শুক্রবার ২০ সেপ্টেম্বর ২০২৪

সম্পূর্ণ খবর

রাজ্য | Hooghly: ‌প্রচারে মহিলা ব্রিগেড,‌ ১৬ মার্চ নির্বাচনী কেন্দ্রে আসবেন রচনা

Rajat Bose | ১১ মার্চ ২০২৪ ১৮ : ৩৮Rajat Bose


মিল্টন সেন, হুগলি:‌ প্রার্থী ঘোষণার কয়েক ঘন্টার মধ্যেই সম্পন্ন হল অধিকাংশ দেওয়াল লিখনের কাজ। প্রার্থী এখনও সশরীরে তার কেন্দ্রে হাজির হতে পারেননি। তবে সোমবার রাজ্য বিধানসভায় গিয়ে জেলা তৃণমূল কংগ্রেস সভাপতি বিধায়ক অরিন্দম গুইন এবং অসীমা পাত্রর সঙ্গে দেখা করেন রচনা ব্যানার্জি। আলোচনা হয়েছে নির্বাচনী প্রচার প্রস্তুতি স্ট্র্যাটেজি ইত্যাদি নিয়ে। অরিন্দম বাবু জানিয়েছেন, ব্যক্তিগত কিছু কাজের জন্য আপাতত রচনা ব্যানার্জি হুগলিতে আসতে পারছেন না। ফলত সরাসরি প্রচারে অংশ গ্রহণও করতে পারছেন না। তবে যাবতীয় কাজ মিটিয়ে আগামী ১৬ তারিখ তিনি তাঁর নির্বাচনী কেন্দ্রে আসবেন। এবং নির্বাচনী প্রক্রিয়ায় অংশ নেবেন। 
এদিকে প্রার্থী ছাড়াই ম্যাজিকের গতিতে কাজ এগিয়ে চলেছে। এলাকার পর এলাকা দেওয়াল ভরছে রচনা ব্যানার্জির নাম আর তার নির্বাচনী প্রতীকে। তবে লোকসভা নির্বাচনের ময়দানে তৃণমূল কংগ্রেসের মহিলা ব্রিগেডের উপস্থিতি সকলের নজর কেড়েছে। নতুন উদ্যমে এলাকা ভিত্তিক ভোট ময়দানে, প্রচারে নেমে পড়েছেন শয়ে শয়ে মহিলা তৃণমূল কর্মীরা। তাদের দাবি, আসন্ন নির্বাচনের ফলাফল হবে একেবারেই অন্য রকম, সকলের নজর কাড়বে। তাদের প্রিয় অভিনেত্রী রচনা ব্যানার্জি হবেন হুগলি কেন্দ্রের সেরা, দিদি নং ওয়ান। বাড়ি বাড়ি যাওয়া থেকে দেওয়াল লিখন সবেতেই লক্ষ্য করা যাচ্ছে মহিলাদের বিশেষ উপস্থিতি। রবিবার ব্রিগেড থেকে প্রার্থীদের নাম ঘোষণা করে তৃণমূল নেতৃত্ব। হুগলিতে লকেট চ্যাটার্জির বিরুদ্ধে লড়াই করবেন রচনা ব্যানার্জি। নাম ঘোষণার পরই হুগলিতে শুরু হয় প্রচারের কাজ। এদিন চুঁচুড়ার মতিবাগান এলাকায় মহিলা তৃণমূল কংগ্রেস কর্মীরা দেওয়াল লিখনের কাজ শুরু করেন। হুগলি চুঁচুড়া পুরসভার প্রাক্তন চেয়ারম্যান গৌরীকান্ত মুখার্জির সঙ্গে দেওয়াল লেখায় হাত লাগান মহিলা কর্মীরা। মহিলা কর্মীদের দাবি, রচনা জিতবেন, সেই বিষয়ে কোনও সন্দেহ নেই। টেলিভিশন শোয়ের দৌলতে মানুষের ঘরে ঘরে আগে থেকেই পৌঁছে রয়েছেন তাদের দলীয় প্রার্থী। বলতে গেলে তিনি মহিলাদের কাছে বিশেষ জনপ্রিয় মুখ। মহিলা মহলের মত, রচনা ব্যানার্জি খুবই পরিচিত মুখ, তাই প্রার্থী রচনাকে আলাদা করে পরিচয় করানোর আপাতত কোনও দরকার নেই। তাই তারা নিজেরাই প্রার্থীর হয়ে প্রচারের কাজে মন দিয়েছেন। 
গত লোকসভা নির্বাচনে বিজেপি প্রার্থী লকেট চ্যাটার্জি প্রায় আশি হাজার ভোটে জয়লাভ করেছিলেন। তখন তার বিরুদ্ধে প্রার্থী ছিলেন হুগলি কেন্দ্রের প্রাক্তন সাংসদ ডাঃ রত্না দে নাগ। এবার প্রার্থী বদল হয়েছে। রচনা প্রার্থী হওয়ায় বিজেপি প্রার্থীর কাছে লড়াই বেশ কঠিন হয়ে দাঁড়িয়েছে। নির্বাচনী লড়াই প্রসঙ্গে এদিন লকেট বলেছেন, রাজ্যের সর্বত্রই লড়াই হবে মোদি ভার্সেস মমতার। অতএব এই লড়াই দিদি নাম্বার ওয়ান হওয়ার লড়াই নয়। তৃণমূল যে দুর্নীতি করেছে তার বিরুদ্ধে ভোট দেবে মানুষ। এই লড়াই তাঁর বা রচনার লড়াই না। তারা দু’‌জন একসঙ্গে অনেক কাজ করেছেন। এবার লড়াইয়ের ময়দানে একে অপরের মুখোমুখি হবেন। তিনি মোদিজির সৈনিক হিসাবে লড়বেন। জেলা মহিলা তৃণমূল কংগ্রেস নেত্রী মৌসুমী বসু চ্যাটার্জি জানিয়েছেন, প্রার্থীর নাম শোনার পর থেকেই মহিলা কর্মীদের মধ্যে বাঁধভাঙ্গা উচ্ছ্বাস তিনি লক্ষ্য করেছেন। যদিও প্রার্থী ব্যক্তিগত কাজে বর্তমানে কলকাতায় রয়েছেন। আগামী ১৬ তারিখ হুগলিতে আসবেন। তবে সেই অপেক্ষায় না থেকে রচনা ব্যানার্জির সমর্থনে সর্বত্রই মহিলারা রাস্তায় নেমেছেন। দেওয়াল লেখার কাজ প্রায় শেষ। একাধিক জায়গায় বাড়ি বাড়ি গিয়ে প্রচারের কাজও শুরু হয়েছে। মহিলাদের উদ্দীপনা দেখে এটা প্রত্যাশিত আসন্ন নির্বাচনে রেকর্ড ভোটে জয়লাভ করবেন দিদি নম্বর ওয়ান খ্যাত রচনা ব্যানার্জি।

