শনিবার ২৭ জুলাই ২০২৪

সম্পূর্ণ খবর

Tollywood: বৈশাখের ‘হইচই’, ১২ মাসের ১৩ পার্বণ উদযাপনে কী কী উপকরণ?

নিজস্ব সংবাদদাতা | ১৫ এপ্রিল ২০২৪ ২০ : ৩০


সন ১৪৩০ বিদায় নিয়েছে। সন ১৪৩১ সদ্য পা রেখেছে। ফের নতুন করে শুরু বাঙালির ১২ মাসের ১৩ পার্বণ।

বাঙালির উদযাপন মানেই হইচই। তাতে আড়ম্বর, হুল্লোড়, জনসমাগম, জৌলুস আরও অনেক কিছু। হইচই ওয়েব প্ল্যাটফর্ম তারই আয়োজন করেছে। ১৪টি নানা স্বাদের সিরিজের আনুষ্ঠানিক ঘোষণা করে। এই সিরিজের হাত ধরে বসার ঘরে রাজপাট চালাবেন কৌশিক গঙ্গোপাধ্যায়, টোটা রায়চৌধুরী, পাওলি দাম, স্বস্তিকা মুখোপাধ্যায়, সন্দীপ্তা সেন, দিতিপ্রিয়া রায়, স্বস্তিকা দত্ত এবং আরও একঝাঁক তারকা। থাকবেন জয়দীপ মুখোপাধ্যায়, সাহানা দত্ত, দেবালয় ভট্টাচার্য, অদিতি রায়, সায়ন্তন ঘোষালের মতো পরিচালক। থাকবে জনপ্রিয় সিরিজের ফ্র্যাঞ্চাইজি। নতুন গল্প নিয়ে তৈরি অরিজিনালস। তালিকার কোনও সিরিজ রহস্যে গা ছমছমে। কোনওটা সম্পর্কের রঙে রাঙানো। কোনও সিরিজ সাহিত্যের পাতা থেকে উঠে আসছে। এখানেই শেষ নয়। থাকছে বাংলাদেশের একমুঠো গল্প। এই প্রথম সিরিজে পা রাখছেন জয়া আহসান, পরীমণি। সব মিলিয়ে বাংলা বিনোদনের ক্যালেন্ডার জমজমাট। চট করে চোখ বুলিয়ে নিন সিরিজের খুঁটিনাটিতে---




অ্যাডভোকেট অচিন্ত্য আইচ: ঋত্বিক চক্রবর্তী, সুরঙ্গনা বন্দ্যোপাধ্যায় এবং শাশ্বত চট্টোপাধ্যায় এই সিরিজে মুখ্য ভূমিকায়। পরিচালনায় জয়দীপ মুখোপাধ্যায়। কেন্দ্রে দত্ত পরিবার। পরিবারের পুত্রবধূ মালিনী নিজের বাড়িতে খুন করেছে। তাকে তারা যখন মানসিক রোগী চিহ্নিত করে মানসিক হাসাপাতালে পাঠাতে যাবে তখনই অবতীর্ণ অচিন্ত্য আইচ। তিনি কি পারবেন মালিনীকে বাঁচাতে?  

পরিণীতা: শরৎচন্দ্র চট্টোপাধ্যায় বরাবর পর্দায় সুপারহিট। এর আগে হিন্দি-বাংলায় তাঁর উপন্যাস ‘পরিণীতা’ নিয়ে ছবি হয়েছে। এবার সেটি সিরিজে। পরিচালনায় অদিতি রায়। মুখ্য ভূমিরায় গৌরব চক্রবর্তী, দেবচন্দ্রিমা সিংহ রায়। 

