বুধবার ২৪ এপ্রিল ২০২৪

সম্পূর্ণ খবর

চিন্তিত সাগরদিঘি নিয়ে, বিশেষ বৈঠকে জঙ্গিপুর তৃণমূল নেতৃত্ব

Pallabi Ghosh | ০২ এপ্রিল ২০২৪ ১৯ : ০৪


আজকাল ওয়েবডেস্ক: আসন্ন লোকসভা নির্বাচনে মুর্শিদাবাদ জেলা তৃণমূল নেতৃত্বের কাছে বড় চিন্তার কারণ জঙ্গিপুর লোকসভা কেন্দ্রের অন্তর্গত সাগরদিঘি বিধানসভা কেন্দ্র। সাগরদিঘি বিধানসভা উপনির্বাচনে এই কেন্দ্র দিকে কংগ্রেসের প্রতীকে লড়ে জয়ী হয়েছিলেন বায়রন বিশ্বাস। যদিও পরবর্তীকালে তিনি তৃণমূল কংগ্রেসে যোগ দেন।
তবে তৃণমূলের অন্দরের খবর বায়রন তৃণমূলে যোগ দিলেও তৃণমূল দলের সংগঠনে এখনও সেখানে যথেষ্টই নড়বড়ে থেকে গেছে।
সাগরদিঘি উপনির্বাচনের পর দু"বার সেখানে শাসক দল তৃণমূল কংগ্রেসের ব্লক সভাপতি পরিবর্তন হয়েছে। বর্তমানে দায়িত্ব দেওয়া হয়েছে নূরে মেহবুব আলমকে। তবে তাতেও দলের গোষ্ঠী কোন্দল থামানো যাচ্ছে না বলেই সূত্রের খবর। এরই মধ্যে সাগরদিঘিতে পর্যাপ্ত উন্নয়ন হয়নি এই অভিযোগে নির্বাচনী প্রচারে গিয়ে সেখানে বিক্ষোভের মুখোমুখি হয়েছেন জঙ্গিপুরের বিদায়ী সাংসদ খলিলুর রহমান।
আসন্ন লোকসভা নির্বাচনে জঙ্গিপুর লোকসভা কেন্দ্রের অন্তর্ভুক্ত ৭টি বিধানসভা কেন্দ্রের মধ্যে সাগরদিঘি বিধানসভা কেন্দ্র থেকে তৃণমূল প্রার্থীকে সর্বাধিক "লিড" দেওয়ার লক্ষ্য নিয়ে ঝাঁপিয়ে পড়েছে তৃণমূল কংগ্রেস নেতৃত্ব।
মঙ্গলবার তৃণমূল কংগ্রেসের জঙ্গিপুর সংগঠনিক জেলার চেয়ারম্যান তথা দলের বিধায়ক জাকির হোসেনের বাসভবন "জনতার দরবার"-এ সাগরদিঘি ব্লকের সমস্ত শীর্ষ তৃণমূল নেতার সাথে রুদ্ধদ্বার বৈঠক করলেন দলের জঙ্গিপুর লোকসভা নির্বাচন কমিটির চেয়ারম্যান তথা রাজ্যের বিদ্যুৎ দপ্তরের প্রতিমন্ত্রী আখরুজ্জামান, বিধায়ক জাকির হোসেন এবং দলের প্রার্থী খলিলুর রহমান।
তৃণমূল সূত্রের খবর -দলের তরফ থেকে সাগরদিঘি নির্বাচন পরিচালনা করার জন্য যে ১৯ জনের কমিটি তৈরি করা হয়েছে তাঁদের মধ্যে থেকে ১১ জনকে "কনভেনার" করে প্রত্যেকটি অঞ্চলের নির্বাচনী প্রচারকার্য চালানোর নির্দেশ দেওয়া হয়েছে। তবে দলেরই একাংশ আজকের বৈঠকে জানিয়েছে- নির্বাচন পরিচালনা করার জন্য প্রত্যেক অঞ্চলে একটি "কোর কমিটি" তৈরি করে দেওয়ার জন্য এবং সংশ্লিষ্ট অঞ্চলের বর্তমান সভাপতিকে "কনভেনার" পদ দেওয়ার জন্য।
আগামী ৪ তারিখে ফের একবার সাগরদিঘি ব্লক নেতৃত্বের মুখোমুখি হবে জেলা তৃণমূল নেতৃত্ব।
তৃণমূলের জঙ্গিপুর লোকসভা নির্বাচনে কমিটির চেয়ারম্যান আখরুজ্জামান বলেন, "আমাদের সকলের লক্ষ্য সাগরদিঘি বিধানসভা কেন্দ্র থেকে তৃণমূল প্রার্থীর "লিড" বাড়ানো। দলীয় প্রার্থী খলিলুর রহমান যাতে সাগরদিঘি থেকে সর্বাধিক "লিড" পান তা সুনিশ্চিত করতে আজকের বৈঠকে আমরা বিভিন্ন বিষয় নিয়ে আলোচনা করেছি।"
অন্যদিকে আসন্ন লোকসভা নির্বাচনে বিজেপির বিরুদ্ধে প্রচারে কোন কোন বিষয়গুলিকে ইস্যু করা হবে সেগুলো দলীয় কর্মীদের জানাতে আজ তৃণমূলের তরফে জঙ্গিপুরে একটি বিশেষ প্রশিক্ষণ শিবিরের আয়োজন করা হয়। আজকের প্রশিক্ষণ শিবিরে জঙ্গিপুর বিধানসভা কেন্দ্রের অন্তর্গত আটটি অঞ্চল এবং জঙ্গিপুর পুরসভা এলাকার ২১ টি বুথের বুথ সভাপতি ও অঞ্চল সভাপতিরা উপস্থিত ছিলেন।



বিশেষ খবর

নানান খবর

রজ্যের ভোট

নানান খবর

সোশ্যাল মিডিয়া