রবিবার ০৮ সেপ্টেম্বর ২০২৪

সম্পূর্ণ খবর

বিনোদন | Tollywood: বৈশাখের ‘হইচই’, ১২ মাসের ১৩ পার্বণ উদযাপনে কী কী উপকরণ?

নিজস্ব সংবাদদাতা | | Editor: শ্যামশ্রী সাহা ১৫ এপ্রিল ২০২৪ ২০ : ৩০


সন ১৪৩০ বিদায় নিয়েছে। সন ১৪৩১ সদ্য পা রেখেছে। ফের নতুন করে শুরু বাঙালির ১২ মাসের ১৩ পার্বণ।

বাঙালির উদযাপন মানেই হইচই। তাতে আড়ম্বর, হুল্লোড়, জনসমাগম, জৌলুস আরও অনেক কিছু। হইচই ওয়েব প্ল্যাটফর্ম তারই আয়োজন করেছে। ১৪টি নানা স্বাদের সিরিজের আনুষ্ঠানিক ঘোষণা করে। এই সিরিজের হাত ধরে বসার ঘরে রাজপাট চালাবেন কৌশিক গঙ্গোপাধ্যায়, টোটা রায়চৌধুরী, পাওলি দাম, স্বস্তিকা মুখোপাধ্যায়, সন্দীপ্তা সেন, দিতিপ্রিয়া রায়, স্বস্তিকা দত্ত এবং আরও একঝাঁক তারকা। থাকবেন জয়দীপ মুখোপাধ্যায়, সাহানা দত্ত, দেবালয় ভট্টাচার্য, অদিতি রায়, সায়ন্তন ঘোষালের মতো পরিচালক। থাকবে জনপ্রিয় সিরিজের ফ্র্যাঞ্চাইজি। নতুন গল্প নিয়ে তৈরি অরিজিনালস। তালিকার কোনও সিরিজ রহস্যে গা ছমছমে। কোনওটা সম্পর্কের রঙে রাঙানো। কোনও সিরিজ সাহিত্যের পাতা থেকে উঠে আসছে। এখানেই শেষ নয়। থাকছে বাংলাদেশের একমুঠো গল্প। এই প্রথম সিরিজে পা রাখছেন জয়া আহসান, পরীমণি। সব মিলিয়ে বাংলা বিনোদনের ক্যালেন্ডার জমজমাট। চট করে চোখ বুলিয়ে নিন সিরিজের খুঁটিনাটিতে---




অ্যাডভোকেট অচিন্ত্য আইচ: ঋত্বিক চক্রবর্তী, সুরঙ্গনা বন্দ্যোপাধ্যায় এবং শাশ্বত চট্টোপাধ্যায় এই সিরিজে মুখ্য ভূমিকায়। পরিচালনায় জয়দীপ মুখোপাধ্যায়। কেন্দ্রে দত্ত পরিবার। পরিবারের পুত্রবধূ মালিনী নিজের বাড়িতে খুন করেছে। তাকে তারা যখন মানসিক রোগী চিহ্নিত করে মানসিক হাসাপাতালে পাঠাতে যাবে তখনই অবতীর্ণ অচিন্ত্য আইচ। তিনি কি পারবেন মালিনীকে বাঁচাতে?  

পরিণীতা: শরৎচন্দ্র চট্টোপাধ্যায় বরাবর পর্দায় সুপারহিট। এর আগে হিন্দি-বাংলায় তাঁর উপন্যাস ‘পরিণীতা’ নিয়ে ছবি হয়েছে। এবার সেটি সিরিজে। পরিচালনায় অদিতি রায়। মুখ্য ভূমিরায় গৌরব চক্রবর্তী, দেবচন্দ্রিমা সিংহ রায়। 

বোকাবাক্সতে বন্দি: আবারও সিরিজে সোলাঙ্কি রায়। আবারও পরিচালক দেবালয় ভট্টাচার্য। এই জুটি হিট মণ্টু পাইলট সিরিজে। এবার তাঁরা আনছেন ‘বোকাবাক্সতে বন্দি’। এক অভিনেত্রীর সংগ্রাম, একটা সময়ের পরে ক্লান্ত হয়ে প্রচারের আলো থেকে দূরে থাকার চেষ্টা— সিরিজের বিষয়।



বিজয়া: সায়ন্তন ঘোষাল মানেই রহস্য-রোমাঞ্চ। এবার তাঁর ঝুলিতে সত্য ঘটনা। প্রেসিডেন্সি কলেজের ছাত্রাবাসে ছাত্রনির্যাতন এবং তার থেকে এক ছাত্রের মৃত্যু এই সিরিজের কেন্দ্রে। মুখ্য ভূমিকায় স্বস্তিকা মুখোপাধ্যায়, সাহেব চট্টোপাধ্যায়, দেবদত্ত রাহা, বিদীপ্তা চক্রবর্তী, গুলশনারা খাতুন। স্বস্তিকা মৃত ছাত্রের মা।

গুটিপোকা: সৌভিক কুণ্ডুর পরিচালনায় এই প্রথম জুটি বাঁধছেন পাওলি দাম-সৌরভ চক্রবর্তী। সিরিজে পাওলি এক মধ্যবিত্ত পরিবারের মহিলা। যে স্বামীর অত্যাচারে জর্জরিত। কীভাবে সে এই নরকযন্ত্রণা থেকে নিজেকে উদ্ধার করবে? সেই গল্প সিরিজে।



সিক্যুয়েল/ফ্রাঞ্চাইজি...