বোকাবাক্সতে বন্দি: আবারও সিরিজে সোলাঙ্কি রায়। আবারও পরিচালক দেবালয় ভট্টাচার্য। এই জুটি হিট মণ্টু পাইলট সিরিজে। এবার তাঁরা আনছেন ‘বোকাবাক্সতে বন্দি’। এক অভিনেত্রীর সংগ্রাম, একটা সময়ের পরে ক্লান্ত হয়ে প্রচারের আলো থেকে দূরে থাকার চেষ্টা— সিরিজের বিষয়।



বিজয়া: সায়ন্তন ঘোষাল মানেই রহস্য-রোমাঞ্চ। এবার তাঁর ঝুলিতে সত্য ঘটনা। প্রেসিডেন্সি কলেজের ছাত্রাবাসে ছাত্রনির্যাতন এবং তার থেকে এক ছাত্রের মৃত্যু এই সিরিজের কেন্দ্রে। মুখ্য ভূমিকায় স্বস্তিকা মুখোপাধ্যায়, সাহেব চট্টোপাধ্যায়, দেবদত্ত রাহা, বিদীপ্তা চক্রবর্তী, গুলশনারা খাতুন। স্বস্তিকা মৃত ছাত্রের মা।

গুটিপোকা: সৌভিক কুণ্ডুর পরিচালনায় এই প্রথম জুটি বাঁধছেন পাওলি দাম-সৌরভ চক্রবর্তী। সিরিজে পাওলি এক মধ্যবিত্ত পরিবারের মহিলা। যে স্বামীর অত্যাচারে জর্জরিত। কীভাবে সে এই নরকযন্ত্রণা থেকে নিজেকে উদ্ধার করবে? সেই গল্প সিরিজে।



সিক্যুয়েল/ফ্রাঞ্চাইজি...

নিখোঁজ ২: ইতিমধ্যেই অয়ন চক্রবর্তীর পরিচালনায় স্বস্তিকা মুখোপাধ্যায় এবং টোটা রায়চৌধুরী অভিনীত সিরিজটি হিট। রোমিত সেন কি বৃন্দা বসুর মেয়ের নিখোঁজ হওয়ার পিছনে দায়ী? এই রহস্যের দ্বিতীয় পর্ব আসছে। সিরিজের শুট শুরু হয়ে গিয়েছে জোরকদমে। 

নষ্টনীড় ২: রবীন্দ্রনাথ ঠাকুরের ‘নষ্টনীড়’ নয়। এই সিরিজের গল্প এযুগের। অপর্ণার স্বামী রিষভ ছাত্রীর শ্লীলতাহানির অভিযোগে অভিযুক্ত। তখনই সে বিবাহবিচ্ছেদের সিদ্ধান্ত নেয়। কিন্তু জানতে পারে, তার গর্ভে ঋষভের সন্তান। এবার সে কী করবে? তার নীড় কি নষ্ট হবে? এই সিরিজেরও পরিচালক অদিতি রায়। 

আবার রাজনীতি: সামনেই লোকসভা নির্বাচন। সেই আবহে ঘোষণা সৌরভ চক্রবর্তী, অর্জুন চক্রবর্তী, দিতিপ্রিয়া রায়, কৌশিক গঙ্গোপাধ্যায়, কনীনিকা বন্দ্যোপাধ্যায় এবং অনিরুদ্ধ গুপ্ত অভিনীত "আবার রাজনীতি" আসছে। সেখবর সানাজিক মাধ্যমে সাড়ম্বরে ঘোষণা করেছেন কৌশিক। পরিচালনায় সৌরভ স্বয়ং। পরিবারের সদস্যরা রাজনীতির ময়দানে থাকলে কী হতে পারে? সেই গল্প এই সিরিজে।

গভীর জলের মাছ ২: সাহানা দত্তর পরিচালনায় আসছে দ্বিতীয় সিজন। ছেলেবেলার চার বান্ধবী পরস্পরের স্বামীর সঙ্গে পরকীয়ায় জড়িয়ে পড়ে। তাতে এক বন্ধুর মৃত্যুও হয়। কিন্তু খেলা থামে কি? সিরিজে দেখা যাবে স্বস্তিকা দত্ত, ঊষসী রায়, রাজদীপ গুপ্ত প্রমুখকে।



