মঙ্গলবার ১৭ সেপ্টেম্বর ২০২৪

সম্পূর্ণ খবর

রাজ্য | প্রসঙ্গ মহুয়া, কংগ্রেস সম্পর্কে নীরব থাকলেও সিপিএমকে গুরুত্বই দিল না তৃণমূল

Riya Patra | ০৮ ডিসেম্বর ২০২৩ ১২ : ৫৯Riya Patra


আজকাল ওয়েবডেস্ক: পাশে পেয়েছেন দলকে। পেয়েছেন কংগ্রেস এবং সিপিএমকেও। লোকসভায় মহুয়া মৈত্রর হয়ে ভেতরে যেমন সওয়াল করেছেন সাংসদ এবং কংগ্রেস দলনেতা অধীর চৌধুরী, তেমনি বাইরে সাংবাদিক সম্মেলনের সময় পিছনেই অন্য তৃণমূল সাংসদদের সঙ্গে ঠায় দাঁড়িয়ে ছিলেন কংগ্রেস সভানেত্রী সোনিয়া গান্ধী। যা অনেকটাই তুলে ধরেছে উত্তরের তিন রাজ্যের বিপর্যয়ের পরেও দেশে বিজেপি বিরোধী আইএনডিআইএ (ইন্ডিয়া) জোটের ঐক্য। কিন্তু জোটের অন্যতম শরিক সিপিএম মহুয়া মৈত্রর হয়ে সওয়াল করলেও তৃণমূল তাকে কোনও গুরুত্বই দিতে চাইল না। 
শুক্রবার সিপিএম নেতা ও রাজ্যসভার সাংসদ বিকাশ ভট্টাচার্য মহুয়া মৈত্রর সাংসদ পদ খারিজ সম্পর্কে বলেন, "ভারতীয় সংসদের ইতিহাসে এটি একটি কলঙ্কজনক অধ্যায়। তাঁর বিরুদ্ধে অভিযোগ, তিনি কিছু প্রশ্ন করেছেন। সেটা টাকার বিনিময়ে কি বিনিময়ে নয় সেটা নির্ভর করে প্রশ্নটা নিয়ে তদন্ত হলে। যদি দেখা যায় তিনি যথার্থ প্রশ্ন করেছেন, তাহলে টাকা নেওয়ার বিষয়টি দাঁড়াচ্ছে না। কারণ, কেউ টাকা নিয়ে সেই তথ্য প্রমাণ করার জন্য তো প্রশ্ন করবে না। আর যদি প্রমাণ হত তিনি যে বক্তব্য রেখেছেন সেটা অযৌক্তিক, তবে প্রশ্ন উঠত অযৌক্তিক প্রশ্ন তিনি করলেন কী করে? নিশ্চয়ই এর পিছনে অন্য কোনও ব্যবসায়িক স্বার্থ লুকিয়ে আছে। তাহলে প্রাথমিক দায়িত্বটা ছিল যে বিষয়ে তিনি প্রশ্ন করেছেন সেই বিষয়টি নিয়ে তদন্ত করার। বিজেপি যেহেতু লোকসভায় সংখ্যাগরিষ্ঠ তাই তারা সেটাকে বিরোধী কন্ঠ স্তব্ধ করতে ব্যবহার করল।" 
সংসদের ভিতরে মহুয়ার হয়ে জোর সওয়াল করার পর বাইরেও লোকসভার কংগ্রেস দলনেতা অধীর চৌধুরী বলেন, ‘‌ভিত্তিহীন তথ্যের ওপর ভিত্তি করে এবং প্রতিশোধের ভাবনা থেকেই এসব করা হল। রোজ শাসক দল বিজেপির নেতারা মহিলাদের নিয়ে বড় বড় কথা বলেন। আজ নতুন সংসদ ভবনে সবার আগে সেই মহিলা সাংসদকেই বলির কাঠে চড়ানো হল।’‌ অধীর বলেছেন, ২০০৫ সালে সোমনাথ চ্যাটার্জি অধ্যক্ষ থাকার সময়কার ঘটনার সঙ্গে আজকের ঘটনার তুলনা চলেনা। কংগ্রেস প্রসঙ্গে নীরব থাকলেও মহুয়া ইস্যুতে এগিয়ে আসার পরেও সিপিএম সম্পর্কে উদাসীনতাই দেখাল তৃণমূল। প্রাক্তন সাংসদ ও রাজ্য তৃণমূলের মুখপাত্র কুণাল ঘোষ বলেন, "সিপিএমকে আমরা পাত্তাও দিচ্ছি না। কারণ ওরা দ্বিচারিতা করে। দিল্লিতে পাশে দাঁড়াবে আর বাংলায় এসে বিজেপির দালালি করবে। যাকে বলে ভোটকাটুয়া। সিপিএম বাংলায় খায় না মাথায় দেয় সেটাই কেউ জানে না।"




বিশেষ খবর

নানান খবর

শীঘ্রই আসছে...

নানান খবর

জাস্টিস ফর আরজি কর কর্মসূচিতে তরুণীর সঙ্গে আলাপ ও বন্ধুত্ব, সেই সুযোগ কাজে লাগিয়েই তরুণীকে ধর্ষণের অভিযোগ ‘‌প্রতিবাদী’‌...

শ্রমিকদের হাতে খুন সুপারভাইজার, উত্তেজনা জুপিটার কারখানায়...

নারী নিরাপত্তাই মূল উদ্দেশ্য, মহিলা টহল ভ্যান চালু করল কোচবিহার জেলা পুলিশ...

৩০০ বছর ধরে এই জমিদার বাড়িতে চলছে দুর্গাপুজো, মা দুর্গার সঙ্গে পূজিত হচ্ছেন রাম-সীতাও...

বজ্রপাতে নষ্ট ট্রলারের ওয়্যারলেস, নিখোঁজ ৪৯ জন মৎস্যজীবী-সহ তিনটি ট্রলার...

ধূপগুড়িতে দেশী বাজনার প্রতিযোগিতা, তুলে ধরা হল রাজবংশী সম্প্রদায়ের সংস্কৃতি...

রবিবারেও ভাসছে বাংলা, সোমবার থেকে আবহাওয়ার উন্নতি দক্ষিণবঙ্গে...

মাকে বাঁচিয়ে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে কিশোর ছেলের মৃত্যু ...

বিজেপির বড়সড় ভাঙন মথুরাপুরে! শতাধিক কর্মী যোগ দিলেন তৃণমূলে...

উর্বরতার উৎসবে সাতদিনের ব্রত, ডায়না-জলঢাকায় বিসর্জন করম পূজার...

ডাইনি সন্দেহে দুই আদিবাসী মহিলাকে পিটিয়ে খুন, হাড়হিম ঘটনা বীরভূমে...

শুরু হল আজকাল প্রোপার্টি ফেয়ার, প্রথম দিনেই অপ্রত্যাশিত সাড়া...

আজ থেকে হাওড়া-তারকেশ্বর এবং আরামবাগ শাখায় বন্ধ থাকছে ৮টি লোকাল ট্রেন ...

জনসাধারণকে উৎসবে, জুনিয়র চিকিৎসকদের কাজে ফেরার আহ্বান তৃণমূল সাংসদ রচনার ...

জেলা লোকশিল্পী সম্মেলন হল হুগলিতে



সোশ্যাল মিডিয়া



12 23