শুক্রবার ০৫ জুলাই ২০২৪

সম্পূর্ণ খবর

Missing: ‌কলকাতায় চিকিৎসা করাতে এসে রহস্যজনকভাবে নিখোঁজ দুই বাংলাদেশি

Rajat Bose | ২১ জুন ২০২৪ ১২ : ০০


‌আজকাল ওয়েবডেস্ক:‌ কলকাতায় চিকিৎসা করাতে এসে মাত্র এক মাসের ব্যবধানে নিখোঁজ হয়েছেন দুই বাংলাদেশি যুবক। কাকতালীয় হলেও মাত্র কয়েকদিনের ব্যবধানে নিখোঁজের দুটি ঘটনাই ঘটেছে কলকাতার নিউ মার্কেট এলাকার মার্কুইস স্ট্রিট অঞ্চলে। দুটি ঘটনাতেই নিখোঁজ যুবকদের সন্ধানে তদন্ত চালাচ্ছে কলকাতা পুলিশ। 
গত ২৪ মে চিকিৎসা করাতে কলকাতায় এসে নিখোঁজ হন রাজশাহীর রাজপাড়া লক্ষীপুর এলাকার বাসিন্দা মোহাম্মদ শিহাবুল ইসলাম শিহাব (২৪)। তিনি মানসিক ভারসাম্যহীন ছিলেন। মা–বাবার সঙ্গে বাংলাদেশ থেকে কলকাতায় মানসিক রোগের চিকিৎসা করাতে এসেছিলেন শিহাব। তাঁর নামে লালবাজার থানায় মিসিং ডায়েরি হয়েছে, তবে এখনও তাঁকে খুঁজে পাওয়া যায়নি। শিহাবের পরিবার উঠেছিলেন মার্কুইস স্ট্রিট সংলগ্ন কলিং স্ট্রিটের শামীমা হোটেলে।
 শিহাবের বাবা শফিকুল ইসলাম কাঁদতে কাঁদতে জানান, ২২ মে চিকিৎসার কারণে কলকাতায় এসেছিলাম। ২৪ মে ছেলে হঠাৎ নিরুদ্দেশ হয়ে যায়। থানায় মিসিং ডায়েরি করেছিলাম। স্থানীয় সিসিটিভি ফুটেজেও দেখতে পাই ছেলে হোটেল থেকে একা বের হয়ে রাস্তার দিকে যাচ্ছে। এরপর কিছু জানি না। প্রায় একমাস হয়ে গেল। আর পারছি না। ছেলেকে নিয়েই দেশে ফিরতে চাই। 
একইভাবে গত ১৮ জুন মা–বাবার সঙ্গে বাংলাদেশ থেকে কলকাতা আসেন পাবনার বাসিন্দা মোহাম্মদ দেলোয়ার হোসেন। ১৯ জুন রাতেই হঠাৎ হোটেল থেকে দেলোয়ার উধাও হন। এরপর ২০ জুন রাতে পরিবারের তরফে পার্ক স্ট্রিট থানায় মিসিং ডায়েরি করা হয়। ঘটনাটি ঘটেছে মার্কুইস স্ট্রিটের পারামাউন্ট হোটেলে।
 এই ঘটনায় কান্নায় ভেঙে পড়েছে দেলোয়ারের পরিবার। এ বিষয়ে দেলোয়ারের বোন কামরুন্নাহার অমি জানান, আমার ভাই নার্ভের সমস্যায় আক্রান্ত। সে কিছুক্ষণ পরপরই সবকিছু ভুলে যায়। সহজে কোনো কিছু মনে রাখতে পারে না। যে কারণে আমরা গত ১৯ জুন কলকাতার অ্যাপোলো হাসপাতালে চিকিৎসা করাই। 
তিনি বলেন, ১৯ জুন রাতে আমি ও আমার স্বামী হোটেলের এক রুমে ছিলাম। পাশের রুমে ভাইকে নিয়ে বাবা–মা ছিলেন। রাত ১১টায় আমার বাবা–মা দেখতে পান হোটেলের রুমের দরজা খোলা। ঘরের মধ্যে ভাই নেই। সঙ্গে সঙ্গে হোটেলের নিচে আসি। সেই রাতেই পথে অনেক খোঁজাখুঁজি করি। সেই রাতে না পেয়ে পরের দিন পার্ক স্ট্রিট থানায় নিখোঁজের অভিযোগ দায়ের করি।
 কামরুন্নাহার অমি বলেন, ১৯ জুন রাতেই হোটেলের সিসিটিভি ক্যামেরায় দেখা যায় দেলোয়ার রাত ১১টা ২৭ মিনিটে হোটেল ছেড়ে বাইরে বেরিয়ে যাচ্ছে। খুব চিন্তায় আছি। ভাইকে সাত ঘণ্টা অন্তর অন্তর ওষুধ খেতে হয়। না হলে ভাইয়ের কথা আটকে যায়, খাবারও গিলতে পারে না। কী হবে কিছুই বুঝতে পারছি না। 
কলকাতা পুলিশের প্রতি আস্থা রেখে অমি বলেন, পার্ক স্ট্রিট থানার পাশাপাশি কলকাতা পুলিশের সদর দপ্তর লালবাজারও সার্বিকভাবে সহযোগিতা করছে আমাদের।




