বৃহস্পতিবার ১৯ সেপ্টেম্বর ২০২৪

সম্পূর্ণ খবর

রাজ্য | Rahul Gandhi: প্রশাসনিক 'অসহযোগিতা'র অভিযোগ, মুর্শিদাবাদে সময়ে শুরু হল না রাহুলের যাত্রা

Riya Patra | ০২ ফেব্রুয়ারী ২০২৪ ০৬ : ৫৯Riya Patra


আজকাল ওয়েবডেস্ক : প্রশাসনিক "অসহযোগিতা"র জেরে শুক্রবার সকালে মুর্শিদাবাদ জেলা থেকে সময় মত শুরু হল না রাহুল গান্ধীর "ভারত জোড়ো ন্যায় যাত্রা"। পশ্চিমবঙ্গে এই যাত্রার আজ শেষ দিনে রাহুল গান্ধীর কান্দি মহকুমা হয়ে বীরভূম দিয়ে ঝাড়খণ্ডের পাকুড়ে চলে যাওয়ার কথা রয়েছে।  শুক্রবার সকাল থেকে মুর্শিদাবাদে ঘন কুয়াশার কারণে নবগ্রামের যে এলাকাতে রাহুল গান্ধী বৃহস্পতিবার রাত্রিবাস করেছিলেন সেখান থেকে তাঁর গাড়ির কনভয় ছাড়া নিয়ে কিছু জটিলতা দেখা দেয়।  যদিও পরবর্তীকালে কংগ্রেসের তরফ থেকে জানানো হয়- ঘন কুয়াশা নয়, প্রশাসন অনুমতি দিচ্ছে না বলেই রাহুল গান্ধীর কনভয় ঠিক সময়ে যাত্রা শুরু করতে পারছে না। অন্যদিকে প্রশাসন রাহুল গান্ধীর যাত্রা কান্দি মহকুমার মধ্যে দিয়ে যেতে দেওয়ার অনুমতি না দেওয়াতে কান্দি শহরে পথ অবরোধ করেন কংগ্রেস কর্মীরা। এরপরই প্রশাসনের তরফ থেকে রাহুল গান্ধীর যাত্রাকে মুর্শিদাবাদ দিয়ে বেরিয়ে যাওয়ার অনুমতি দেওয়া হয়। 
প্রদেশ কংগ্রেস সভাপতি অধীর চৌধুরী বলেন, "বৃহস্পতিবার রাতে বীরভূম এবং মুর্শিদাবাদ জেলার পুলিশ সুপার আমাদের দলের কর্মীদের জানিয়েছিলেন মাধ্যমিক পরীক্ষার জন্য রাহুল গান্ধীর "ভারত জোড়ো ন্যায় যাত্রা আর করা যাবে না। মাত্র তিনটি গাড়ি নিয়ে রাহুল গান্ধীকে জেলা থেকে বেরিয়ে যাওয়ার অনুরোধ জানানো হয়েছিল। যদিও এই যাত্রা বন্ধ করার কোনও সরকারি নির্দেশিকা আমাদের কাছে ছিল না।"
তিনি বলেন, "আজ সকালে মুর্শিদাবাদের জেলাশাসক আমাকে ফোনে জানান রাহুল গান্ধী ২-৩টি গাড়ির কনভয় নিয়ে মুর্শিদাবাদ জেলা থেকে বেরিয়ে চলে যেতে পারেন। কিন্তু তাঁকে বেশি গাড়ির কনভয় নিয়ে যেতে দেওয়া হবে না।" যদিও অধীর চৌধুরীর , রাহুল গান্ধীর নিরাপত্তার কারণে মাত্র তিনটি গাড়ির কনভয় নিয়ে যাত্রা শুরু করতে রাজি হননি। তিনি প্রশাসনকে সাফ জানিয়ে দেন মাধ্যমিক পরীক্ষার্থীদের অসুবিধা হয় এমন কোনও কাজ কংগ্রেস বা রাহুল গান্ধীর তরফ থেকে করা হবে না।  এরপরই প্রশাসন সুর নরম করে এবং রাহুল গান্ধীর কনভয়কে যাত্রা শুরু করতে দেওয়ার অনুমতি দেওয়া হয়।  অন্যদিকে আজ রাহুল গান্ধীর যাত্রা শুরুর আগে কংগ্রেস মুখপাত্র জয়রাম রমেশ বলেন, "পশ্চিমবঙ্গে আমরা খুব ভাল অভ্যর্থনা পেয়েছি। কোচবিহার, আলিপুরদুয়ার, শিলিগুড়ি, মালদা, মুর্শিদাবাদ যেখানেই আমাদের যাত্রা গেছে আশাতীত অভিনন্দন এবং অভ্যর্থনা পেয়েছে। এর থেকেই প্রমাণিত হয় "ইন্ডিয়া" জোট এখানে মজবুত রয়েছে এবং "ইন্ডিয়া" জোট লোকসভা ভোটে লড়াই করবে। বিজেপিকে আমরা এ রাজ্যে ১৮ থেকে শূন্যে নামিয়ে দেব।"
অন্যদিকে তৃণমূল কংগ্রেসের বহরমপুর-মুর্শিদাবাদ সাংগঠনিক জেলা সভাপতি অপূর্ব সরকার বলেন "এর আগেও রাহুল গান্ধী ন্যায় যাত্রা করেছেন। কিন্তু তারপরও কংগ্রেস রাজস্থান এবং ছত্তিশগড়ে পরাজিত হয়েছে। রাহুল-সোনিয়াজীর বিরুদ্ধে কেন্দ্র সরকার এজেন্সীকে ব্যবহার করলে অধীরবাবুরা আন্দোলনে নেমে পড়েন। কিন্তু এই রাজ্যে আমাদের নেতাদের বিরুদ্ধে এজেন্সি ব্যবহার করা হলে কংগ্রেস-সিপিএম তাকে বাহবা দেয়। তাই সিপিএম-কে নিয়ে কংগ্রেস যাত্রা করলে আমরা সেখানে থাকতে পারব না।"




