মঙ্গলবার ১৭ সেপ্টেম্বর ২০২৪

সম্পূর্ণ খবর

রাজ্য | Murshidabad: জমি বিবাদকে কেন্দ্র করে উত্তপ্ত রঘুনাথগঞ্জ, পুলিশের উপর হামলা‌, গ্রেপ্তার ১৮

Rajat Bose | ২২ জুন ২০২৪ ১৪ : ৫৬Rajat Bose


আজকাল ওয়েবডেস্ক:‌ জমি বিবাদকে কেন্দ্র করে শনিবার দুপুরে উত্তপ্ত হয়ে উঠল মুর্শিদাবাদের রঘুনাথগঞ্জ থানার মিঠিপুর গ্রাম পঞ্চায়েতের মুকুন্দপুর মোড়। দুই পরিবারের বিবাদ থামাতে গিয়ে আক্রান্ত হল রঘুনাথগঞ্জ থানার পুলিশ। উন্মত্ত জনতার আক্রমণে মাথা ফেটেছে রঘুনাথগঞ্জ থানার একজন সহকারী সাব–ইন্সপেক্টরের। 
জঙ্গিপুর পুলিশ জেলার সুপার আনন্দ রায় বলেন, ‘‌পুলিশের উপর হামলার ঘটনা এবং এলাকায় অশান্তি ছড়ানোর অভিযোগে ইতিমধ্যে চার মহিলা সহ ১৮ জনকে গ্রেপ্তার করেছে রঘুনাথগঞ্জ থানার পুলিশ। বাজেয়াপ্ত করা হয়েছে দশটি মোটরবাইক।’‌ গ্রামে উত্তেজনা থাকায় রঘুনাথগঞ্জ থানার বিশাল পুলিশ বাহিনী সেখানে টহল দিচ্ছে। 
স্থানীয় সূত্রে জানা গেছে, রঘুনাথগঞ্জের বিশ্বাসপাড়ার বাসিন্দা ফানসুর শেখ নামে এক যুবক সম্প্রতি তাঁর দূর সম্পর্কের আত্মীয় কালাবুল শেখের সঙ্গে একটি জমি কেনার জন্য চুক্তি করেন। চুক্তির শর্ত অনুযায়ী ঠিক হয় রঘুনাথগঞ্জের মিঠিপুরের বাসিন্দা কালাবুল তাঁর নিজের ৪ শতক জমি ফানসুরকে বিক্রি করবেন। 
সূত্রের খবর, সেই জমি কেনার জন্য পেশায় ব্যবসায়ী ফানসুর ইতিমধ্যেই কালাবুলকে ৫০ হাজার টাকা অগ্রিম দিয়েছেন। তবে টাকা অগ্রিম নেওয়ার পর সম্প্রতি কালাবুল নিজের মত পরিবর্তন করেন এবং ফানসুরকে জমি বিক্রি করতে অস্বীকার করেন। সূত্রের খবর, টাকা অগ্রিম নেওয়ার পর জমি বিক্রি না করার সিদ্ধান্তকে কেন্দ্র করে কালাবুল এবং ফানসুরের মধ্যে মতানৈক্য তৈরি হয়। 
স্থানীয় সূত্রে জানা গেছে, শনিবার সকালে ফানসুর যখন মুকুন্দপুর মোড়ে নিজের দোকানে বসেছিলেন, সেই সময় কালাবুল একাধিক মোটরবাইকে মিঠিপুর থেকে কয়েক জনকে নিয়ে এসে মুকুন্দপুরে ফানসুরের দোকানে চড়াও হন। অভিযোগ কালাবুল সেখানে ভাঙচুর চালানোর পাশাপাশি ফানসুর এবং তাঁর এক ভাইকে বেধড়ক মারধর করেন। ঘটনার সময় দোকানে ফানসুর এবং তাঁর ভাইয়ের নাবালক ছেলেরাও উপস্থিত ছিল। প্রাণভয়ে ফানসুর তাঁদেরকে দোকানের শাটার বন্ধ করে এলাকা ছেড়ে পালিয়ে যান। 
স্থানীয় সূত্রে আরও জানা গেছে, গোটা ঘটনার খবর পেয়ে রঘুনাথগঞ্জ থানার পুলিশ ওই এলাকায় যায় দোকানে আটকে থাকা যুবকদের মুক্ত করতে। অভিযোগ, পুলিশ পৌঁছতেই কালাবুলের নেতৃত্বে স্থানীয় কিছু লোকজন পুলিশের উপর হামলা চালায়। মাথা ফাটে রঘুনাথগঞ্জ থানার এএসআই কিশোর ঘোষের। চিকিৎসার জন্য তাঁকে জঙ্গিপুর হাসপাতালে ভর্তি করা হয়েছে। যদিও স্থানীয় কিছু মানুষের দাবি, মুকুন্দপুর মোড় দোকানের মালিকানা নিয়ে বিবাদের জেরে এদিনের সংঘর্ষের ঘটনা। পুলিশের উপর হামলার খবর পেয়ে রঘুনাথগঞ্জ থানা থেকে অতিরিক্ত পুলিশ বাহিনী এবং র‌্যাফ জওয়ানরা এলাকায় পৌঁছয়। এরপর পুলিশ ওই এলাকায় গিয়ে ব্যাপক লাঠিচার্জ করে উন্মত্ত জনতাকে এলাকা ছাড়া করে। উদ্ধার করা হয় দোকানে আটকে থাকা মানুষদের। 





