শনিবার ২০ এপ্রিল ২০২৪

সম্পূর্ণ খবর

Budget 2024: কেন্দ্রের অন্তর্বর্তী বাজেটকে স্বাগত জানালেন শিল্পপতিরা ও রাজ্যের বণিকসভা #উত্তরবঙ্গ

Riya Patra | ০১ ফেব্রুয়ারী ২০২৪ ১২ : ০৯


আজকাল ওয়েবডেস্ক: রাজ্যে বিরোধী দলের মুখে বাজেট নিয়ে সমালোচনা শোনা গেলেও কেন্দ্রের অন্তর্বর্তী বাজেটকে স্বাগত জানিয়েছে পশ্চিমবঙ্গের বণিকসভা ও শিল্পপতিরা। কেউ বা জানিয়েছেন এর মধ্য দিয়ে"আত্মনির্ভর ভারত"কে এগিয়ে নিয়ে যাওয়া হচ্ছে আবার কেউ জানিয়েছেন মধ্যবিত্তদের বা বিশেষ করে তাঁদের আবাসনের ক্ষেত্রে প্রশংসনীয় পদক্ষেপ নেওয়া হয়েছে এই বাজেটে। 
বিশিষ্ট শিল্পপতি এবং অম্বুজা নেওটিয়া গ্রুপের চেয়ারম্যান হর্ষবর্ধন নেওটিয়া জানিয়েছেন, "যে দৃষ্টি দিয়ে বাজেট গড়া হয়েছে তার বা বিশেষত মধ্যবিত্তদের আবাসনের ক্ষেত্রে প্রশংসনীয় পদক্ষেপের জন্য আমি বাজেটের প্রশংসা করছি।" 
বাজেট প্রসঙ্গে বন্ধন ব্যাঙ্কের এমডি এবং সিইও চন্দ্রশেখর ঘোষ জানিয়েছেন, আবাসন শিল্পে গুরুত্বের জন্য উন্নতি হবে সিমেন্ট, রং, ইস্পাত-সহ এই সংক্রান্ত অন্যান্য ক্ষেত্রগুলিতে। একইসঙ্গে মহিলাদের ক্ষমতায়নে গুরুত্ব দেওয়ার জন্য অর্থনৈতিক উন্নতিও বৃদ্ধি পাবে। 
বণিকসভা বেঙ্গল চেম্বার অফ কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রি"র (বিসিসিআই) প্রেসিডেন্ট ডেজিগনেট অর্ণব বসু জানিয়েছেন, "অন্তর্বর্তী এই বাজেট সরকারের "আত্মনির্ভর ভারত" নামে যে উন্নয়নমুখী প্রকল্পগুলি আছে তাকে আরও এগিয়ে নিয়ে যাবে।"
ভিএফএস ক্যাপিটালের এমডি এবং সিইও কুলদীপ মাইতি বলেন, "আজকের অন্তর্বর্তী বাজেটে অর্থমন্ত্রী গরিব, মহিলা, যুবক এবং কৃষকদের কল্যাণের ওপর প্রধান জোর দিয়েছেন।" 
কনফেডারেশন অফ ইন্ডিয়ান ইন্ডাস্ট্রি"র (সিআইআই) ডিরেক্টর জেনারেল চন্দ্রজিৎ ব্যানার্জি জানান, অন্তর্বর্তী এই বাজেট গোটা বিশ্বে প্রশংসিত ভারতের অর্থনৈতিক পরিকল্পনাকে এক সুরে বেঁধেছে। যা ভবিষ্যৎ অর্থনৈতিক পথকেই সুগম করার রাস্তায় এগোচ্ছে।



বিশেষ খবর

নানান খবর

রজ্যের ভোট

নানান খবর



রবিবার অনলাইন

সোশ্যাল মিডিয়া