বিশেষ খবর

নানান খবর

শীঘ্রই আসছে...

নানান খবর

'কোত্থেকে পাশ করেছেন?' ইঞ্জিনিয়ারকে ধমক দিয়ে প্রশ্ন করলেন মন্ত্রী...

জাল নোট পাচারের জন্য মুর্শিদাবাদে আসা,কিন্তু পরিণতি কতটা ভয়ঙ্কর হতে পারে জানেন?...

লাউড স্পিকার বাজিয়ে বিশ্বকর্মা পুজোর জলসা, বন্ধ করতে গিয়ে আক্রান্ত পুলিশ...

পুকুরে মাছ চাষের রমরমায় কমছে পদ্ম-চাষ, পুজোর আগে ভরসা কেবল হিমঘর! ভাবনা বাড়ছে মালদায় ...

ডিভিসির ছাড়া জলে জলমগ্ন হুগলির একাংশ, কোমর জলে বাড়িঘর, নৌকো করে চলছে কাজ...

উল্টে গেল স্পিডবোট, ক্রমশই তলিয়ে যাচ্ছিলাম, নদী থেকে উঠে জানালেন সাংসদ...

বাতিল সন্দীপ ঘোষের রেজিস্ট্রেশন

এবার কিন্তু নামগুলো মুখ্যমন্ত্রীকে জানাব, হুঁশিয়ারি জেলা সভাধিপতির...

সাত ব্লকের ৩৫ গ্রাম পঞ্চায়েত জলের তলায়, মুখ্যমন্ত্রী এলেন, প্রধানমন্ত্রী কোথায়? : বেচারাম মান্না...

মুর্শিদাবাদে বন্যা পরিস্থিতির অবনতি, বন্যার জলে ডুবে নিখোঁজ এক ...

টানা বর্ষণে বন্যা পরিস্থিতি, ত্রাণ শিবিরে যাওয়ার পথেই কি ডুবে গেল নাবালিকা? মর্মান্তিক পরিণতি...

নীলকন্ঠের দেখা মিলল চাঁদখালিতে

শুঁড় উঁচিয়ে আশীর্বাদ করল গজরাজ, বিশ্বকর্মা আরাধনার দিনেই  বিশেষ পুজো পেল কাবেরী, ফুলমতিরা...

প্রেমে প্রত্যাখান, চলন্ত বাসে কুপিয়ে খুন নাবালিকাকে...

সাহাগঞ্জের গণপ্রহারের ঘটনায় গ্রেপ্তার তিন



সোশ্যাল মিডিয়া



02 24