বুধবার ২৪ এপ্রিল ২০২৪

সম্পূর্ণ খবর

Election: ‌রাজস্থানে শুরু ভোটগ্রহণ, প্রথা ভাঙতে পারবে কংগ্রেস?‌

Rajat Bose | ২৫ নভেম্বর ২০২৩ ০৩ : ৫২


‌আজকাল ওয়েবডেস্ক:‌ শনিবার শুরু হল রাজস্থানে ভোটগ্রহণ। ২০০ বিধানসভা আসনে একদিনেই হবে ভোটগ্রহণ। তবে ভোটগ্রহণ হচ্ছে ১৯৯ আসনে। করণপুর আসনের কংগ্রেস প্রার্থী গুরমিত সিং কুনুরের মৃত্যুর কারণে এই আসনে ভোটগ্রহণ স্থগিত হয়েছে। ফলপ্রকাশ ৩ ডিসেম্বর। ওইদিন একই সঙ্গে মধ‌্যপ্রদেশ, ছত্তিশগড়, মিজোরাম ও তেলেঙ্গানার বিধানসভা নির্বাচনেরও ফল ঘোষণা হবে। রাজস্থানে ম্যাজিক ফিগার ১০১। মরুরাজ্যে সবাইকে ভোট দেওয়ার আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।
ভাগ্য নির্ধারণ হবে মুখ্যমন্ত্রী অশোক গেহলট, শচীন পাইলট, প্রাক্তন মুখ্যমন্ত্রী বসুন্ধরা রাজে সিন্ধিয়া, প্রাক্তন অলিম্পিয়ান ও সাংসদ রাজ্যবর্ধন সিং রাঠোরের মতো হেভিওয়েটদের। রাজস্থানে ভোট ঘোষণার পর থেকেই প্রচারে ঝাঁপান প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি, অমিত শাহ, জে পি নাড্ডা ও রাজনাথ সিংরা। ক্ষমতা ধরে রাখতে প্রচারে ঝড় তোলেন রাহুল ও প্রিয়ঙ্কা গান্ধী, মল্লিকার্জুন খাড়গেরা।
প্রসঙ্গত, রাজস্থানে ১৯৯৩ থেকে একটানা দ্বিতীয়বার কোনও দল সরকারে থাকেনি। তাই প্রথা ভাঙার চ্যালেঞ্জ কংগ্রেসের সামনে। আর রাজস্থান দখল করতে মরিয়া বিজেপি। মরুরাজ্যে ভোটদান করবেন ৫ কোটি ২৬ লক্ষ ৯০ হাজার ১৪৬ জন ভোটার। মোট প্রার্থী সংখ্যা ১৮৭৫। মহিলা প্রার্থী রয়েছেন ১৮৩ জন। মোট ভোট গ্রহণ কেন্দ্রের সংখ্যা ৫১,৫০৭। সকাল সাতটা থেকে শুরু হয়েছে ভোটগ্রহণ। চলবে সন্ধে ৬টা অবধি। 



বিশেষ খবর

নানান খবর

রজ্যের ভোট

নানান খবর

সোশ্যাল মিডিয়া