ছবি:‌ পার্থ রাহা।




বিশেষ খবর

নানান খবর

শীঘ্রই আসছে...

নানান খবর

'কোত্থেকে পাশ করেছেন?' ইঞ্জিনিয়ারকে ধমক দিয়ে প্রশ্ন করলেন মন্ত্রী...

জাল নোট পাচারের জন্য মুর্শিদাবাদে আসা,কিন্তু পরিণতি কতটা ভয়ঙ্কর হতে পারে জানেন?...

লাউড স্পিকার বাজিয়ে বিশ্বকর্মা পুজোর জলসা, বন্ধ করতে গিয়ে আক্রান্ত পুলিশ...

পুকুরে মাছ চাষের রমরমায় কমছে পদ্ম-চাষ, পুজোর আগে ভরসা কেবল হিমঘর! ভাবনা বাড়ছে মালদায় ...

ডিভিসির ছাড়া জলে জলমগ্ন হুগলির একাংশ, কোমর জলে বাড়িঘর, নৌকো করে চলছে কাজ...

উল্টে গেল স্পিডবোট, ক্রমশই তলিয়ে যাচ্ছিলাম, নদী থেকে উঠে জানালেন সাংসদ...

বাতিল সন্দীপ ঘোষের রেজিস্ট্রেশন

এবার কিন্তু নামগুলো মুখ্যমন্ত্রীকে জানাব, হুঁশিয়ারি জেলা সভাধিপতির...

সাত ব্লকের ৩৫ গ্রাম পঞ্চায়েত জলের তলায়, মুখ্যমন্ত্রী এলেন, প্রধানমন্ত্রী কোথায়? : বেচারাম মান্না...

মুর্শিদাবাদে বন্যা পরিস্থিতির অবনতি, বন্যার জলে ডুবে নিখোঁজ এক ...

টানা বর্ষণে বন্যা পরিস্থিতি, ত্রাণ শিবিরে যাওয়ার পথেই কি ডুবে গেল নাবালিকা? মর্মান্তিক পরিণতি...

নীলকন্ঠের দেখা মিলল চাঁদখালিতে

শুঁড় উঁচিয়ে আশীর্বাদ করল গজরাজ, বিশ্বকর্মা আরাধনার দিনেই  বিশেষ পুজো পেল কাবেরী, ফুলমতিরা...

প্রেমে প্রত্যাখান, চলন্ত বাসে কুপিয়ে খুন নাবালিকাকে...

সাহাগঞ্জের গণপ্রহারের ঘটনায় গ্রেপ্তার তিন



সোশ্যাল মিডিয়া



03 24