মঙ্গলবার ১৬ এপ্রিল ২০২৪

সম্পূর্ণ খবর

Mamata Banerjee: হয় আমার নীতি মানুন, অন্যথায় অন্য দলে যান, দলীয় নেতা-কর্মীদের বার্তা মমতার #দক্ষিণবঙ্গ

Riya Patra | ২৭ ফেব্রুয়ারী ২০২৪ ১৫ : ১৯


আজকাল ওয়েবডেস্ক: সামনেই লোকসভা নির্বাচন। নির্বাচনী কৌশল, রণনীতি তৈরিতে ব্যস্ত সব রাজনৈতিক দল। এই পরিস্থিতিতে দলীয় নেতা-কর্মীদের চূড়ান্ত বার্তা দিলেন মমতা ব্যানার্জি। মঙ্গলবার তিনি সাফ জানান, দীর্ঘ রাজনৈতিক জীবনে তাঁর মতাদর্শ কী। দলের নেতা-নেত্রীদের বলেন, তাঁর নীতি মানলে তবেই তাঁর সঙ্গে, নইলে চাইলে তাঁরা যান অন্য রাজনৈতিক দলে, তাতে দলনেত্রীর কোনও আপত্তি নেই। কিন্তু তাঁর দলে থেকে সাধারণ মানুষকে বঞ্চনা বরদাস্ত নয় কোনওভাবেই।

মুখ্যমন্ত্রী মঙ্গলবার সভা থেকে গেরস্থালির মায়েদের উদাহরণ দিয়ে বলেন, "আমাকেও একটা মানুষের সংসার চালাতে হয়।" তার পরেই বোঝান এই "সংসার" অটুট রাখতে সকলকে মানতেই হবে তাঁর মতাদর্শ। মমতা এদিন বলেন, "আমি প্রত্যেককে বলব, আমাদের গ্রামসভা-পঞ্চায়েত সমিতি-মিউনিসিপ্যালিটি-জেলাপরিষদ কর্মাধ্যক্ষ, একসঙ্গে সকলে মিলে মিশে কাজ করবেন।" মুখ্যমন্ত্রী বলেন, তাঁর মতে পদ নয়, শেষ কথা সাধারণ মানুষ। দলীয় কর্মীদের সতর্ক করে বলেন, "মনে রাখবেন আমরা সবাই ছোট, মানুষ কিন্তু বড়। মানুষ আপনাকে জিতিয়েছেন, তাই আপনারা এই জায়গায় এসেছেন। মানুষ ছুড়ে ফেলে দেবে, তখন কেউ তাকিয়েও দেখবে না।" সাফ জানান, "আমি চিরকাল এই কথা বিশ্বাস করি। এই কথা বিশ্বাস করলে আমার সঙ্গে থাকবেন, না করলে নিজের ঘরে যান, বিজেপি-কংগ্রেস-সিপিএম করুন। আমার আপত্তি নেই।" একদিকে সন্দেশখালি সহ একাধিক ইস্যুতে যখন রাজ্যের শাসক দলের বিরুদ্ধে সাধারণ মানুষের ওপর বঞ্চনার অভিযোগ উঠছে, তখন মমতা স্পষ্ট জানালেন, "তৃণমূল কংগ্রেস করে মানুষকে বঞ্চনা করা যাবে না।"


গেরুয়া শিবিরের বিরুদ্ধে সুর চড়িয়ে মুখ্যমন্ত্রী এদিন বলেন, কেন্দ্র কোনও টাকা দেয় না। রোজ মিত্যে কথা বলে, দাঙ্গা লাগানোর চেষ্টা করে। মুখ্যমন্ত্রী বলেন, "বিজেপির পঞ্চায়েতগুলোতে গণ্ডগোল হয়, কারণ তাঁরা লুটেপুটে খায়।" মানুষের ওপর বিজেপি অত্যাচার করে বলেও এদিন অভিযোগ করেন তিনি।



বিশেষ খবর

নানান খবর

Charlie Chaplin Birthday 2024 #charliechaplin #birthday #BirthAnniversary #aajkaalonline

নানান খবর

সোশ্যাল মিডিয়া