বৃহস্পতিবার ১৯ সেপ্টেম্বর ২০২৪

সম্পূর্ণ খবর

খেলা | Mohun Bagan: দিমিত্রির গোলে জয়ে ফিরল মোহনবাগান, টিকে থাকল লিগ শিল্ডের লড়াইয়ে

Sampurna Chakraborty | ০৬ এপ্রিল ২০২৪ ১৯ : ২৯Sampurna Chakraborty


মোহনবাগান - (দিমিত্রি)

পাঞ্জাব -

আজকাল ওয়েবডেস্ক: লিগ শিল্ডের লড়াইয়ে টিকে থাকল মোহনবাগান। শনিবার বিকেলে দিল্লির দর্শকশূন্য স্টেডিয়ামে পাঞ্জাব এফসিকে ১-০ গোলে হারাল মোহনবাগান। ম্যাচের একমাত্র গোল দিমিত্রি পেত্রাতোসের। ২০ ম্যাচে ৪২ পয়েন্ট নিয়ে টেবিলের দু"নম্বরে বাগান। সমসংখ্যক ম্যাচ খেলে ৪৪ পয়েন্ট মুম্বই সিটি এফসির। দু"দলেরই দুটো করে ম্যাচ বাকি। তারমধ্যে শেষ ম্যাচে মুখোমুখি মোহনবাগান-মুম্বই। এই ম্যাচই লিগ শিল্ড জয়ী নির্ধারণ করবে। আগের ম্যাচ হারায় এদিন পাহাড়প্রমাণ চাপ ছিল সবুজ মেরুন শিবিরে। টিকে থাকতে জিততেই হত। আহামরি ফুটবল না খেলতে পারলেও গুরুত্বপূর্ণ তিন পয়েন্ট তুলে নেয় কলকাতার প্রধান। 

আগের দিন প্রাক ম্যাচ সাংবাদিক সম্মেলনে ছিলেন না আন্তোনিও হাবাস। অসুস্থতার জন্য এদিনও ডাগআউটে ছিলেন না বর্ষীয়ান কোচ। ম্যাচের দায়িত্ব ছিল ডেপুটি ম্যানুয়াল পেরেজের কাঁধে। আগের দিন তাঁর কোচিংয়েই হাবাস জমানায় প্রথম ম্যাচ হারে মোহনবাগান। তাই পাঞ্জাবের বিরুদ্ধে বাড়তি চাপ ছিল। তারওপর বিপক্ষ দলের কোচ ছিলেন বাগানের প্রাক্তনী শঙ্করলাল চক্রবর্তী। এদিন সাদিকুর পরিবর্তে প্রথম একাদশে ফেরেন জেসন কামিন্স। তিন পয়েন্টের লক্ষ্যে প্রথম থেকেই প্রেসিং ফুটবল খেলে মোহনবাগান। দ্বিতীয় মিনিটেই দিমিত্রির পাস থেকে বাইরে মারেন টাংরি। প্রথমার্ধে বল বেশিরভাগ মাঝমাঠেই ঘোরাফেরা করে। শুরুতে কিছুটা সতর্ক দেখায় বাগানকে। তবে বলের দখল বেশি ছিল কলকাতায় প্রধানের। প্রথমার্ধে কামিন্সকে বোতলবন্দি করে রাখে পাঞ্জাবের রক্ষণ। কিন্তু বিরতির আগেই আসে মাহেন্দ্রক্ষণ। 