বিশেষ খবর

নানান খবর

শীঘ্রই আসছে...

নানান খবর

জাস্টিস ফর আরজি কর কর্মসূচিতে তরুণীর সঙ্গে আলাপ ও বন্ধুত্ব, সেই সুযোগ কাজে লাগিয়েই তরুণীকে ধর্ষণের অভিযোগ ‘‌প্রতিবাদী’‌...

শ্রমিকদের হাতে খুন সুপারভাইজার, উত্তেজনা জুপিটার কারখানায়...

নারী নিরাপত্তাই মূল উদ্দেশ্য, মহিলা টহল ভ্যান চালু করল কোচবিহার জেলা পুলিশ...

৩০০ বছর ধরে এই জমিদার বাড়িতে চলছে দুর্গাপুজো, মা দুর্গার সঙ্গে পূজিত হচ্ছেন রাম-সীতাও...

বজ্রপাতে নষ্ট ট্রলারের ওয়্যারলেস, নিখোঁজ ৪৯ জন মৎস্যজীবী-সহ তিনটি ট্রলার...

ধূপগুড়িতে দেশী বাজনার প্রতিযোগিতা, তুলে ধরা হল রাজবংশী সম্প্রদায়ের সংস্কৃতি...

রবিবারেও ভাসছে বাংলা, সোমবার থেকে আবহাওয়ার উন্নতি দক্ষিণবঙ্গে...

মাকে বাঁচিয়ে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে কিশোর ছেলের মৃত্যু ...

বিজেপির বড়সড় ভাঙন মথুরাপুরে! শতাধিক কর্মী যোগ দিলেন তৃণমূলে...

উর্বরতার উৎসবে সাতদিনের ব্রত, ডায়না-জলঢাকায় বিসর্জন করম পূজার...

ডাইনি সন্দেহে দুই আদিবাসী মহিলাকে পিটিয়ে খুন, হাড়হিম ঘটনা বীরভূমে...

শুরু হল আজকাল প্রোপার্টি ফেয়ার, প্রথম দিনেই অপ্রত্যাশিত সাড়া...

আজ থেকে হাওড়া-তারকেশ্বর এবং আরামবাগ শাখায় বন্ধ থাকছে ৮টি লোকাল ট্রেন ...

জনসাধারণকে উৎসবে, জুনিয়র চিকিৎসকদের কাজে ফেরার আহ্বান তৃণমূল সাংসদ রচনার ...

জেলা লোকশিল্পী সম্মেলন হল হুগলিতে



সোশ্যাল মিডিয়া



06 24