শিদাবাদের তৃণমূলের সভাপতি। শাওনি সিংহ রায়ের অপসরণে দৃশ্যতই খুশি হুমায়ুন কবীর জানিয়েছেন, "রাজ্য নেতৃত্ব সঠিক সিদ্ধান্ত নিয়েছে। এই নির্দেশ আমি মেনে চলব। আমি নতুন সভাপতি এবং চেয়ারপার্সনকে আমার শুভেচ্ছা জানিয়েছি। "

অন্যদিকে অপূর্ব সরকার বলেন, "দল এবং আমার নেত্রী মমতা ব্যানার্জি যে দায়িত্ব দিয়েছেন তা সঠিকভাবে পালন করার চেষ্টা করব।" তৃণমূল কংগ্রেসের মুর্শিদাবাদ-বহরমপুর সাংগঠনিক জেলার নতুন সভাপতি করা হয়েছে কান্দির তৃণমূল বিধায়ক অপূর্ব সরকারকে। মুর্শিদাবাদ-বহরমপুর সাংগঠনিক জেলার চেয়ারপার্সন তথা মুর্শিদাবাদে তৃণমূল সাংসদ আবু তাহের খান অসুস্থ হয়ে পড়ার পর তৃণমূল সুপ্রিমো মমতা ব্যানার্জি অপূর্ব সরকারকে দলের মুর্শিদাবাদ-বহরমপুর সাংগঠনিক জেলার চেয়ারপার্সন পদে নিযুক্ত করেছিলেন। সোমবার তৃণমূল কংগ্রেসের তরফ থেকে নতুন যে তালিকা প্রকাশ করা হয়েছে তাতে অপূর্ব সরকারকে জেলা সভাপতির পদে বসানো হয়েছে এবং রেজিনগরের তৃণমূল বিধায়ক রবিউল আলম চৌধুরীকে দলের নতুন চেয়ারপার্সন করা হয়েছে। তৃণমূলের জঙ্গিপুর সাংগঠনিক জেলার চেয়ারপার্সন তথা নবগ্রামের বিধায়ক কানাই চন্দ্র মন্ডলকে তাঁর পদ থেকে সরিয়ে দেওয়া হয়েছে। জঙ্গিপুরের বিধায়ক জাকির হোসেনকে সাংগঠনিক জেলার নতুন চেয়ারপার্সন পদে মনোনীত করা হয়েছে। অন্যদিকে কানাই চন্দ্র মন্ডল এবং শাওনি সিংহ রায়কে তৃণমূলের রাজ্যে সম্পাদক পদে নিযুক্ত করা হয়েছে। তবে মুর্শিদাবাদের জঙ্গিপুর সাংগঠনিক জেলার সভাপতি পদে কোনও পরিবর্তন করা হয়নি। জঙ্গিপুরের সাংসদ খলিলুর রহমানকেই সেখানে সভাপতি পদে রেখে দেওয়া হয়েছে।




বিশেষ খবর

নানান খবর

শীঘ্রই আসছে...

নানান খবর

জাস্টিস ফর আরজি কর কর্মসূচিতে তরুণীর সঙ্গে আলাপ ও বন্ধুত্ব, সেই সুযোগ কাজে লাগিয়েই তরুণীকে ধর্ষণের অভিযোগ ‘‌প্রতিবাদী’‌...

শ্রমিকদের হাতে খুন সুপারভাইজার, উত্তেজনা জুপিটার কারখানায়...

নারী নিরাপত্তাই মূল উদ্দেশ্য, মহিলা টহল ভ্যান চালু করল কোচবিহার জেলা পুলিশ...

৩০০ বছর ধরে এই জমিদার বাড়িতে চলছে দুর্গাপুজো, মা দুর্গার সঙ্গে পূজিত হচ্ছেন রাম-সীতাও...

বজ্রপাতে নষ্ট ট্রলারের ওয়্যারলেস, নিখোঁজ ৪৯ জন মৎস্যজীবী-সহ তিনটি ট্রলার...

ধূপগুড়িতে দেশী বাজনার প্রতিযোগিতা, তুলে ধরা হল রাজবংশী সম্প্রদায়ের সংস্কৃতি...

রবিবারেও ভাসছে বাংলা, সোমবার থেকে আবহাওয়ার উন্নতি দক্ষিণবঙ্গে...

মাকে বাঁচিয়ে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে কিশোর ছেলের মৃত্যু ...

বিজেপির বড়সড় ভাঙন মথুরাপুরে! শতাধিক কর্মী যোগ দিলেন তৃণমূলে...

উর্বরতার উৎসবে সাতদিনের ব্রত, ডায়না-জলঢাকায় বিসর্জন করম পূজার...

ডাইনি সন্দেহে দুই আদিবাসী মহিলাকে পিটিয়ে খুন, হাড়হিম ঘটনা বীরভূমে...

শুরু হল আজকাল প্রোপার্টি ফেয়ার, প্রথম দিনেই অপ্রত্যাশিত সাড়া...

আজ থেকে হাওড়া-তারকেশ্বর এবং আরামবাগ শাখায় বন্ধ থাকছে ৮টি লোকাল ট্রেন ...

জনসাধারণকে উৎসবে, জুনিয়র চিকিৎসকদের কাজে ফেরার আহ্বান তৃণমূল সাংসদ রচনার ...

জেলা লোকশিল্পী সম্মেলন হল হুগলিতে



সোশ্যাল মিডিয়া



11 23