SNU

সোমবার ০১ জুলাই ২০২৪

সম্পূর্ণ খবর

India-England: রোহিত-সূর্যের ব্যাটে ইংল্যান্ডকে চ্যালেঞ্জের মুখে ফেলল ভারত

Sampurna Chakraborty | ২৮ জুন ২০২৪ ০০ : ১৬


আজকাল ওয়েবডেস্ক: গায়ানায় বৃষ্টিবিঘ্নিত ম্যাচে ইংল্যান্ডকে চ্যালেঞ্জ ছুড়ে দেওয়ার মতো রানে পৌঁছে গেল ভারত। প্রথমে ব্যাট করে ৭ উইকেট হারিয়ে টিম ইন্ডিয়ার রান ১৭১। জয়ের জন্য ১৭২ রান প্রয়োজন ইংল্যান্ডের। মন্থর উইকেটে যা সহজ হবে না বাটলারদের জন্য। শেষদিকে ৩ উইকেট নিয়ে ভারতের রানে ব্রেক মারেন ক্রিস জর্ডন। অস্ট্রেলিয়ার পর ইংল্যান্ডের বিরুদ্ধে ব্যাক টু ব্যাক অর্ধশতরান রোহিত শর্মার। ৫৭ রান করেন ভারত অধিনায়ক। সূর্য করেন ৪৭। তৃতীয় উইকেটে ৭৩ রান যোগ করে এই জুটি। এটাই পার্থক্য গড়ে দেয়। শেষদিকে গুরুত্বপুর্ণ ২৩ রান যোগ করেন হার্দিক পাণ্ডিয়া।‌ টসে জিতে ভারতকে ব্যাট করতে পাঠান জস বাটলার। ম্যাচের মধ্যেও বৃষ্টির পূর্বাভাস থাকায় ডাকওয়ার্থ লুইস পদ্ধতির কথা মাথায় রেখেই এই সিদ্ধান্ত নেন ইংল্যান্ডের অধিনায়ক। দুই দলেই কোনও পরিবর্তন হয়নি। আবার ব্যর্থ বিরাট কোহলি।

চলতি টি-২০ বিশ্বকাপে একেবারেই ছন্দে নেই। আফগানিস্তানের বিরুদ্ধে ৩৭ রান ছাড়া দু'অক্ষরের রানে পৌঁছতে পারেননি। সেমিফাইনালে ৯ বলে ৯ রান করে আউট হলেন। ছয় হাঁকিয়ে আশা জাগালেও ইনিংসের শুরুতে বড় শট খেলতে গিয়ে বলের লাইন মিস করে বোল্ড। ওপেনিংয়ে নেমে টানা ছয় ম্যাচে ব্যর্থ। তাও তাঁকে দিয়েই ওপেন করানো হচ্ছে। বসিয়ে রাখা হয়েছে স্পেশালিস্ট ওপেনার যশস্বী জয়েসওয়ালকে। দ্রাবিড়-রোহিতের এই সিদ্ধান্তের খেসারত দিতে হচ্ছে দলকে। বিশেষ করে বিরাটকে। আইপিএলে ওপেন করা আর বিদেশের মাঠে বিশ্বকাপে ওপেন করা এক নয়। তারওপর যে মানসিকতা নিয়ে শুরু করেছে ভারতীয় দল, তাতে ওপেনিংয়ে বেমানান বিরাট। তিনি সেট হতে একটু সময় নেন। তারপর হাত খোলেন। কিন্তু টি-২০ বিশ্বকাপে প্রথম বল থেকেই আগ্রাসী মনোভাব দেখাতে গিয়েই ডুবছেন কোহলি। তৃতীয় ওভারে বিরাট ফিরলেও ছন্দে ছিলেন রোহিত। আগের দিনের ফর্ম দেখা না গেলেও বৃষ্টিবিঘ্নিত ম্যাচে শুরুটা ভালই করেন। কিন্তু বাংলাদেশ ম্যাচের পর আবার ব্যর্থ ঋষভ পন্থ। মাত্র ৪ রানে ফেরেন। পাওয়ার প্লের শেষে ২ উইকেট হারিয়ে ভারতের রান ছিল ৪৬। দলকে একাই এগিয়ে নিয়ে যান ভারত অধিনায়ক। ৮ ওভারের মাথায় বৃষ্টিতে খেলা বন্ধ হওয়ার সময় ২ উইকেট হারিয়ে ভারতের রান ছিল ৬৫। ২৬ বলে ৩৭ রানে অপরাজিত ছিলেন রোহিত। ৭ বলে ১৩ রানে ব্যাট করছিলেন সূর্যকুমার যাদব। বৃষ্টির জন্য ১৫৩ মিনিট নষ্ট হয়, অর্থাৎ আড়াই ঘণ্টা। ভারতীয় সময় রাত ১১.১০ মিনিটে আবার খেলা শুরু হয়।

