রবিবার ০৬ অক্টোবর ২০২৪

সম্পূর্ণ খবর

রাজ্য | Murshidabad: জমি বিবাদকে কেন্দ্র করে উত্তপ্ত রঘুনাথগঞ্জ, পুলিশের উপর হামলা‌, গ্রেপ্তার ১৮

Rajat Bose | ২২ জুন ২০২৪ ১৪ : ৫৬Rajat Bose


আজকাল ওয়েবডেস্ক:‌ জমি বিবাদকে কেন্দ্র করে শনিবার দুপুরে উত্তপ্ত হয়ে উঠল মুর্শিদাবাদের রঘুনাথগঞ্জ থানার মিঠিপুর গ্রাম পঞ্চায়েতের মুকুন্দপুর মোড়। দুই পরিবারের বিবাদ থামাতে গিয়ে আক্রান্ত হল রঘুনাথগঞ্জ থানার পুলিশ। উন্মত্ত জনতার আক্রমণে মাথা ফেটেছে রঘুনাথগঞ্জ থানার একজন সহকারী সাব–ইন্সপেক্টরের। 
জঙ্গিপুর পুলিশ জেলার সুপার আনন্দ রায় বলেন, ‘‌পুলিশের উপর হামলার ঘটনা এবং এলাকায় অশান্তি ছড়ানোর অভিযোগে ইতিমধ্যে চার মহিলা সহ ১৮ জনকে গ্রেপ্তার করেছে রঘুনাথগঞ্জ থানার পুলিশ। বাজেয়াপ্ত করা হয়েছে দশটি মোটরবাইক।’‌ গ্রামে উত্তেজনা থাকায় রঘুনাথগঞ্জ থানার বিশাল পুলিশ বাহিনী সেখানে টহল দিচ্ছে। 
স্থানীয় সূত্রে জানা গেছে, রঘুনাথগঞ্জের বিশ্বাসপাড়ার বাসিন্দা ফানসুর শেখ নামে এক যুবক সম্প্রতি তাঁর দূর সম্পর্কের আত্মীয় কালাবুল শেখের সঙ্গে একটি জমি কেনার জন্য চুক্তি করেন। চুক্তির শর্ত অনুযায়ী ঠিক হয় রঘুনাথগঞ্জের মিঠিপুরের বাসিন্দা কালাবুল তাঁর নিজের ৪ শতক জমি ফানসুরকে বিক্রি করবেন। 
সূত্রের খবর, সেই জমি কেনার জন্য পেশায় ব্যবসায়ী ফানসুর ইতিমধ্যেই কালাবুলকে ৫০ হাজার টাকা অগ্রিম দিয়েছেন। তবে টাকা অগ্রিম নেওয়ার পর সম্প্রতি কালাবুল নিজের মত পরিবর্তন করেন এবং ফানসুরকে জমি বিক্রি করতে অস্বীকার করেন। সূত্রের খবর, টাকা অগ্রিম নেওয়ার পর জমি বিক্রি না করার সিদ্ধান্তকে কেন্দ্র করে কালাবুল এবং ফানসুরের মধ্যে মতানৈক্য তৈরি হয়। 
স্থানীয় সূত্রে জানা গেছে, শনিবার সকালে ফানসুর যখন মুকুন্দপুর মোড়ে নিজের দোকানে বসেছিলেন, সেই সময় কালাবুল একাধিক মোটরবাইকে মিঠিপুর থেকে কয়েক জনকে নিয়ে এসে মুকুন্দপুরে ফানসুরের দোকানে চড়াও হন। অভিযোগ কালাবুল সেখানে ভাঙচুর চালানোর পাশাপাশি ফানসুর এবং তাঁর এক ভাইকে বেধড়ক মারধর করেন। ঘটনার সময় দোকানে ফানসুর এবং তাঁর ভাইয়ের নাবালক ছেলেরাও উপস্থিত ছিল। প্রাণভয়ে ফানসুর তাঁদেরকে দোকানের শাটার বন্ধ করে এলাকা ছেড়ে পালিয়ে যান। 
স্থানীয় সূত্রে আরও জানা গেছে, গোটা ঘটনার খবর পেয়ে রঘুনাথগঞ্জ থানার পুলিশ ওই এলাকায় যায় দোকানে আটকে থাকা যুবকদের মুক্ত করতে। অভিযোগ, পুলিশ পৌঁছতেই কালাবুলের নেতৃত্বে স্থানীয় কিছু লোকজন পুলিশের উপর হামলা চালায়। মাথা ফাটে রঘুনাথগঞ্জ থানার এএসআই কিশোর ঘোষের। চিকিৎসার জন্য তাঁকে জঙ্গিপুর হাসপাতালে ভর্তি করা হয়েছে। যদিও স্থানীয় কিছু মানুষের দাবি, মুকুন্দপুর মোড় দোকানের মালিকানা নিয়ে বিবাদের জেরে এদিনের সংঘর্ষের ঘটনা। পুলিশের উপর হামলার খবর পেয়ে রঘুনাথগঞ্জ থানা থেকে অতিরিক্ত পুলিশ বাহিনী এবং র‌্যাফ জওয়ানরা এলাকায় পৌঁছয়। এরপর পুলিশ ওই এলাকায় গিয়ে ব্যাপক লাঠিচার্জ করে উন্মত্ত জনতাকে এলাকা ছাড়া করে। উদ্ধার করা হয় দোকানে আটকে থাকা মানুষদের। 





