রবিবার ০৮ সেপ্টেম্বর ২০২৪

সম্পূর্ণ খবর

দেশ | TMC: প্রধানমন্ত্রীর বিরুদ্ধে কমিশনে স্মারকলিপি তৃণমূলের

Pallabi Ghosh | ১৪ মে ২০২৪ ২০ : ৫৯Pallabi Ghosh


আজকাল ওয়েবডেস্ক, দিল্লি: প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির বিরুদ্ধে লাগাতার আদর্শ আচরণবিধি ভঙ্গের অভিযোগ তুলে নির্বাচন কমিশনের দ্বারস্থ হল তৃণমূল। দলের রাজ্যসভার দুই সাংসদ সাগরিকা ঘোষ এবং সাকেত গোখলে নির্বাচন কমিশনে আজ স্মারকলিপি জমা দিলেন। তৃণমূলের অভিযোগ, পরপর আদর্শ আচরণবিধি ভঙ্গ করলেও নীরব দর্শকের ভূমিকা পালন করছে কমিশন। তৃণমূলের তরফে আরও বলা হয়েছে, লাগাতার নীরব দর্শক থাকায় মডেল কোড অফ কনডাক্ট পরিণত হয়েছে মোদি কোড অফ কনডাক্টে।
২১ মার্চ, ২৮ মার্চ এবং ৪ মে নির্বাচন কমিশনে প্রধানমন্ত্রী মোদি এবং বিজেপির বিরুদ্ধে আচরণবিধি লঙ্ঘনের অভিযোগ জানিয়েছিল তৃণমূল। যদিও এখনও পর্যন্ত কোনও পদক্ষেপ করা হয়নি। সেই বিষয়টি নিয়ে ক্ষোভ প্রকাশ করা হয়েছে আজকের চিঠিতে। পাশাপাশি তৃণমূলের অভিযোগ, ধর্মের ভিত্তিতে ভোট প্রচার করছেন প্রধানমন্ত্রী মোদি। প্রসঙ্গত উল্লেখ্য, গত ১০ মে তেলেঙ্গানায় প্রধানমন্ত্রীর প্রচারসভার বক্তব্য তুলে ধরা হয়েছে। তেলেঙ্গানায় ভোট প্রচারে কংগ্রেসকে হিন্দু বিরোধী বলে মন্তব্য করেছিলেন তিনি। পাশাপাশি প্রধানমন্ত্রী অভিযোগ করেন, যে সমস্ত দল নাগরিকত্ব সংশোধন আইন এবং অভিন্ন দেওয়ানি বিধির বিরোধিতা করছে, তারা ভোট জিহাদকে তুলে ধরছে। তৃণমূলের দাবি, "এইভাবে সরাসরি ধর্মীয় লাইনে হেঁটে ভোটপ্রচার করছেন দেশের প্রধানমন্ত্রী।" প্রধানমন্ত্রীর বক্তব্য প্রকাশিত সংবাদমাধ্যমের পোর্টালের লিঙ্ক দেওয়া হয়েছে তৃণমূলের চিঠিতে। কৃষ্ণনগরে বিজেপি প্রার্থী অমৃতা রায় এবং প্রধানমন্ত্রী মোদির মধ্যে আর্থিক প্রকল্প নিয়ে যে কথোপকথনের বিষয়টিও চিঠিতে উল্লেখ করেছে তৃণমূল।
নির্বাচন কমিশনে স্মারকলিপি দেওয়ার পর সাগরিকা ঘোষ বলেন, 'বিজেপি নেতারা এবং প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি বারবার আদর্শ আচরণবিধি লঙ্ঘন করছেন, ধর্মের ভিত্তিতে প্রচার করছেন, ধর্মের ভিত্তিতে মানুষের মধ্যে বিভাজন তৈরি করছেন। তিনি এমন শব্দ ব্যবহার করছেন যেগুলি আচরণবিধি অনুযায়ী নিষেধ। দেশে সাম্প্রদায়িক বিভেদ তৈরির চেষ্টা করছেন বিজেপি নেতারা। সেটা প্রধানমন্ত্রী নিজেই বারবার এটা করছেন।' তাঁর কথায়, "প্রধানমন্ত্রী মোদি আর্থিক প্রকল্প নিয়েও ঘোষণা করছেন। সেটা একেবারেই উচিত নয়। এখনও পর্যন্ত আমরা নির্বাচন কমিশনে তিনটি চিঠি দিয়েছি। আমরা সেগুলির কোনও জবাব পাইনি। যেভাবে প্রধানমন্ত্রী এবং বিজেপি নেতারা আদর্শ আচরণবিধি লঙ্ঘন করছেন, সেটা বন্ধ করার জন্য নির্বাচন কমিশনে দাবি জানিয়েছি।" সাগরিকার কথায়, "মডেল কোড অফ কনডাক্ট এখন পরিণত হয়েছে মোদি কোড অফ কনডাক্টে।" সাকেত গোখলে বলেন, "বিগত কয়েক সপ্তাহে আমরা নির্বাচন কমিশনে একাধিক চিঠি দিয়েছি। রাজস্থানে প্রধানমন্ত্রী সাম্প্রদায়িক বক্তব্য এবং ঘৃণা ভাষণ দিয়েছেন। তারপরেও প্রধানমন্ত্রী মোদির বিরুদ্ধে কোনও পদক্ষেপ করছে না নির্বাচন কমিশন। শুধুমাত্র বিজেপি সভাপতি জেপি নাড্ডাকে নোটিশ দেওয়া হয়েছে।'