বৃষ্টির পর শুরুটা একটু মন্থর করে ভারত। আরও একটি অর্ধশতরান রোহিতের। ছয় মেরে পঞ্চাশ রান সম্পূর্ণ করেন। কিন্তু তারপর বেশিক্ষণ টিকে থাকতে পারেননি রোহিত। রশিদের গুগলিতে বোল্ড। ৩৯ বলে ৫৭ রান করে আউট হন। ইনিংসে ছিল ২টি ছয়, ৪টি চার। তার দু'ওভারের মধ্যে ফেরেন সূর্যকুমার। একটুর জন্য অর্ধশতরান হাতছাড়া করেন। ২টি ছয়, ৪টি চারের সাহায্যে ৩৭ বলে ৪৭ রান করেন। অল্প সময়ের মধ্যে জোড়া উইকেট হারিয়ে বিপাকে পড়ে ভারত। রানের গতি কমে যায়। পাঁচ নম্বরে পাঠানো হয় হার্দিক পাণ্ডিয়াকে। ১৩ বলে দ্রুত ২৩ রান করে ফেরেন রোহিতের ডেপুটি। প্রথম বলেই আউট হন শিবম দুবে (০)। নিজের দ্বিতীয় ওভারে জোড়া উইকেট তুলে নিয়ে ভারতকে আরও সমস্যায় ফেলে দেয় ক্রিস জর্ডন। শেষপর্যন্ত রবীন্দ্র জাদেজার ব্যাটে দেড়শোর গণ্ডি পার করে ভারত। ১৭ রানে অপরাজিত ভারতীয় অলরাউন্ডার। 




বিশেষ খবর

নানান খবর

Advertise with us

নানান খবর

East Bengal: সাত গোলে কলকাতা লিগ শুরু ইস্টবেঙ্গলের

Virat-Rohit: বিরাট, রোহিতের টি-২০ থেকে বিদায় নিয়ে কী বললেন ভারতের সম্ভাব্য কোচ? ...

Ravindra Jadeja: বিরাট, রোহিতের পর জাদেজা! আন্তর্জাতিক টি-২০ কে বিদায় জানালেন তারকা অলরাউন্ডার...

Suryakumar Yadav: বিশ্বকাপের ট্রফি ট্যাটু করাবেন হাতে, জয় স্মরণীয় করে রাখতে চান সূর্য...

Rohit Sharma: অভিনব সেলিব্রেশন, বার্বাডোজের পিচের মাটি খেলেন রোহিত...

T20 World Cup: খেলা ঘোরালেন হার্দিক, দুর্ধর্ষ প্রত্যাবর্তনে চোকার্সদের হারিয়ে বিশ্বচ্যাম্পিয়ন ভারত...

T20 World Cup Final: বিরাট-অক্ষরের যুগলবন্দিতে ম্যাচে ফিরল ভারত, চ্যালেঞ্জের মুখে প্রোটিয়ারা...

T20 World Cup Final: টসে জিতে ব্যাট করার সিদ্ধান্ত নিলেন রোহিত, দলে কোনও পরিবর্তন নেই...

T20 World Cup Final: দক্ষিণ আফ্রিকার সময় হয়ে গিয়েছে, ফেভারিট বেছে নিলেন ডি'ভিলিয়ার্স...

T20 World Cup Final: বিদায়বেলায় বিশ্বচ্যাম্পিয়ন হওয়ার শেষ সুযোগ তারকাদের সামনে...

Bengal Pro T20 League: মেয়েদের বেঙ্গল প্রো টি-২০ লিগের উদ্বোধনী সংস্করণে চ্যাম্পিয়ন কলকাতা...

T20 World Cup: ফেভারিট ভারত, ফাইনালে জ্বলে উঠবেন বিরাট, দাবি চেতন শর্মার...

Sourav Ganguly: সাত মাসের মধ্যে দুটো বিশ্বকাপ ফাইনাল হারলে বার্বাডোজের সাগরে ঝাঁপ দেবে রোহিত, বললেন সৌরভ...

সাড়ে তিন বছরের ক্রিকেট প্রতিভাকে স্কলারশিপ প্রদান মার্লিন গ্রুপের...

Rohit Sharma: কোহলি ফাইনালের জন্য নিজেকে বাঁচিয়ে রাখছে, বললেন রোহিত...



রবিবার অনলাইন

সোশ্যাল মিডিয়া



SNU