পাঁচ ম্যাচে চার গোল। আইএসএলে দশ নম্বর গোল করে রয় কৃষ্ণকে ছুঁয়ে ফেললেন দিমিত্রি পেত্রাতোস। শুভাশিস বসুর পাস জেসন কামিন্সের পায়ে লেগে প্রতিহত হয়। ফিরতি বলে বাঁ পায়ের গড়ানো শটে গোল দিমিত্রি পেত্রাতোসের। অস্ট্রেলিয়ান স্ট্রাইকারের গোলে ম্যাচের ৪২ মিনিটে এগিয়ে যায় মোহনবাগান। বিরতির আগেই সমতা ফেরাতে পারত পাঞ্জাব। ৪৫ মিনিটে লুকা ম্যাজেনের গোল অফসাইডের জন্য বাতিল হয়ে যায়। এর আগেও ৩০ মিনিটের মাথায় গোলের সুযোগ পেয়েছিল শঙ্করলালের দল। কিন্তু গিলের শট বাঁচান বিশাল কাইত। বিরতির পরপরই ব্যবধান বাড়ানোর সুযোগ এসেছিল। কিন্তু ৩০ গজ দূর থেকে শুভাশিসের শট বাইরে যায়। দ্বিতীয়ার্ধের মাঝামাঝি লুকা-গিলের যুগলবন্দিতে গোলের সুযোগ পেয়েছিল পাঞ্জাব। কিন্তু কাজে লাগাতে পারেনি। ম্যাচের ৬২ মিনিটে ব্রেন্ডন হ্যামিলকে নামিয়ে রক্ষণ আরও আঁটোসাঁটো করেন হাবাসের ডেপুটি। দ্বিতীয়ার্ধে মন্থর গতিতে শুরু করলেও মাঝামাঝি থেকে ম্যাচের রাশ ধরে নেওয়ার চেষ্টা করে। একটি নিশ্চিত গোল বাঁচান হেক্টর ইউস্তে। গোললাইন থেকে ফেরত পাঠান বাগান ডিফেন্ডার। ম্যাচের অন্তিমলগ্নে গোলের সুযোগ এসেছিল সবুজ মেরুনের সামনেও। ৮৯ মিনিটে পরিবর্ত ফুটবলার লিস্টন কোলাসোর শট বাঁচান পাঞ্জাব কিপার রোহিত কুমার। 




বিশেষ খবর

নানান খবর

শীঘ্রই আসছে...

নানান খবর

মোলিনাকে গো ব্যাক স্লোগান! পা দিয়ে রক্ত পড়ছিল, রেফারিং নিয়ে কী বললেন দিমিত্রি?...

একাধিক সুযোগ নষ্ট দিমিত্রিদের, এসিএলের প্রথম ম্যাচেই আটকে গেল মোহনবাগান...

ক্যান্সার কেড়ে নিল তারকাকে, বিশ্বফুটবলের নক্ষত্র সময়ের আগেই হারিয়ে গেলেন চিরতরে ...

পদ্মাপারে ক্রিকেট নিয়ে নেই উত্তাপ! ভারতে শেখ হাসিনা? প্রশ্ন নিয়েই ভারত জয় করতে মরিয়া বাংলাদেশ ...

ইউ টার্ন না পসন্দ, নিজের কোন সিদ্ধান্ত বদল করবেন না রোহিত? ...

দুই পেসার, তিন স্পিনার? কেমন হতে পারে বাংলাদেশের বিরুদ্ধে ভারতের প্রথম একাদশ?...

মেয়েদের টি-২০ বিশ্বকাপে বাড়ল পুরস্কার মূল্য, কত টাকা পাবেন স্মৃতি-হরমনপ্রীতরা?...

টেস্টের প্রস্তুতির মাঝেই জন্মদিনের উৎসবে মাতলেন রোহিত-কোহলিরা...

ওদের মজা নিতে দিন, সিরিজ শুরুর আগে বাংলাদেশকে নিয়ে বিদ্রুপ রোহিতের...

রাহুল দ্রাবিড়ের সঙ্গে তুলনা নয়, গম্ভীর এবং নতুন স্টাফ নিয়ে কী বললেন রোহিত? ...

দেখিয়ে দিলাম আমরা ম্যাচ উপহার দিতে আসিনি, বলেন মহমেডান কোচ...

আলাদিনের 'আশ্চর্য' গোলে অভিষেকে নিশ্চিত পয়েন্ট হাতছাড়া মহমেডানের...

আলাদিনের 'আশ্চর্য' গোলে অভিষেকে নিশ্চিত পয়েন্ট হাতছাড়া মহমেডানের...

একাধিক নজিরের সামনে বিরাট, বাংলাদেশ সিরিজে কোন কোন রেকর্ড ভাঙবেন কিং কোহলি...

সময় নষ্ট নয়, ভারতে এসেই অনুশীলন শুরু করে দিল বাংলাদেশ ...



সোশ্যাল মিডিয়া



04 24