বৃহস্পতিবার ১৯ সেপ্টেম্বর ২০২৪

সম্পূর্ণ খবর

লোকসভা নির্বাচন ২০২৪ | ISF: ডায়মন্ডহারবার, যাদবপুরসহ দ্বিতীয় দফার প্রার্থী দিল আইএসএফ

Riya Patra | ০৪ এপ্রিল ২০২৪ ২০ : ০৬Riya Patra



আজকাল ওয়েবডেস্ক: বাম কংগ্রেসের সঙ্গে জোট, সমঝোতা নিয়ে দীর্ঘ জল্পনা, এবং সেই আলোচনা ফলপ্রসূ না হওয়ায় এবার দ্বিতীয় প্রার্থী তালিকা প্রকাশ করল ইন্ডিয়ান সেকুলার ফ্রন্ট। প্রথম দফায় প্রার্থী নাম ঘোষণার পর, বৃহস্পতিবার দ্বিতীয় দফায় ৫ আসনে প্রার্থী নাম ঘোষণা করল আইএসএফ। একই সঙ্গে বসিরহাট কেন্দ্রের প্রার্থী ভোট লড়তে রাজি না হওয়ায় তাঁর পরিবর্তে নতুন নাম এবং ভগবানগোলা উপনির্বাচনের জন্য প্রার্থী নাম ঘোষণা করল ইন্ডিয়ান সেকুলার ফ্রন্ট। 

তবে এই ঘোষণায় মূল নজর ছিল ডায়মন্ড হারবার কেন্দ্রের দিকেই। নওসাদ আগেই জানিয়েছিলেন এদিনই ঘোষণা হবে ডায়মন্ড হারবারের প্রার্থী নাম নিয়ে। তিনি নিজে এই কেন্দ্রে ভোট লড়বেন বলেও দল যে সেভাবে রাজি ছিল না তা স্পষ্ট হয়েছে আগেই। এদিন জানা গেল দল নওসাদকে বিধানসভার বাইরে লোকসভায় পাঠাল না। কারণ হিসেবে তুলে আনা হল বিধায়ক হিসেবে তাঁর দায়িত্বকে। জানা গেল, ডায়মন্ড হারবারের দাঁড়াচ্ছেন না নওসাদ সিদ্দিকি। অভিষেকের বিপরীতে সেখান থেকে লড়বেন আইনজীবী মজনু লস্কর।

এছাড়াও যেখানে যাদবপুরের বাম প্রার্থী আইএসএফ-এর সঙ্গে নিয়ে লড়ার পরিকল্পনা করছিলেন, সেখানেও এদিন প্রার্থী নাম ঘোষণা করে আইএসএফ। যাদবপুর লোকসভা কেন্দ্র থেকে ভোট লড়বেন আইনজীবী নূর আলম খান, বালুরঘাট থেকে আইএসএফ-এর হয়ে ভোট লড়বেন অধ্যাপক মোজাম্মেল হক। উলুবেড়িয়া থেকে প্রার্থী অধ্যাপক মফিকুল ইসলাম। ব্যারাকপুর থেকে ভোট লড়বেন আইনজীবী জামির হোসেন। বসিরহাট লোকসভা কেন্দ্র থেকে ভোট লড়বেন আখতার আলি বিশ্বাস। একই সঙ্গে ভগবানগোলা বিধানসভা কেন্দ্র থেকে উপনির্বাচনে প্রার্থী মহম্মদ মুরশিদুল আলম। তবে বরানগর উপনির্বাচনে প্রার্থী দিল না আইএসএফ।




বিশেষ খবর

নানান খবর

শীঘ্রই আসছে...

নানান খবর



সোশ্যাল মিডিয়া



04 24