নিখোঁজ ২: ইতিমধ্যেই অয়ন চক্রবর্তীর পরিচালনায় স্বস্তিকা মুখোপাধ্যায় এবং টোটা রায়চৌধুরী অভিনীত সিরিজটি হিট। রোমিত সেন কি বৃন্দা বসুর মেয়ের নিখোঁজ হওয়ার পিছনে দায়ী? এই রহস্যের দ্বিতীয় পর্ব আসছে। সিরিজের শুট শুরু হয়ে গিয়েছে জোরকদমে। 

নষ্টনীড় ২: রবীন্দ্রনাথ ঠাকুরের ‘নষ্টনীড়’ নয়। এই সিরিজের গল্প এযুগের। অপর্ণার স্বামী রিষভ ছাত্রীর শ্লীলতাহানির অভিযোগে অভিযুক্ত। তখনই সে বিবাহবিচ্ছেদের সিদ্ধান্ত নেয়। কিন্তু জানতে পারে, তার গর্ভে ঋষভের সন্তান। এবার সে কী করবে? তার নীড় কি নষ্ট হবে? এই সিরিজেরও পরিচালক অদিতি রায়। 

আবার রাজনীতি: সামনেই লোকসভা নির্বাচন। সেই আবহে ঘোষণা সৌরভ চক্রবর্তী, অর্জুন চক্রবর্তী, দিতিপ্রিয়া রায়, কৌশিক গঙ্গোপাধ্যায়, কনীনিকা বন্দ্যোপাধ্যায় এবং অনিরুদ্ধ গুপ্ত অভিনীত "আবার রাজনীতি" আসছে। সেখবর সানাজিক মাধ্যমে সাড়ম্বরে ঘোষণা করেছেন কৌশিক। পরিচালনায় সৌরভ স্বয়ং। পরিবারের সদস্যরা রাজনীতির ময়দানে থাকলে কী হতে পারে? সেই গল্প এই সিরিজে।

গভীর জলের মাছ ২: সাহানা দত্তর পরিচালনায় আসছে দ্বিতীয় সিজন। ছেলেবেলার চার বান্ধবী পরস্পরের স্বামীর সঙ্গে পরকীয়ায় জড়িয়ে পড়ে। তাতে এক বন্ধুর মৃত্যুও হয়। কিন্তু খেলা থামে কি? সিরিজে দেখা যাবে স্বস্তিকা দত্ত, ঊষসী রায়, রাজদীপ গুপ্ত প্রমুখকে।



বাংলাদেশ স্পেশ্যাল

রঙিলা কিতাব: অনম বিশ্বাসের এই ওয়েব সিরিজের প্রধান চরিত্রে পরীমণি। এই সিরিজ দিয়ে তিনি ওয়েব দুনিয়ায় পা রাখছেন। কেন্দ্রে এক ছোট শহরের ঠগ। যে বাবা হওয়ার কথা জানতে পেরে নিজেকে আমূল বদলে ফেলতে চায়। অপরাধমূলক জীবন পিছনে ফেলে সুস্থ জীবনে ফেরার সিদ্ধান্ত নেয়। কিন্তু পরিস্থিতি তাকে স্বাভাবিক জীবনে ফিরতে দেবে কী? অন্তঃসত্ত্বা স্ত্রী কী করে সমস্ত পরিস্থিতির সঙ্গে মানিয়ে নেবে?

জিম্মি: আশফাক নিপুণ পরিচালিত এই সিরিজ দিয়ে জয়া আহসান ওয়েব প্ল্যাটফর্মে পা রাখতে চলেছেন। সিরিজে এক দশক ধরে পদোন্নতি ছাড়া একই পদে আটকে থাকা নিম্নস্তরের একজন সরকারি কর্মচারির গল্প। একটা সময়ের পরে সে লোভে পড়ে ঘুষ খায়। তারপর?

গোলাম মামুন: সিরিজের পরিচালক শিহাব শাহীন। সিরিজের কেন্দ্রীয় চরিত্র গোলাম মামুনের জীবন। এমন এক পুলিশ অফিসার, যার "বুকের মধ্যে আগুন"। যা তাকে প্রেমের দিকে নিয়ে যায়। এমন নির্ভীক পুলিশ অফিসার শেষে মিথ্যে খুনের দায়ে জড়িয়ে পড়ে! তার ভাগ্যে কী লেখা আছে? আগের সিরিজের স্পিন অফ।



রুমি: ভিকি জাহেদ আর চঞ্চল চৌধুরী জুটির প্রথম কাজ। থ্রিলার সিরিজে চঞ্চল দৃষ্টিশক্তিহীন গোয়েন্দা। তাই নিয়েই সে পাকা সিআইডি অফিসার। অন্ধত্বের পর থেকেই সে অদ্ভুত স্বপ্ন দেখতে পায়। যা তার তদন্তের সঙ্গে যুক্ত। স্বপ্নের সাহায্যেই কি তদন্তে এগিয়ে যেতে পারবে সে?

