SNU

বুধবার ২৬ জুন ২০২৪

সম্পূর্ণ খবর

Jeetu Kamal: স্রেফ পর্দাতেই মুক্তি পেল না 'অরণ্য'র প্রাচীন প্রবাদ'-এর ঝলক! তা হলে? বড় চমকের সাক্ষী থাকল উত্তর কলকাতার ঐতিহ্যবাহী প্রেক্ষাগৃহ

নিজস্ব সংবাদদাতা | ১৭ জুন ২০২৪ ২১ : ৩৪


নিজস্ব সংবাদদাতা: সোমবারের সকাল তখন একটু একটু করে গড়াচ্ছে দুপুরের দিকে। উত্তর কলকাতার গলির মোড়ে ছায়া ছোট হচ্ছে একটু একটু করে। ট্রামের রিনঠিনে আওয়াজ একটু একটু করে ঢাকা পড়ে যাচ্ছে হাতিবাগান অঞ্চলের ব্যস্ত রাস্তার কলরবে। সেই অঞ্চলেরই একটি ঐতিহ্যবাহী প্রেক্ষাগৃহে মুক্তি পেল 'অরণ্য'র প্রাচীন প্রবাদ'-এর ট্রেলার। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন পরিচালক সহ ছবির কলাকুশলীরা।
 'অরণ্য'র প্রাচীন প্রবাদ'-এর প্রথম ঝলক মুক্তি পেয়েছিল আগেই। এই ছবির মাধ্যমেই পরিচালক হিসাবে টলিপাড়ায় পা রাখলেন ক্রীড়া সাংবাদিক দুলাল দে। এই ছবির মাধ্যমে টলিপাড়ার সঙ্গে নতুন গোয়েন্দার পরিচয় করিয়ে দিলেন পরিচালক। অরণ্য চট্টোপাধ্যায়। ক্রিকেট অন্তঃপ্রাণ, ডাক্তারির ছাত্র অরণ্য কীভাবে জড়িয়ে পড়ে এক ডাক্তারের রহস্যমৃত্যুর তদন্তে এবং রহস্যের জট ছাড়িয়ে সমাধান করতে পারল কি‌ না তা নিয়েই এগোবে 'অরণ্য'র প্রাচীন প্রবাদ'। ট্রেলারের পরতে পরতে আলো আঁধারির বাঁক থেকেই স্পষ্ট ছবি জুড়ে থাকবে রহস্যের কাটাকুটি। 

ছবিতে অরণ্য চট্টোপাধ্যায় -এর চরিত্রে রয়েছেন অভিনেতা জীতু কমল। তিনি জানালেন, আর পাঁচজন বাঙালির মতো তিনিও গোয়েন্দা গল্পের ভক্ত। তাঁর মতে, 'অরণ্য' ঠিক যেন পাশের বাড়ির ছেলেটির মতো। 'সুপারম্যান'-এর মতো কেউ নয় ও। তাই 'অরণ্য'কে বেশ বিশ্বাসযোগ্য বলে মনে হয়েছে তাঁর। ছবিতে একজন নার্সের চরিত্রে রয়েছেন মিথিলা রাশিদ। ছবির গল্প যেহেতু রহস্যকাহিনি তাই নিজের চরিত্রটির ব্যপারে মুখ খুলতে চাইলেন না মিথিলা। শুধু বললেন, "এই চরিত্রটি বেশ ধূসর। বিভিন্ন দিক রয়েছে।"
আর পরিচালক দুলাল দে? তিনি কী বলছেন? "নিজেকে প্রশ্ন করেছিলাম ফেলুদা, ব্যোমকেশের শহরে কেন দর্শক নতুন এক গোয়েন্দা ছবি দেখবেন? সেখান থেকেই 'অরণ্য'। তথাকথিত গোয়েন্দা বলতে সচরাচর যেরকম অবয়বের সঙ্গে আমরা পরিচিত, তার থেকে সচেতনভাবে এড়িয়ে অরণ্যকে তৈরি করেছি। আর আমার বিশ্বাস, প্রত্যেক বাঙালির মধ্যেই একটা গোয়েন্দা হওয়ার প্রবণতা রয়েছে। অরণ্য সেই আপামর সাধারণ বাঙালি ঘরের ছেলের মতোই। ছবিতে ক্রিকেটের নানান অনুষঙ্গ থাকলেও কোনওভাবেই এই ছবি স্পোর্টসের সঙ্গে সম্পর্কিত নয়"। 

