বৃহস্পতিবার ১৯ সেপ্টেম্বর ২০২৪

সম্পূর্ণ খবর

লোকসভা নির্বাচন ২০২৪ | Suvendu Adhikari: বিজেপি ক্ষমতায় এলে সংগ্রামী ভাতা: শুভেন্দু, 'নতুন জুমলা'? প্রশ্ন তৃণমূলের

Riya Patra | ১০ মে ২০২৪ ১৬ : ৫১Riya Patra


আজকাল ওয়েবডেস্ক: রাজ্যে ক্ষমতায় এলে বিজেপি "সংগ্রামী" ভাতা দেবে। শুক্রবার সিউড়িতে বীরভূম লোকসভা কেন্দ্রের প্রার্থী দেবতনু ভট্টাচার্য"র সমর্থনে এক নির্বাচনী প্রচারে গিয়ে একথা বলেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। তিনি বলেন, "রাজ্যে বিজেপি ক্ষমতায় এলে যে সমস্ত বিজেপি কর্মীদের বিরুদ্ধে মিথ্যা মামলা করা হয়েছে তাঁদের ৫০০০ টাকা করে সংগ্রামী ভাতা দেওয়া হবে।" একইসঙ্গে "মিথ্যা মামলা"র বিষয়ে তিনি সংশ্লিষ্ট পুলিশ অফিসারদেরও সতর্ক করেন। তাঁদের অবসরকালীন ভাতা নিয়েও হুঁশিয়ারি দেন। বক্তব্যে অনুব্রত মণ্ডলের নাম ধরে তিনি বলেন, "কেষ্টকে সতর্ক করা হয়েছিল। কেষ্ট এখন সকন্যা তিহাড়ে গড়াগড়ি খাচ্ছেন।" 
আগামী ১৩ মে রাজ্যের অন্যান্য আরও কয়েকটি কেন্দ্রের সঙ্গে বীরভূমেও লোকসভা নির্বাচন। প্রায় শেষ লগ্নের প্রচারে এসে শুভেন্দু ছিলেন আগাগোড়াই আক্রমণাত্মক। গত পঞ্চায়েত নির্বাচনের প্রসঙ্গ তুলে স্থানীয় বেশ কয়েকজন তৃণমূল নেতাকে সতর্ক করে বিজেপি বিধায়ক বলেন, "আগামিকাল সন্ধের পর যদি কাউকে ধমকাতে দেখেন তাহলে আমায় মেসেজ করবেন। ১৫ মিনিটের মধ্যে কিআরটি পাঠিয়ে ব্যবস্থা নেব।" 
অন্যদিকে তৃণমূল শুভেন্দুর এই সংগ্রামী ভাতার টাকার অঙ্ক দেশের অর্থনীতির দৈন্যতা প্রমাণের সঙ্গে আরও একটি "জুমলা" বলেই জানিয়েছে। দলের মুখপাত্র অরূপ চক্রবর্তী বলেন, "২০১৪ সালের আগে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি দেশের জনগণকে ১৫ লক্ষ টাকা করে দেবেন বলেছিলেন। গত কয়েক বছরে দেশের অর্থনৈতিক হাল এমন অবস্থায় পৌঁছেছে যে এখন প্রতিশ্রুতি দিতে গেলেও সেটা আর লাখে দেওয়া যায় না, হাজারে দিতে হয়। ১৫ লক্ষ নিয়ে যখন অমিত শাহ"কে জিজ্ঞাসা করা হয়েছিল তখন তিনি বলেছিলেন ওটা ছিল "পলিটিক্যাল জুমলা"। আর এটা কীরকম জুমলা? সন্দেশখালির ফেক ভিডিও"র মতো?"




বিশেষ খবর

নানান খবর

শীঘ্রই আসছে...

নানান খবর



সোশ্যাল মিডিয়া



05 24