শুক্রবার ২০ সেপ্টেম্বর ২০২৪

সম্পূর্ণ খবর

লোকসভা নির্বাচন ২০২৪ | রামের নামে ভোট প্রার্থনা! যুযুধান দুই শিবিরের শক্তির মহড়া আগরতলায়

Riya Patra | ২৭ মার্চ ২০২৪ ২১ : ৩১Riya Patra




সমীর ধর, আগরতলা: লোকসভা ভোটের দুন্দুভির মধ্যেই  
যুযুধান দুই রাজনৈতিক শিবিরের শক্তির মহড়ায় বুধবার প্রায় সারাদিনই নাকাবন্দি ছিল আগরতলা। পশ্চিম ত্রিপুরা লোকসভা সাধারণ আসনের জন্য এদিন প্রথম বেলায় বড় মিছিল নিয়ে মনোনয়ন জমা দেন রাজ্যের প্রাক্তন মুখ্যমন্ত্রী, বর্তমান রাজ্যসভা সদস্য এবং বিজেপি-র হরিয়ানা ইনচার্জ বিপ্লব কুমার দেব। দ্বিতীয় বেলায় আরেকটি বড় মিছিল নিয়ে মনোনয়ন জমা করেছেন ত্রিপুরায় ৮ দলীয় ইন্ডিয়া মঞ্চের কংগ্রেস প্রার্থী আশিসকুমার সাহা।  

বিপ্লব দেব-এর সঙ্গে গেরুয়া মিছিলে ত্রিপুরার মুখ্যমন্ত্রী ডাঃ মানিক সাহা তো ছিলেনই, হরিয়ানা থেকে উড়িয়ে আনা হয়েছিল সে রাজ্যের মুখ্যমন্ত্রী নায়েব সিং সাইনি এবং প্রাক্তন মুখ্যমন্ত্রী মনোহরলাল খট্টরকেও। ছিলেন ত্রিপুরা প্রদেশ বিজেপি সভাপতি রাজীব ভট্টাচার্য, দলের বিধায়করা। একসঙ্গেই হেঁটেছেন বিজেপি সরকারের নতুন শরিক তিপ্রা মথা-র সুপ্রিমো প্রদ্যোতকিশোর বিক্রম মানিক্য দেববর্মা, পূর্ব ত্রিপুরা কেন্দ্র থেকে বিজেপি-র প্রার্থী তথা তাঁর দিদি ছত্তিসগড়ের বাসিন্দা কৃতি সিং দেববর্মা। রবীন্দ্র ভবনের সামনে সারা রাজ্য থেকে মন্ডলভিত্তিক দায়িত্ব দিয়ে জড়ো করা বিপুল সংখ্যক কর্মী সমর্থকের সামনে মুখ্যমন্ত্রী মানিক সাহা বলেন, "সারা দেশে এখন ভগবান রামচন্দ্রের নামে জয়ধ্বনি চলছে।" মোদির নেতৃত্বে দেশে প্রকৃত রামরাজ্য গড়তে বিজেপি-কে ভোট দিতে বলেন তিনি ! হরিয়ানার মুখ্যমন্ত্রীর গলাতেও এক সুর। ওদিকে রামনগর বিধানসভা উপনির্বাচনের বিজেপি প্রার্থী দীপক মজুমদারও আজ মনোনয়ন জমা দেন। তাঁর প্রতিদ্বন্দ্বী ইন্ডিয়া মঞ্চের সিপিএম প্রার্থী রতন দাশ আগেই মনোনয়ন পেশ করেছেন। 

বেলা ১২টার পর রবীন্দ্রভবনের সামনে থেকেই শুরু হয় কংগ্রেস সিপিএম সহ ৮ দলের যৌথ মিছিল। শহর আবার নাকাবন্দি হয়ে পড়ে। এই দীর্ঘ শোভাযাত্রার সামনে ইন্ডিয়া মঞ্চের কংগ্রেস প্রার্থী আশিসকুমার সাহা-কে নিয়ে হেঁটেছেন কংগ্রেস নেতা সুদীপ রায়বর্মন, বীরজিত্ সিনহা, গোপাল রায়, বিরোধী দলনেতা সিপিএমের জিতেন চৌধুরি ও অন্যান্য বাম নেতৃবৃন্দ। মিছিল থেকে গিয়ে মনোনয়ন জমা দেন আশিস। পূর্ব ত্রিপুরা উপজাতি সংরক্ষিত আসনের ভোট হবে ২৬ এপ্রিল। বুধবার থেকে তার প্রশাসনিক প্রস্তুতিও শুরু হয়েছে। ওই কেন্দ্রে বিজেপি-র কৃতি সিং-এর মুখোমুখি লড়াইয়ে রয়েছেন ইন্ডিয়া মঞ্চের সিপিএম প্রার্থী রাজেন্দ্র রিয়াং। বুধবার তাঁকেও বিকেলের মিছিলে দেখা যায়।




বিশেষ খবর

নানান খবর

শীঘ্রই আসছে...

নানান খবর



সোশ্যাল মিডিয়া



03 24