বিশেষ খবর

নানান খবর

নানান খবর

কারবালা চা বাগান থেকে হস্তিশাবকের পচাগলা দেহ উদ্ধার, এলাকায় চাঞ্চল্য ...

'প্রাচীন সভ্যতার ইতিকথা'য় দশভুজা নয়, দেবীদুর্গা অষ্টদশ ভুজা ...

কাটারি দিয়ে কুপিয়ে স্ত্রীকে খুনের চেষ্টা, যাবজ্জীবন কারাদণ্ড অভিযুক্ত স্বামীর ...

গরুপাচার মামলায় জামিন অনুব্রতর দেহরক্ষী সায়গল হোসেনের, শনি রাতেই জেলমুক্তির সম্ভাবনা...

নয় বছরের নাবালিকাকে ধর্ষণ করে খুনের অভিযোগ, জয়নগরে লাঠি-ঝাঁটা নিয়ে থানা ভাঙচুর স্থানীয়দের...

দলছুট ইলিশ ধরা পড়ল দামোদরে, বিক্রি হল চড়া দামে ...

মুর্শিদাবাদে গঙ্গা ভাঙন প্রতিরোধের কাজে ব্যাপক দুর্নীতি! বিস্ফোরক অভিযোগ এই তৃণমূল বিধায়কের...

আমার দ্বারা এই অপারেশন হবে না, অপারেশন শুরু করে বাইরে বেরিয়ে দাবি চিকিৎসকের, বিপাকে রোগীর পরিবার ...

সোনাঝুরি হাট নিয়ে বড় সিদ্ধান্ত প্রশাসনের, মন খারাপ হতে পারে পর্যটকদের ...

তলিয়ে গেল ১০টি বাড়ি, আতঙ্কে এলাকা ছাড়ছেন বাসিন্দারা ...

এবার থেকে আরও বেশি করে গর্বিত হবেন বাঙালিরা, কেন্দ্রের বিশেষ এই স্বীকৃতিতে বাংলার মুকুটে নয়া পালক...

চলছে দুয়ারে ত্রাণ কর্মসূচি, বন্যা দুর্গতদের কাছে পৌঁছল পুজোর জামা...

হাসপাতালে আসেন না সুপার, বদলি করতে স্বাস্থ্য ভবনে চিঠি কর্তৃপক্ষের ...

শুধু আনন্দ নয়, মানসিক প্রশান্তির জন্যও রবীন্দ্র সঙ্গীত খুব প্রয়োজন, আর কী বললেন শিল্পী? ...

ইঁদুরের দৌরাত্ম্যে বিপর্যস্ত ট্রাফিক ব্যবস্থা, পথে নামল অতিরিক্ত পুলিশ ...





রবিবার অনলাইন

সোশ্যাল মিডিয়া



06 24