বোহেমিয়ান ঘোড়া: অমিতাভ রেজা চৌধুরীর নির্দেশনায় এই সিরিজে মোশাররফ ‘করিম আব্বাস’-এর চরিত্রে অভিনয় করেছেন। একজন ট্রাক চালক যার সাতটি জেলায় সাতটি স্ত্রী রয়েছে, প্রত্যেকের মধ্যে সুসম্পর্ক রয়েছে। দক্ষতার সঙ্গে সে এই সাত সংসার সামলায়। হঠাৎই তাতে টানাপোড়েন, এক যুবতীকে উদ্ধারের পর। সে তাকে বিয়ে করতে বাধ্য হয়। বাকি সাত বৌ এবার বেঁকে বসে। কী করবে করিম আব্বাস?

মিথ্যাবাদী: ভিকি জাহেদ এবং মেহজবিন চৌধুরী "রেডরাম", "আমি কি তুমি"-সহ অসংখ্য জনপ্রিয় নাটকের পরে ফের এই সিরিজে জুটি বেঁধেছেন। সিরিজে মেহজবিন সন্তানের জন্মের পর স্বামীর পিতৃত্বের ক্ষমতা নিয়ে প্রশ্ন তুলেছেন। এই নিয়ে শ্বশুরবাড়ি, সংসার তছনছ।




বিশেষ খবর

নানান খবর

সংগ্রহ করুন... #aajkaalonline #pujovibes #durgapuja #DurgaPuja2024

নানান খবর

যৌন হেনস্থার অভিযোগে ডিরেক্টরস গিল্ড থেকে অনির্দিষ্টকালের জন্য সাসপেন্ড অরিন্দম শীল! ক্ষমা চেয়ে কী জানালেন পরিচালক?...

সম্পর্কে তৃতীয় ব্যক্তির আগমন! ভাঙতে‌ চলেছে টলিপাড়ার এই নায়ক-নায়িকার প্রেম?...

দীপিকাকে নিয়ে হাসপাতালে রণবীর, গণেশ চতুর্থীর দিনেই কি সুখবর?...

রাধা-কৃষ্ণের সাজে ‘যৌন উসকানি’র অভিযোগ! বিতর্কের মুখে কোন পদক্ষেপ তামান্নার?...

শীঘ্রই আসছে...

চোখে মুখে রহস্যের ছাপ, 'টেক্কা'য় এক নিমেষে খেলা ঘোরাতে তৈরি 'ইরা', প্রকাশ্যে স্বস্তিকা মুখোপাধ্যায়...

'পুলিশ' আবির না কি 'ব্যাঙ্ক ডাকাত' শিবপ্রসাদ, কে আসল 'বহুরূপী'? টিজারে চমকে উঠল নেটপাড়া...

‘আমার শরীরের উপরে...’ যৌন হেনস্থা শিল্পার! কোন পরিচালকের বিরুদ্ধে উঠল অভিযোগ?...

নারী সুরক্ষার প্রশ্নে পরিচালকদের চরিত্রহনন, ফেডারেশনকে তোপ দেগে কী বললেন কৌশিক? ...

‘অপরিচিত’-এ অভিনয় করে কী মানসিক সমস্যা দেখা দিয়েছিল বিক্রমের? নেপথ্যে ছিল কার হাত? ...

অরিজিৎ সিংয়ের ‘কন্ঠে’ ফের কোন রিমেক? শুনে “বমি পাচ্ছে” লিখলেন মৌসুমী ভৌমিক! ...

'জিনিয়াস' হলেও কোন দেশে মূল্যহীন অনুরাগ কাশ্যপ? বিস্ফোরক নওয়াজউদ্দিন সিদ্দিকী...

ব্রেকিং: ছোটপর্দার নতুন জুটি নীলাঙ্কুর-অভিকা? ...

রানির বাবা-মাকে তালাবন্ধ করে রেখেছিলেন যশ চোপড়া! দিয়েছিলেন হুমকিও, কিন্তু কেন? ...

শাহরুখের অভিনয় শিক্ষক ছিলেন এই কারখানার শ্রমিক, করতেন কাগজ বিক্রিও! চেনেন তাঁকে? ...

প্রকাশ্যে আলিয়ার 'জিগরা' লুক, করণের ছবিতে কোন অবতারে ধরা দিচ্ছেন পর্দার 'রানি'?...



রবিবার অনলাইন

সোশ্যাল মিডিয়া



04 24