মঙ্গলবার ১৭ সেপ্টেম্বর ২০২৪

সম্পূর্ণ খবর

রাজ্য | ঝাড়খণ্ড পুলিশের গুলিতে নিহত নাবালকের পরিবারকে ৫ লক্ষ আর্থিক ক্ষতিপূরণের সিদ্ধান্ত

Riya Patra | ১৯ জুন ২০২৪ ১৭ : ৫৮Riya Patra


আজকাল ওয়েবডেস্ক: ঝাড়খন্ড পুলিশের গুলি চালানোর ঘটনায় মৃত মুর্শিদাবাদের সামশেরগঞ্জ থানা এলাকার বাসিন্দা নাবালকের পরিবারকে ৫ লক্ষ টাকা আর্থিক ক্ষতিপূরণ হিসেবে দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হল বুধবার এক বৈঠকে। বুধবার দুপুরে মুর্শিদাবাদের সামশেরগঞ্জ থানার ধুলিয়ানের ওই বৈঠকে উপস্থিত ছিলেন মুর্শিদাবাদ জেলা প্রশাসন এবং ঝাড়খন্ড জেলা প্রশাসনের একাধিক শীর্ষ আধিকারিক। এছাড়াও উপস্থিত ছিলেন ফারাক্কার তৃণমূল বিধায়ক মনিরুল এবং সামশেরগঞ্জের বিধায়ক আমিরুল ইসলাম।  গ্রাম্য একটি বিবাদকে কেন্দ্র করে সোমবার বিকাল থেকে উত্তপ্ত হয়ে উঠেছিল মুর্শিদাবাদের সামশেরগঞ্জ থানা লাগোয়া ঝাড়খণ্ডের গোপীনাথপুর গ্রাম। অভিযোগ ওই বিবাদের সময় ঝাড়খন্ডের বেশ কিছু বাড়িতে অগ্নি সংযোগের ঘটনাও ঘটে। মঙ্গলবার সকালে ওই বিবাদের রেশ এসে পড়ে মুর্শিদাবাদে সামশেরগঞ্জের গাজিনগর-মালঞ্চ গ্রাম পঞ্চায়েতের অন্তর্গত কৃষ্ণনগর গ্রামের কিছু অংশে। অভিযোগ পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে মঙ্গলবার ঝাড়খণ্ড পুলিশের তরফ থেকে বেশ কয়েক রাউন্ড গুলি চালানো হয়। আর তাতেই গুলিবিদ্ধ হয়ে মারা যায় শহিদ শেখ নামে বছর সতেরোর এক নাবালক। 
এই ঘটনার পর সামশেরগঞ্জের গ্রামে পরিস্থিতি নিয়ন্ত্রণের জন্য ছুটে যান তৃণমূলের দুই বিধায়ক সহ জেলা পুলিশ প্রশাসনের একাধিক আধিকারিক। সেখানেই সিদ্ধান্ত হয় বুধবার দুই রাজ্য প্রশাসনের শীর্ষ আধিকারিকরা একটি বৈঠকে বসবেন। বুধবারের বৈঠকে উপস্থিত তৃণমূল বিধায়ক মনিরুল ইসলাম বলেন, 'এলাকায় শান্তি বজায় রাখার জন্য সিদ্ধান্ত নেওয়া হয়েছে, ঝাড়খণ্ড এবং মুর্শিদাবাদের গ্রাম দুটিতে ৮ -১০ জনের একটি কমিটি তৈরি করা হবে। সেই কমিটিতে বিভিন্ন সম্প্রদায়ের মানুষকে রাখা হবে। এলাকাতে যে কোনও রকম অশান্তির রোখার জন্য এই কমিটি সবার আগে এগিয়ে আসবে। এরপরও যদি কোনও মানুষ অশান্তি করার চেষ্টা করেন পুলিশ প্রশাসন তা কড়া হাতে মোকাবেলা করবে।' মনিরুল ইসলাম বলেন, 'আজকের বৈঠকে সিদ্ধান্ত নেওয়া হয়েছে গুলিতে নিহত শহিদ শেখের পরিবারকে পশ্চিমবঙ্গ সরকার দু'লক্ষ টাকা আর্থিক ক্ষতিপূরণ দেবে। এর পাশাপাশি ঝাড়খণ্ড পুলিশ প্রশাসনের তরফ থেকে এক লক্ষ টাকা ক্ষতিপূরণ দেওয়া হচ্ছে। জঙ্গিপুরের তৃণমূল সাংসদ খলিলুর রহমান নিজের ব্যক্তিগত তহবিল থেকে ১ লক্ষ টাকা এবং ফারাক্কার বিধায়ক হিসেবে আমি আরও এক লক্ষ টাকা মৃত ওই নাবালকের পরিবারকে আর্থিক সাহায্য করবো।'  আজকের বৈঠকে উপস্থিত মুর্শিদাবাদ প্রশাসনের এক শীর্ষ আধিকারিক জানিয়েছেন, মুর্শিদাবাদের সামশেরগঞ্জ এবং লাগোয়া ঝাড়খণ্ডের গ্রামে ইতিমধ্যে শান্তি ফিরে এসেছে।




বিশেষ খবর

নানান খবর

শীঘ্রই আসছে...

নানান খবর

জাস্টিস ফর আরজি কর কর্মসূচিতে তরুণীর সঙ্গে আলাপ ও বন্ধুত্ব, সেই সুযোগ কাজে লাগিয়েই তরুণীকে ধর্ষণের অভিযোগ ‘‌প্রতিবাদী’‌...

শ্রমিকদের হাতে খুন সুপারভাইজার, উত্তেজনা জুপিটার কারখানায়...

নারী নিরাপত্তাই মূল উদ্দেশ্য, মহিলা টহল ভ্যান চালু করল কোচবিহার জেলা পুলিশ...

৩০০ বছর ধরে এই জমিদার বাড়িতে চলছে দুর্গাপুজো, মা দুর্গার সঙ্গে পূজিত হচ্ছেন রাম-সীতাও...

বজ্রপাতে নষ্ট ট্রলারের ওয়্যারলেস, নিখোঁজ ৪৯ জন মৎস্যজীবী-সহ তিনটি ট্রলার...

ধূপগুড়িতে দেশী বাজনার প্রতিযোগিতা, তুলে ধরা হল রাজবংশী সম্প্রদায়ের সংস্কৃতি...

রবিবারেও ভাসছে বাংলা, সোমবার থেকে আবহাওয়ার উন্নতি দক্ষিণবঙ্গে...

মাকে বাঁচিয়ে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে কিশোর ছেলের মৃত্যু ...

বিজেপির বড়সড় ভাঙন মথুরাপুরে! শতাধিক কর্মী যোগ দিলেন তৃণমূলে...

উর্বরতার উৎসবে সাতদিনের ব্রত, ডায়না-জলঢাকায় বিসর্জন করম পূজার...

ডাইনি সন্দেহে দুই আদিবাসী মহিলাকে পিটিয়ে খুন, হাড়হিম ঘটনা বীরভূমে...

শুরু হল আজকাল প্রোপার্টি ফেয়ার, প্রথম দিনেই অপ্রত্যাশিত সাড়া...

আজ থেকে হাওড়া-তারকেশ্বর এবং আরামবাগ শাখায় বন্ধ থাকছে ৮টি লোকাল ট্রেন ...

জনসাধারণকে উৎসবে, জুনিয়র চিকিৎসকদের কাজে ফেরার আহ্বান তৃণমূল সাংসদ রচনার ...

জেলা লোকশিল্পী সম্মেলন হল হুগলিতে



সোশ্যাল মিডিয়া



06 24