বিশেষ খবর

নানান খবর

সংগ্রহ করুন... #aajkaalonline #pujovibes #durgapuja #DurgaPuja2024

নানান খবর

পান পাতার ছোট্ট গণেশ বানিয়ে চমকে দিলেন শিল্পী, বানাতে কতক্ষণ সময় লাগল? ...

ছাপোষা বেশে হাতেনাতে ধরা পড়ল সিরিয়াল কিলাররা, হাড়হিম হত্যাকাণ্ডের নেপথ্যে তিন মহিলাই ...

গাড়িতে সজোরে ধাক্কা বেপরোয়া বাসের, উত্তরপ্রদেশে মৃত বেড়ে ১৭, শোকপ্রকাশ মোদি-যোগীর ...

ভারি বৃষ্টিতে হুড়মুড়িয়ে ভেঙে পড়ল বহুতল ভবন, মৃত ৪, আটকে বহু ...

শীঘ্রই আসছে...

Bajrang Punia: ‘ব্রিজভূষণ দেশদ্রোহী, বিজেপি তাঁকে সমর্থন করছে’, এবারে পাল্টা আক্রমণ বজরং পুনিয়ার...

Anti Rape Bill: 'অপরাজিতা' বিলে তৎপর রাজভবন, রাজ্যপালের সইয়ের পর বিল গেল রাষ্ট্রপতির কাছে...

ISRO: চাঁদের মাটিতে ভূমিকম্প কী কারণে? অশনি সংকেত নয় তো? কী বলল ইসরো? ...

দিনেরবেলা ফুটপাতে মহিলাকে ধর্ষণ! বিজেপিকে তুলোধনা তৃণমূলের...

জোশীমঠের আতঙ্ক ফিরে এল বাগেশ্বরে, উত্তরাখণ্ডে বহু বাড়িতে দেখা দিল ফাটল, আতঙ্কে বাসিন্দারা ...

গণপতিকে উপহার অনন্ত আম্বানির, কত কোটির সোনা উপহার পেলেন সিদ্ধিদাতা?...

পর্যটনে বিরাট পদক্ষেপ, ত্রিপুরা সরকারের এই প্রচেষ্টা সবাইকে তাক লাগাবে ...

RG Kar Incident: আরজি কর মামলার পরবর্তী শুনানি কবে, জানিয়ে দিল সুপ্রিম কোর্ট...

প্রার্থীদের নাম ঘোষণা হতেই হরিয়ানা বিজেপিত কোন্দল, একের পর এক মন্ত্রী দল ছাড়তে শুরু করেছেন ...

অথৈ জল, নিজের জীবন বাজি রেখে সন্তানকে ঝুড়িতে করে নিরাপদ স্থানে নিয়ে যাচ্ছেন বাবা...

ক্রিকেট থেকে সরাসরি রাজনীতিতে, বিশ্বজয়ী ক্রিকেটার যোগ দিলেন বিজেপিতে ...



রবিবার অনলাইন

সোশ্যাল মিডিয়া



05 24