রবিবার ০৮ সেপ্টেম্বর ২০২৪

সম্পূর্ণ খবর

লোকসভা নির্বাচন ২০২৪ | ADHIR: ভোটের দুপুরে হটাৎই কমল অধীরের নিরাপত্তা বাহিনীর গাড়ির সংখ্যা

Sumit | ১৩ মে ২০২৪ ১৫ : ৩৮Sumit Chakraborty


আজকাল ওয়েবডেস্ক : সোমবার বহরমপুর লোকসভা কেন্দ্রে ভোট চলাকালীন পুলিশের তরফ থেকে প্রদেশ কংগ্রেস সভাপতি তথা বহরমপুরে বিদায়ী কংগ্রেস সাংসদ অধীর চৌধুরীর নিরাপত্তা বাহিনীর গাড়ির সংখ্যা কমানোর নির্দেশ দেওয়াকে কেন্দ্র করে জোর বিতর্ক শুরু হয়েছে।সোমবার দুপুর নাগাদ বহরমপুরের খাগড়া এলাকায় একটি বুথ পরিদর্শনের সময় কিছু জনতা অধীর চৌধুরীর গাড়ির কনভয়কে ঘিরে বিক্ষোভ দেখান। তাদের অভিযোগ ছিল অধীর চৌধুরী প্রায় ৩০টি গাড়ির কনভয় নিয়ে চলছেন। এর ফলে শহরের রাস্তা অবরুদ্ধ হয়ে পড়ছে।।এই ঘটনারে কিছুক্ষণ পরই বহরমপুর পুরসভা এলাকার ৭ নম্বর ওয়ার্ডে একটি বুথ পরিদর্শন করার সময় মুর্শিদাবাদ পুলিশ জেলার ডিএসপি (ডিএনটি) সুশান্ত রাজবংশী, অধীর চৌধুরীকে গিয়ে জানান এরপর থেকে তাঁকে ঘুরতে হলে নিজের সুরক্ষা বাহিনীর গাড়ির সংখ্যা কমাতে হবে। অধীর চৌধুরীকে ওই আধিকারিক জানিয়ে দেন -অধীর চৌধুরীর নিজের গাড়ি ছাড়া আর মাত্র একটি নিরাপত্তা বাহিনীর গাড়ি তাঁর সঙ্গে যেতে পারবেঅভিযোগ পুলিশের ওই আধিকারিক এরপর সংবাদমাধ্যমের গাড়ি অধীর চৌধুরীর সঙ্গে যাওয়ার ক্ষেত্রে বাধা তৈরি করেন। সংবাদ মাধ্যমের তরফ থেকে সুশান্ত রাজবংশীর কাছে তাদের গাড়ি চলাচলের ক্ষেত্রে নিষেধাজ্ঞা জারি সংক্রান্ত নির্বাচন কমিশনের নির্দেশিকা দেখতে চাওয়া হলে তিনি সাংবাদিকদের কোনও প্রশ্নের উত্তর দেননি।
অধীর চৌধুরী বলেন," আমার নিরাপত্তা মূল দায়িত্ব কেন্দ্রীয় সরকারের। কেন্দ্রের সিআরপিএফ বাহিনী আমাকে নিরাপত্তা প্রদান করে এবং তাদের গাড়িটি আমার সঙ্গে থাকে।" তিনি বলেন ,"কেন্দ্র সরকার নিরাপত্তার যে ব্যবস্থা করেছে সেই অনুযায়ী আমার গাড়ির সামনে এবং পেছনে নিরাপত্তা বাহিনীর একটি করে গাড়ি থাকে। তার মধ্যে রাজ্য সরকারেরও একটি গাড়ি থাকে।" ভোটের দুপুরে হঠাৎই নিরাপত্তা বাহিনী গাড়ির সংখ্যা কমিয়ে দিলে নিজের নিরাপত্তা বিঘ্নিত হতে পারে বলে মন্তব্য করে অধীর চৌধুরী বলেন," আমার নিরাপত্তা নিয়ে এখানকার সরকার চিন্তিত নয়। আমি কেন্দ্রীয় নির্বাচন কমিশনের ভরসায় ভোটযুদ্ধে নেমেছি। আমি দিদির রোষে রয়েছি। সেই কারণে ভোটের দিন পুলিশ প্রশাসনের রোষ আমার উপর পড়লো। "
অধীর চৌধুরী বলেন," দেশের বিভিন্ন প্রান্ত থেকে সংবাদমাধ্যম বহরমপুরে নির্বাচন কভার করার জন্য এসেছে। আমি কোনও সাংবাদিককে ডেকে আনিনি। তাঁরা নিজেরাই স্বতঃস্ফূর্তভাবে আমার সঙ্গে ঘুরছেন। কিন্তু প্রশাসনের তরফ থেকে আমার গাড়ির কনভয়তে সংবাদমাধ্যমের গাড়ির সংখ্যা কমানোর জন্য চাপ সৃষ্টি করা হচ্ছে।"







বিশেষ খবর

নানান খবর

সংগ্রহ করুন... #aajkaalonline #pujovibes #durgapuja #DurgaPuja2024

নানান খবর



রবিবার অনলাইন

সোশ্যাল মিডিয়া



05 24