মঙ্গলবার ১৭ সেপ্টেম্বর ২০২৪

সম্পূর্ণ খবর

লোকসভা নির্বাচন ২০২৪ | Mamata-Abhishek: 'আড়াই বছর বয়স থেকে ও রাজনীতি করে', অভিষেকের ভূয়সী প্রশংসা মমতার

Pallabi Ghosh | ২৯ মে ২০২৪ ২৩ : ১১Pallabi Ghosh


পল্লবী ঘোষ, মেটিয়াবুরুজ: লোকসভা নির্বাচন চলাকালীন তৃণমূলের সেনাপতির দুর্জয় ঘাঁটিতে দলের সুপ্রিমো। ১০ মার্চ ব্রিগেডের জনগর্জন সভার পর বুধবার ডায়মন্ড হারবার লোকসভা কেন্দ্রের মেটিয়াবুরুজে একমঞ্চে মমতা ব্যানার্জি ও অভিষেক ব্যানার্জি। দুমাস ধরে বাংলার এ প্রান্ত থেকে ও প্রান্ত ছুটে ৪১ জন প্রার্থীর হয়ে প্রচার করেছেন দলের শীর্ষ নেতৃত্ব। সপ্তম দফার প্রচার শেষের দুদিন আগে প্রথমবার ডায়মন্ড হারবারে এলেন তিনি। তবে এখানে সুপ্রিমোর পাশাপাশি তিনি ধরা দিলেন অভিভাবকের মেজাজেও। কথায় কথায় 'তুই' সম্বোধন করে ভাইপোর ভূয়সী প্রশংসা শোনা যায় পিসি মমতার কণ্ঠে।
সভায় অভিষেক আগে পৌঁছন। তার আধ ঘণ্টা পর পৌঁছন মুখ্যমন্ত্রী। মঞ্চে তাঁকে হাত ধরে তুলে আনেন অভিষেক। বক্তব্যের শুরুতেই অভিষেকের সঙ্গে উপস্থিত জনতার পরিচয় পর্ব সারেন মমতা। 'আয় অন্যদের মতো তোর সঙ্গে সবার পরিচয় করিয়ে দিই' বলেই ডেকে নেন পাশে। প্রথমে এক নম্বর বোতাম টিপে ভোট দেওয়ার আর্জি জানান মমতা। সেই ভুল মঞ্চেই শুধরে দেন অভিষেক। পিসির কানে কানে বলেন, 'এক নয়, দুই!'। তারপর মমতা বলেন, 'দুই নম্বর বোতাম টিপে ওকে ভোট দেবেন। দুই, অর্থাৎ ভিক্টরি।' প্রচারেই এসেই তিনি আশাবাদী, এই গড় এবারও তৃণমূলের দখলে।
মমতা বলেন, 'ঝড়-জল যাই হোক, ও নিজের কেন্দ্রের পাশে থাকে। ওকে বলিও, তুই পারিস বটে। ওর মতো কেউ লোকসভা দেখতে পারে না।'
বক্তব্যের শেষলগ্নে আবারও অভিষেককে পাশে ডাকেন মমতা। নরেন্দ্র মোদিকে কটাক্ষ করে বলেন, 'প্রধানমন্ত্রী কী যে বলেন! তাঁর হাঁটুর বয়সি একটা ছেলে, তাঁকে বলছেন, পাকিস্তানের প্রধানমন্ত্রী হবে! একটা লোক বোঝেন না, কী বলা উচিত, কী নয়। আড়াই বছর বয়স থেকে ও রাজনীতি করে। সিপিএম যখন আমায় মেরে মাথা ফাটিয়ে দিয়েছিল, তখন থেকেই ও প্রতিবাদ করত।' ভাইপোর জন্য পিসির ভোটভিক্ষার ধরণ তারিয়ে তারিয়ে উপভোগ করে জনতা।




বিশেষ খবর

নানান খবর

শীঘ্রই আসছে...

নানান খবর



সোশ্যাল মিডিয়া



05 24