বৃহস্পতিবার ১৯ সেপ্টেম্বর ২০২৪

সম্পূর্ণ খবর

লোকসভা নির্বাচন ২০২৪ | BJP: বামেরা প্রশ্রয় দিলেও ছিঁচকে অপরাধীদের নেতা করেনি: বিজেপি

Sumit | ০৩ এপ্রিল ২০২৪ ১৯ : ২০Sumit Chakraborty


আজকাল ওয়েবডেস্ক: বামেরা প্রশ্রয় দিলেও ছিঁচকে অপরাধীদের নেতা করেনি। ২০১১-র পর তারা নেতা হয়ে গেছে। তৃণমূল এদেরকে প্রাতিষ্ঠানিক প্রশ্রয় দিয়েছে। বুধবার এই অভিযোগ করল রাজ্য বিজেপি। শেখ শাহজাহান প্রসঙ্গে বিজেপির সাধারণ সম্পাদক জগন্নাথ চট্টোপাধ্যায় বুধবার এই অভিযোগ করেন।
বুধবার সন্দেশখালির প্রাক্তন তৃণমূল নেতা শাহজাহানের দাবি, তিনি ষড়যন্ত্রের শিকার। এই প্রসঙ্গে জগন্নাথের দাবি, বাম আমলে শাহজাহানের উত্থান। তাঁর কথায়, বামেরা প্রশ্রয় দিলেও এই সমস্ত ছিঁচকে অপরাধীদের কোনওদিন নেতা বানায়নি। ২০১১ সালের পর এরা নেতা হয়েছে। তাঁর অভিযোগ, "তৃণমূল এই ধরনের লোকদের প্রাতিষ্ঠানিক প্রশ্রয় দিয়েছে।"
লোকসভা নির্বাচনের আগে বামেদের প্রতি বিজেপির এই তুলনামূলক "নরম মনোভাব" প্রসঙ্গে তৃণমূলের মুখপাত্র অরূপ চক্রবর্তী বলেন, "এরাজ্যে বাম ও বিজেপির প্রাপ্ত ভোটের হার ব্যস্তানুপাতিক। যার অর্থ একজনের বাড়লে আরেকজনের কমে যায়। বিজেপি ও বামেদের সেটিংটা কিছু নতুন নয়। সামনে যেহেতু লোকসভা নির্বাচন তাই বামেদের ভোট যাতে বিজেপির ঝুলিতে আসে সেজন্যই তাদের প্রতি এই নরম মনোভাব নিয়েছে বিজেপি।"
রাজ্য সিপিএম নেতা শতরূপ ঘোষ বলেন, "এটা ঘটনা যে বাম আমলে এই সমস্ত লোকরা কোনওদিন নেতা হতে পারেনি। কিন্তু এটুকু বললে অসম্পূর্ণ থেকে যাবে। ২০১৩ সালে সন্দেশখালিতে সভা করে তৎকালীন তৃণমূলের সর্বভারতীয় সম্পাদক ও পরবর্তী সময়ে বিজেপির সর্বভারতীয় সহ সভাপতি মুকুল রায় শাহজাহানকে মঞ্চে তুলে ঘোষণা করেছিলেন আজ থেকে শাহজাহান ওই এলাকার তৃণমূল কংগ্রেসের অঞ্চল সভাপতি। তার আগে পর্যন্ত শাহজাহানের পরিচয় ছিল একজন অপরাধী হিসেবে। যেই কারণে বাম আমলে শাহজাহানের বিরুদ্ধে মামলাও হয়েছিল এবং সে গ্রেপ্তারও হয়েছিল। ফলে এই ইতিহাসটা বাদ দিয়ে কিন্তু শাহজাহানের গল্পটা লেখা যাবে না।"




বিশেষ খবর

নানান খবর

শীঘ্রই আসছে...

নানান খবর



সোশ্যাল মিডিয়া



04 24