বুধবার ২৪ এপ্রিল ২০২৪

সম্পূর্ণ খবর

Arvind Kejriwal:‌ সাড়ে ৬ টায় শুরু হবে সকাল, খাবারে মিলবে কোন কোন পদ?‌ তিহাড়ে কেজরিকে মানতে হবে এই নিয়মগুলি

Rajat Bose | ০১ এপ্রিল ২০২৪ ১৬ : ১৮


‌আজকাল ওয়েবডেস্ক:‌ ১৫ এপ্রিল অবধি তিহাড় জেলই ঠিকানা দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়ালের। যা জানা গেছে, আপাতত তিহাড়ে ২ নম্বর সেলই ঠিকানা কেজরির। কেজরির প্রাক্তন ডেপুটি মণীশ সিসোদিয়া রয়েছেন ১ নম্বর সেলে। আপের প্রাক্তন স্বাস্থ্যমন্ত্রী সত্যেন্দ্রর জৈনের ঠিকানা সাত নম্বর সেল। আর আপের রাজ্যসভার সাংসদ সঞ্জয় সিং রয়েছেন পাঁচ নম্বর জেলে।
জেলে যে রুটিন মেনে চলতে হবে কেজরিকে, তার মধ্যে রয়েছে, ঘুম থেকে উঠতে হবে সকাল সাড়ে ছ’‌টা নাগাদ। প্রাতরাশে মিলবে চা ও পাউরুটি। এরপর স্নান। তারপর প্রয়োজনে আদালত কিংবা নিজস্ব আইনজীবীদের সঙ্গে কথা বলার সুযোগ পাবেন দিল্লির মুখ্যমন্ত্রী। এরপর সকাল সাড়ে দশটা থেকে ১১টার মধ্যে দেওয়া হবে মধ্যাহ্নভোজ। তাতে থাকবে ডাল, সবজি, ভাত, কিংবা পাঁচটি রুটি। এরপর দুপুর তিনটে অবধি নিজের সেলে বন্দি থাকতে হবে। দুপুর সাড়ে তিনটেয় দেওয়া হবে চা ও দুটি বিস্কুট। এরপর ফের কেজরি নিজের আইনজীবীদের সঙ্গে কথা বলার সুযোগ পাবেন বিকেল চারটে নাগাদ। তারপর বিকেল সাড়ে পাঁচটায় দেওয়া হবে রাতের খাবার। তাতেও থাকবে ডাল, সবজি, ভাত কিংবা রুটি। সন্ধে সাতটার মধ্যে কেজরিকে নিজের সেলে চলে যেতে হবে।
নিজের সেলে টিভি দেখার সুযোগ পাবেন কেজরি। খবর ছাড়াও, খেলা, বিনোদনের খবর দেখার সুযোগ মিলবে। ২৪ ঘণ্টা চিকিৎসার সুযোগ পাবেন তিনি। তবে কেজরির আইনজীবী মক্কেলের শরীরের কথা চিন্তা করে বিশেষ ডায়েটের অনুরোধ করেছেন জেল কর্তৃপক্ষের কাছে। জানা গেছে, সপ্তাহে দু’‌বার পরিবারের সদস্যদের সঙ্গে দেখা করতে পারবেন কেজরি। যদিও কাদের সঙ্গে দেখা করতে পারবেন সেই অনুমতি দেবেন জেল কর্তৃপক্ষ। জেলে থাকাকালীন রামায়ণ, গীতা পড়তে চেয়েছেন কেজরি। 



বিশেষ খবর

নানান খবর

রজ্যের ভোট

নানান খবর

সোশ্যাল মিডিয়া