প্রসঙ্গত, এদিন 'অরণ্য' হাজির হল বইয়ের প্রচ্ছদের মাধ্যমেও। ঘোষণা হল, এই নতুন গোয়েন্দাকে গল্পের বইয়ের মধ্যেও প্রকাশ করা হবে। ট্রেলার মুক্তির দিনে সেই বইয়ের প্রচ্ছদ প্রকাশ করা হলেও বই প্রকাশিত হবে ছবিমুক্তির দিন।




বিশেষ খবর

নানান খবর

প্রণাম #BankimChandraChattopadhyay #BirthAnniversary #aajkaalonline

নানান খবর

Malaika-Arjun: সেলিব্রেশনে না থেকেও, প্রাক্তনের জন্মদিনে ইঙ্গিতপূর্ণ পোস্ট মালাইকার! ...

Kamal Hassan: কমল হসনের নতুন ছবিতে সুযোগ পেলেন হৃত্বিকের 'ভাই'! পরিচালক কে জানেন?...

Sharmila Tagore: কোন নায়কদের জন্য ব্যক্তিগত সমস্যায় পড়েছিলেন শর্মিলা ঠাকুর? রাজেশ-অমিতাভের নাম তুলে বিস্ফোরক দাবি অভি...

Nawazuddin Siddiqui: শাহরুখ-সলমন-আমিরের মধ্যে প্রধান পার্থক্য ঠিক কোন বিষয়ে? হদিস দিলেন নওয়াজ...

Tollywood: নতুন সংসার পাতলেন ভাস্বর-রূপসা, শুরুতেই জটিল সমস্যা? কী বললেন ভাস্বর চট্টোপাধ্যায়?...

Laksh Lalwani: "খুব ভেঙে পড়েছিলাম", করণ-এর ছবিতে অভিনয় প্রসঙ্গে কেন এমন বললেন 'কিল' খ্যাত অভিনেতা ...

EIMPA-SVF: আরও কমল বাংলা ছবি দেখানোর খরচ! 'ইউএফও'র পথে হাঁটল এবার 'কিউব'...

Karan Johar: অনন্যা পাণ্ডের বাবা হতে চান করণ জোহর! কিন্তু কেন?...

Breaking: সাহিত্য নির্ভর ছবির পরিচালনায় সুমন মৈত্র, পুজোর ছবির লড়াইয়ে নামলেন পরিচালক?...

Tollywood: 'পুবের ময়না'য় স্নেহা চট্টোপাধ্যায়, এবার কি নেতিবাচক চরিত্রে অভিনেত্রী?...

Manish-David: ডেভিড ধাওয়ানের আগামী ছবিতে মনীশ, কোন চরিত্রে দেখা যাবে অভিনেতাকে?...

Sonakshi Sinha: ভিন্ন ধর্মে বিয়ে, তাই সোনাক্ষীর বিয়েতে অনুপস্থিত তাঁর ভাইয়েরা? মুখ খুললেন শত্রুঘ্ন-পুত্র কুশ!...

Kamal Haasan: রণবীর-দীপিকার আগত সন্তানকে নিয়ে এ কী বললেন কমল হাসান! শুনলে চমকে যাবেন...

আনন্দপুর গুজব-এর নাট্যোৎসব

সোশ্যাল মিডিয়া



SNU