মঙ্গলবার ১৬ এপ্রিল ২০২৪

সম্পূর্ণ খবর

Television: জন্মদিনে শ্রীকৃষ্ণের মতোই ‘পীতাম্বর’, বৃন্দাবনে প্রেমগলিতে ‘কৃষ্ণপ্রিয়া’ সৌমিতৃষা

নিজস্ব সংবাদদাতা | ২৫ ফেব্রুয়ারী ২০২৪ ২১ : ০০


প্রতি বছর এদিন তিনি বৃন্দাবনে। কৃষ্ণসমর্পিতপ্রাণা, রাধাভাবে আচ্ছন্না। জন্মদিন মানেই ‘বাঁকে বিহারী’ ধামে উপস্থিতি। সেখানে নিজ হাতে শ্রীকৃষ্ণের সেবা। গোপালন। শেষে নিরামিষ কেক কেটে জন্মদিন পালন। এবছরেও তার থেকে এক চুল নড়লেন না সৌমিতৃষা কুণ্ডু। ২৫ ফেব্রুয়ারি তিনি নিজেকে সাজালেন পরম পুরুষের মতোই হলুদ পোশাক বা ‘পীতাম্বর’-এ। হলুদ রঙের সালোয়ার-কামিজ। মন্দির থেকেই তাঁকে জড়িয়ে দেওয়া হয়েছিল রানিরঙা উত্তরীয়তে। এভাবেই সারাদিন কৃষ্ণবন্দনা করে জন্মদিন কাটল তাঁর।



ছোটবেলায় এদিন তাঁর বাড়িতে সংকীর্তন হত। তিনি পাঠ শুনতেন। গত বছর থেকে তিনি বৃন্দাবনে। সারাদিন উপোস থেকে নিজের হাতে ধুয়ে পরিষ্কার করেন মন্দিরের চৌকাট। বন্দনা করেন ঈশ্বরের। তাঁকে সাজিয়ে দেওয়া হয় শ্রীকৃষ্ণের গলার মালায়। কপালে হলুদ-চন্দন তিলক। এভাবেই তিনি খালি পায়ে পৌঁছে যান গোরুর বাথানে। সেখানে নিজে হাতে খাওয়ান তাদের। তারপর নিরামিষ অন্ন মুখে করেন।



জন্মদিনের দিন তাঁর উদযাপন বলতে নিরামিষ কেক কাটা। এর আগে তিনি জানিয়েছেন, খাবারের প্রতি দুর্বল। ভালমন্দ খাবার ছাড়া মুখে রোচে না। কিন্তু এই সময় তাঁর নিরামিষ খাবারেও আপত্তি নেই। ছোট থেকেই শ্রীকৃষ্ণের প্রতি প্রেম তাঁর। শ্রীরাধার সঙ্গে আড়াআড়ি! অভিযোগ, শ্রীরাধা কী সুন্দর তাঁর আরাধ্য দেবতার পাশে স্থান পেয়েছেন। অথচ এই জায়গা তো তাঁর পাওয়ার কথা। যা বাস্তবে ঘটলে আজ তিনি শ্রীকৃষ্ণের গা ঘেঁষে বসে বাঁশি শুনতেন। সেই অভাব মেটাতেই অন্তরে রাধাভাব নিয়ে অভিনেত্রী নিজেকেই সাজান কৃষ্ণবেশে।
 



বিশেষ খবর

নানান খবর

রজ্যের ভোট

নানান খবর

সোশ্যাল মিডিয়া