বাংলাদেশ স্পেশ্যাল

রঙিলা কিতাব: অনম বিশ্বাসের এই ওয়েব সিরিজের প্রধান চরিত্রে পরীমণি। এই সিরিজ দিয়ে তিনি ওয়েব দুনিয়ায় পা রাখছেন। কেন্দ্রে এক ছোট শহরের ঠগ। যে বাবা হওয়ার কথা জানতে পেরে নিজেকে আমূল বদলে ফেলতে চায়। অপরাধমূলক জীবন পিছনে ফেলে সুস্থ জীবনে ফেরার সিদ্ধান্ত নেয়। কিন্তু পরিস্থিতি তাকে স্বাভাবিক জীবনে ফিরতে দেবে কী? অন্তঃসত্ত্বা স্ত্রী কী করে সমস্ত পরিস্থিতির সঙ্গে মানিয়ে নেবে?

জিম্মি: আশফাক নিপুণ পরিচালিত এই সিরিজ দিয়ে জয়া আহসান ওয়েব প্ল্যাটফর্মে পা রাখতে চলেছেন। সিরিজে এক দশক ধরে পদোন্নতি ছাড়া একই পদে আটকে থাকা নিম্নস্তরের একজন সরকারি কর্মচারির গল্প। একটা সময়ের পরে সে লোভে পড়ে ঘুষ খায়। তারপর?

গোলাম মামুন: সিরিজের পরিচালক শিহাব শাহীন। সিরিজের কেন্দ্রীয় চরিত্র গোলাম মামুনের জীবন। এমন এক পুলিশ অফিসার, যার "বুকের মধ্যে আগুন"। যা তাকে প্রেমের দিকে নিয়ে যায়। এমন নির্ভীক পুলিশ অফিসার শেষে মিথ্যে খুনের দায়ে জড়িয়ে পড়ে! তার ভাগ্যে কী লেখা আছে? আগের সিরিজের স্পিন অফ।



রুমি: ভিকি জাহেদ আর চঞ্চল চৌধুরী জুটির প্রথম কাজ। থ্রিলার সিরিজে চঞ্চল দৃষ্টিশক্তিহীন গোয়েন্দা। তাই নিয়েই সে পাকা সিআইডি অফিসার। অন্ধত্বের পর থেকেই সে অদ্ভুত স্বপ্ন দেখতে পায়। যা তার তদন্তের সঙ্গে যুক্ত। স্বপ্নের সাহায্যেই কি তদন্তে এগিয়ে যেতে পারবে সে?

বোহেমিয়ান ঘোড়া: অমিতাভ রেজা চৌধুরীর নির্দেশনায় এই সিরিজে মোশাররফ ‘করিম আব্বাস’-এর চরিত্রে অভিনয় করেছেন। একজন ট্রাক চালক যার সাতটি জেলায় সাতটি স্ত্রী রয়েছে, প্রত্যেকের মধ্যে সুসম্পর্ক রয়েছে। দক্ষতার সঙ্গে সে এই সাত সংসার সামলায়। হঠাৎই তাতে টানাপোড়েন, এক যুবতীকে উদ্ধারের পর। সে তাকে বিয়ে করতে বাধ্য হয়। বাকি সাত বৌ এবার বেঁকে বসে। কী করবে করিম আব্বাস?

