মঙ্গলবার ১৬ এপ্রিল ২০২৪

সম্পূর্ণ খবর

CHILD : বানারহাটের কাঠালগুড়ি চা বাগান থেকে উদ্ধার সদ্যোজাত শিশুকন্যা#উত্তরবঙ্গ

Sumit | ২১ ফেব্রুয়ারী ২০২৪ ১৯ : ৩৫


অতীশ সেন,ডুয়ার্স: সদ্যোজাত কন্যা সন্তানকে চা বাগানে ফেলে দিয়ে গেল জন্মদায়িনী মা। আরেক মা তাকে তুলে নিল কোলে, নিজের মেয়ের মতোই তিনি বাচ্চাটিকে বড় করতে চান। ঘটনাটি ঘটেছে কাঁঠালগুড়ি চা বাগানে। বুধবার দুপুরে বানারহাট ব্লকের কাঠালগুড়ি চা বাগানের বেনিয়া লাইন সংলগ্ন ঝোপঝাড়ে এক সদ্যোজাত কন্যাসন্তানকে পড়ে থাকতে দেখা যায়। স্থানীয় মহিলা চা শ্রমিকেরা বাগানের মাঝে সদ্যোজাতর কান্না শুনে তাঁকে উদ্ধার করেন। স্থানীয় সমাজসেবী মহেশ্বর মালাহীর সহায়তায় শিশুটিকে বানারহাট হাসপাতালে নিয়ে আসা হয়। খবর দেওয়া হয় বানারহাট থানায়। পুলিশের উদ্যোগে শিশুটিকে চিকিৎসার জন্য বীরপাড়া হাসপাতালে নিয়ে যাওয়া হয়। 
মহেশ্বর মাহালী জানান, বেনিয়া লাইনের মহিলা শ্রমিকেরা বাগান থেকে শুকনো কাঠ সংগ্রহ করার সময় চা বাগানের ঝোপঝাড় থেকে শিশুর কান্নার শব্দ শুনতে পান। মহিলা শ্রমিক সুমিয়া ওঁরাও শিশুটিকে জঙ্গল থেকে উদ্ধার করে তাঁকে জানায়। তিনি বলেন, বাগানের প্রচুর মহিলা শিশুটিকে বাড়ি নিয়ে গিয়ে নিজের সন্তানের মতোও মানুষ করার জন্য তৈরি ছিল। তবে তিনি কারও হাতে শিশুটিকে তুলে দেওয়ার বদলে প্রশাসনকে বিষয়টি জানান এবং শিশুটিকে বানারহাট হাসপাতালে নিয়ে আসেন। বানারহাট হাসপাতালে প্রাথমিক চিকিৎসা করার পর শিশুটিকে বীরপাড়া স্টেট জেনারেল হাসপাতালে রেফার করা হয়। তাঁরা শিশুটিকে পরবর্তী চিকিৎসার জন্য বীরপাড়া ও সেখান থেকে মাল সুপারস্পেশালিটি হাসপাতালে নিয়ে যান। সুমিয়া ওঁরাও জানান, সদ্যোজাত শিশুটি পড়ে ছিল, তিনি তাঁকে উদ্ধার করেন। তাঁর নিজেরও দুটি পুত্র সন্তান রয়েছে, প্রশাসন যদি অনুমতি দেয় তবে এই কন্যা সন্তানটিকে তিনি নিজের মেয়ের মত মানুষ করতে চান।
বানারহাট থানা সূত্রে খবর, চা বাগান থেকে একটি সদ্যোজাত কন্যাসন্তানকে পরিত্যক্ত অবস্থায় শ্রমিকেরা উদ্ধার করে। পুলিশের নজরদারিতে শিশুটিকে বানারহাট হাসপাতাল ও পরবর্তীতে বীরপাড়া ও মাল সুপার স্পেশালিটি হাসপাতালে চিকিৎসার জন্য নিয়ে যাওয়া হয়। বাগানেরই এক মহিলা শ্রমিকের তত্ত্বাবধানে শিশুটি হাসপাতালে রয়েছে। শিশুটির অভিভাবকদের সন্ধান শুরু করা হয়েছে। আইন অনুযায়ী পরবর্তী পদক্ষেপ করা হবে।




বিশেষ খবর

নানান খবর

Charlie Chaplin Birthday 2024 #charliechaplin #birthday #BirthAnniversary #aajkaalonline

নানান খবর

সোশ্যাল মিডিয়া