বিশেষ খবর

নানান খবর

Advertise with us

নানান খবর

ড্রাইভিং লাইসেন্স পেতে আবেদন করতে হবে পরিবহণ দপ্তরের পোর্টালে ...

EXCLUSIVE: শহরে যত্রতত্র বিনা ঝড়ে গাছ পড়ে যাচ্ছে কেন?...

EXCLUSIVE: কলেরা ছড়াচ্ছে শহরে, বেশি আক্রান্ত কমবয়সীরা...

ACCIDENT : ফের রক্তাক্ত সম্প্রীতি উড়ালপুল, ভয়াবহ বাইক দুর্ঘটনায় প্রাণ হারল ২ জন...

ASSEMBLY : শুক্রবার বিধানসভায় বিশেষ অধিবেশন, কাটতে পারে সায়ন্তিকা-রেয়াতের শপথ জট...

Mukul Roy: ‌আপাতত স্থিতিশীল মুকুল, হচ্ছে একাধিক রক্ত পরীক্ষা...

Mukul : গুরুতর অসুস্থ মুকুল রায়, ভর্তি করা হল হাসপাতালে ...

Hc : সামাজিক মাধ্যমে মন্ত্রী অরূপ রায়ের বিরুদ্ধে অভিযোগে গ্রেপ্তার, আদালতের নির্দেশে মুক্ত ...

Dead : তরুণীকে গুলি করে আত্মঘাতী যুবক

পদ্ধতিগত ত্রুটি, মুখ্যমন্ত্রীর বিরুদ্ধে মানহানির মামলায় ফের আবেদনের নির্দেশ রাজ্যপালকে...

Suvendu Adhikari: রাজভবনের সামনে চার ঘণ্টা ধর্নায় বসতে পারবেন শুভেন্দু, জানাল হাইকোর্ট ...

Kolkata: ফের কলকাতায় চোর সন্দেহে যুবককে গণপিটুনি

ALAPAN: 'পিটিয়ে খুন': পরিবারের একজনকে চাকরি ও ২ লক্ষ টাকা দেবে রাজ্য ...

HC: সিবিআইয়ের কাছে প্রাথমিকের ওএমআর শিটের তথ্য চাইল হাই কোর্ট...

Arabul Islam: ‌‌জামিন পেলেন আরাবুল

Fire: ‌মাঠপুকুরে রাসায়নিকের কারখানায় আগুন

সোশ্যাল মিডিয়া