মঙ্গলবার ১৭ সেপ্টেম্বর ২০২৪

সম্পূর্ণ খবর

TheArcArt

বাণিজ্য | Gold Price: ‌বিয়ের মরশুমে ফের বাড়ল দাম, জানুন কলকাতায় আজ সোনার কত দাম

Rajat Bose | ০১ আগস্ট ২০২৪ ০৯ : ২৭Rajat Bose


আজকাল ওয়েবডেস্ক:‌ চলছে বিয়ের মাস। সোনার দামও বাড়ছে চড়চড় করে। বৃহস্পতিবার ১ আগস্ট কলকাতায় ২২ ক্যারেটের প্রতি গ্রামের দাম ৬,৪০১ টাকা। যা গতদিনের থেকে বেড়েছে ১ টাকা। আবার ২৪ ক্যারেট গোল্ডের ১ গ্রামের দাম ৬,৯৮৩ টাকা। আর ১০ গ্রামের দাম হয়েছে ২২ ক্যারেটে ৬৮,৭৩০ টাকা। ২৪ ক্যারেটের ক্ষেত্রে দামটা ৬৯,৪৯০ টাকা। বাণিজ্যনগরী মুম্বইতেও ১ আগস্ট দাম কলকাতার হারেই। তবে চেন্নাইয়ে ২২ ক্যারেট গোল্ডের প্রতি এক গ্রামের দাম হয়েছে ৬,৪২১ টাকা। ১০ গ্রামের ক্ষেত্রে দামটা ৬৭,৮৮০ টাকা। আর ২৪ ক্যারেট গোল্ডের প্রতি গ্রামের দাম আজ ৭,০০৫ টাকা। ১০ গ্রামের ক্ষেত্রে হয়েছে ৬৯,৭৮০ টাকা। রাজধানী দিল্লিতেও কলকাতা, মুম্বইয়ের চেয়ে বেড়েছে দাম। দিল্লিতে ২২ ক্যারেটের দাম দাঁড়িয়েছে প্রতি গ্রামের ৬,৪১৬ টাকা। আর ২৪ ক্যারেটের দাম দাঁড়িয়েছে ৬,৯৯৮ টাকা। অর্থাৎ প্রায় সাত হাজার ছুঁইছুঁই। অন্যদিকে ১০ গ্রামের ২৪ ক্যারেটের দাম হয়েছে ৬৯,৪৯০ টাকা। ২২ ক্যারেটের ক্ষেত্রে দামটা ৬৭,৫৬০ টাকা। 




দেশের অন্যান্য শহরের মধ্যে বেঙ্গালুরু, হায়দরাবাদ, পুণে, নাগপুর, ঠাণেতে ১ আগস্ট সোনার দাম কলকাতার মতোই। আবার গুরুগ্রাম, লখনউ এর মতো জায়গায় সোনার দাম সমান রাজধানী দিল্লির মতো। 
এটা ঘটনা, শহর কলকাতার বাসিন্দারা সোনা ক্রয় ও বিনিয়োগে সমানভাবে আগ্রহী। যা প্রভাব ফেলে সোনার দামের উপর। তাই সোনা কেনা ও বিক্রি কিংবা বিনিয়োগের আগে সবার নজর থাকে দামের উপর। 
অন্যদিকে কলকাতায় প্রতি কেজিতে রুপোর দাম ১০ গ্রামের ক্ষেত্রে ৮৩,৫৮০ টাকা। মুম্বইয়ে ১০ গ্রাম রুপোর দাম হয়েছে ৮৩,৬৯০ টাকা। আর চেন্নাইয়ের ক্ষেত্রে দামটা ৮৩,৯৯০ টাকা। রাজধানী দিল্লিতে দাম হয়েছে ৮৩,৫৪০ টাকা।


##Aajkaalonline##Goldprices##Kolkata



বিশেষ খবর

নানান খবর

শীঘ্রই আসছে...


সোশ্যাল মিডিয়া



08 24