শুক্রবার ২০ সেপ্টেম্বর ২০২৪

সম্পূর্ণ খবর

লোকসভা নির্বাচন ২০২৪ | MODI: যোগ্য চাকরিহারাদের আইনি সহায়তা দেবে বিজেপি: নরেন্দ্র মোদি

Sumit | ০৩ মে ২০২৪ ১৩ : ৫৭Sumit Chakraborty


আজকাল ওয়েবডেস্ক: তৃতীয় দফা ভোটের আগে বড় ঘোষণা করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। চাকরি বাতিলকে হাতিয়ার করে প্রধানমন্ত্রী বলেন, যারা যোগ্য হয়েও আদালতের নির্দেশে চাকরি হারিয়েছেন তাঁদের আইনি সহায়তা দেবে বিজেপি। নিয়োগ দুর্নীতি নিয়ে দীর্ঘদিন ধরেই তোলপাড় রাজ্য-রাজনীতি। ইতিমধ্যেই ২৬ হাজার চাকরি বাতিল করেছে কলকাতা হাই কোর্ট। এই নির্দেশকে চ্যালেঞ্জ করে সুপ্রিম কোর্টে গিয়ে রাজ্য, এসএসসি এবং মধ্যশিক্ষা পর্ষদ। আদালতে ঝুলে রয়েছে যোগ্য-অযোগ্য প্রার্থীদের ভবিষ্যৎ। 
দুর্নীতি ইস্যুতেও তৃণমূলকে কড়া ভাষায় আক্রমণ করেন প্রধানমন্ত্রী। নাম না করে পার্থ চ্যাটার্জিকে আক্রমণ করে বলেন, তৃণমূল নেতাদের বাড়ি থেকে এত টাকা পাওয়া যাচ্ছে, গুনতে গিয়ে মেশিন ক্লান্ত হয়ে পড়ছে। 
এদিন মোদির মুখে হিন্দুত্বের বিষয়টিও শোনা গেল, তিনি বলেন, তৃণমূলের শাসনে বাংলায় হিন্দুরা দ্বিতীয় সারির নাগরিক হয়ে দাঁড়িয়েছে। এখান প্রকাশ্যে হিন্দুদের ভাগীরথীতে ভাসিয়ে দেওয়ার কথা বলা হয়। তিনি প্রশ্ন করেন, বাংলায় হিন্দুদের এ কী হাল হয়েছে। প্রধানমন্ত্রী দাবি, তৃণমূল, সিপিএম, কংগ্রেস দেশের উন্নয়নের কাজ না করে করে বিভাজনের রাজনীতি করছে।
এরপর সন্দেশখালি প্রসঙ্গেও সরব হন প্রধানমন্ত্রী। তিনি বলেন, সন্দেশখালির মহিলাদের সঙ্গে দুষ্কর্ম করা শাহজাহানকে বাঁচানোর চেষ্টা করছে তৃণমূল। এরপরই প্রশ্ন করে প্রধানমন্ত্রী বলেন, অপরাধীর নাম শাহজাহান বলেই কী তাঁকে বাঁচানোর চেষ্টা করছে তৃণমূল ?  
বর্ধমানের পর কৃষ্ণনগরে সভা করেন প্রধানমন্ত্রী। সেখানে ক্যা নিয়ে ফের একবার সরব হন তিনি। মোদি বলেন, মতুয়াদের ন্যায়বিচার দেওয়ার জন্য ক্যা আনার কথা বলছে বিজেপি সরকার। সবাই ভেবেছিল তৃণমূল ক্যা সমর্থন করবে। কিন্তু ভোটব্যাঙ্কের রাজনীতি করে তারা ক্যা-য়ের বিরোধিতা করেছে। তৃণমূল ক্যা আটকাতে পারবে না। মতুয়ারা সব সরকারি প্রকল্পের সুবিধা পাবেন।
ইন্ডিয়া জোটকেও এদিন তীব্র আক্রমণ করেন প্রধানমন্ত্রী। তিনি বলেন, জোটের কাছে দেশের জন্য কোনও ভিশন নেই। ওরা শুধু ধর্মের নামে দেশটাকে বিভক্ত করতে চায়। প্রধানমন্ত্রীর অভিযোগ, কংগ্রেসের লোকেরা প্রকাশ্যে তাঁর বিরুদ্ধে ভোট জেহাদ করার কথা বলছে। কয়েক দশক ধরে গোপনে এই ভোট জেহাদ চলছে। এই ভোট জেহাদকে সমর্থন করছে ইন্ডিয়া জোট। দেশে ১৫ টি আসনও পাবে না তৃণমূল। তাহলে সরকার গড়বে কীভাবে ? কংগ্রেস হাফ সেঞ্চুরিও করতে পারবে না। এরা সরকার কীভাবে গড়বে ? সরকার একমাত্র গড়তে পারে বিজেপি। 







বিশেষ খবর

নানান খবর

শীঘ্রই আসছে...

নানান খবর



সোশ্যাল মিডিয়া



05 24