মিথ্যাবাদী: ভিকি জাহেদ এবং মেহজবিন চৌধুরী "রেডরাম", "আমি কি তুমি"-সহ অসংখ্য জনপ্রিয় নাটকের পরে ফের এই সিরিজে জুটি বেঁধেছেন। সিরিজে মেহজবিন সন্তানের জন্মের পর স্বামীর পিতৃত্বের ক্ষমতা নিয়ে প্রশ্ন তুলেছেন। এই নিয়ে শ্বশুরবাড়ি, সংসার তছনছ।




বিশেষ খবর

নানান খবর

Advertise with us

নানান খবর

Exclusive: প্রসেনজিৎ চট্টোপাধ্যায়ের সঙ্গে প্রথমদিনের শুটিংয়ে রাহুল মুখোপাধ্যায়, এসভিএফ-এর সিদ্ধান্তে পরিচালকের আসনেই দ...

Music: ভালবাসার রং ধরে রাখতে পারবে 'বকুল ফুলের মালা'? সৃজনে প্রলয় ও উৎস ...

Friday Web Platform: বছরভর থাকবে একগুচ্ছ ওয়েব সিরিজ, 'ফ্রাইডে'র তালিকায় রয়েছে সৃজিত থেকে অরিন্দম শীল, শ্রীলেখা...

Farah Khan: মাকে হারিয়ে শোকস্তব্ধ ফারাহ খান, সান্ত্বনা দিতে পাশে থাকলেন বান্ধবী রানী মুখার্জী ...

Dilip Kumar: দিলীপ কুমারের বাংলো ভেঙে তৈরি হল বিলাসবহুল অ্যাপার্টমেন্ট, সুপারস্টারের শেষ স্মৃতি বিক্রি হল কত টাকায়? ...

Breaking: পরিচালক নয়,ক্রিয়েটিভ প্রোডিউসারের ভূমিকাতেই থাকতে হবে রাহুল মুখোপাধ্যায়কে? কবে থেকে শুটিং? কী জানাল টলিউড ফ...

Ranojoy Bishnu: ‘সব মিথ্যে , যাঁরা বলছে তাঁরা মানুষ?’ প্রশ্ন তুলে রণজয়ের সতর্কবাণী 'এবার আইনি পদক্ষেপ করতে বাধ্য হব...

Exclusive : পরিচালনায় রাহুল থাকবেন নয়তো ইস্তফা দেবেন পরিচালকরা? ডিরেক্টরস অ্যাসোসিয়েশনের মিটিংয়ে ফেডারেশনের বিরুদ্ধে...

Rahool Mukherjee: ‘ক্লাসের বাইরে শাস্তি’ পাওয়া পরিচালকের সমর্থনকারীদের একহাত নিলেন রাণা, জবাবে ‘শক্তিগড়ের ল্যাংচা’র কথা ...

Shafin Ahmed: স্তব্ধ হল ‘ফিরিয়ে দাও’, শ্রোতাদের ‘নিঃস্ব’ করে না ফেরার দেশে ‘মাইলস’খ্যাত সঙ্গীতশিল্পী শাফিন আহমেদ...

Rahool Mukherjee: পরিচালক রাহুল মুখোপাধ্যায়ের উপর থেকে কি উঠবে নিষেধাজ্ঞা না কি হস্তক্ষেপ করবেন মুখ্যমন্ত্রী? মুখ খুললেন...

Iman-Keshab: ডান্স ফ্লোরে আবার ঝড় তুলবে কেশব-ইমনের নতুন বাংলা গান, সঙ্গী কে থাকছেন জানেন?...

Tiger Vs Pathaan: সিদ্ধার্থের নির্দেশে লড়াইয়ের প্রস্তুতি শুরু ‘টাইগার’ ও ‘পাঠান’-এর? হইচই শুরু নেটপাড়ায়...

Shah Rukh Khan : মাদকাসক্ত ছিলেন প্রীতি জিন্টা? প্রকাশ্যে শাহরুখ কী বলেছিলেন অভিনেত্রীকে? ...

Uttam Kumar: উত্তমকুমার আজ থাকলে টলিপাড়ার এই বিরাট নায়কদের দেখে পালিয়ে যেতেন: বিপ্লব চট্টোপাধ্যায়...



রবিবার অনলাইন

সোশ্যাল মিডিয়া