মঙ্গলবার ১৬ এপ্রিল ২০২৪

সম্পূর্ণ খবর

MYANMAR: ঘাঁটি ছেড়ে পালাচ্ছেন সৈন্যরা, রাখাইনে পতনের মুখে মায়ানমারের জুন্টা সরকার

Pallabi Ghosh | ১৯ ফেব্রুয়ারী ২০২৪ ১৪ : ১৬


আজকাল ওয়েবডেস্ক: মায়ানমারের রাখাইন রাজ্যের দক্ষিণ মংডু শহরে বাও দি কোন সীমান্ত রক্ষী চৌকিতে ব্যাপক আক্রমণ শুরু করেছে আরাকান আর্মি। গত বৃহস্পতিবার এই আক্রমণ শুরু তারা।
মংডুর একজন মঠাধ্যক্ষ নারিনজারা নিউজকে জানান, বৃহস্পতিবার ভোরে সংঘর্ষ শুরু হয় এবং দুপুর ১২টা পর্যন্ত চলে। আমরা কামানের গোলা ও ছোট অস্ত্রের গোলাগুলির শব্দ শুনেছি। দুপুর পর্যন্ত যুদ্ধ তীব্র ছিল। সৈন্যরা অসংখ্য আর্টিলারি শেল নিক্ষেপ করেছেন। সংঘর্ষের কারণে মংডু শহরের অন্তর্গত থা রে কোন বাউং, কাইং গি, শ্বে ইয়িন আয়, খা ইয়া মায়াং এবং বাও দি কোন গ্রামের বাসিন্দারা তাঁদের বাড়ি ছেড়ে পালিয়েছেন।
রাখাইন রাজ্যের বুথিদাউং শহর থেকে জুন্টা বাহিনীর সদস্যদের পরিবারগুলোকে সামরিক হেলিকপ্টারে প্রদেশটির রাজধানী সিত্তয়েতে স্থানান্তরিত করা হয়েছে।
মংডুর এমওসি-১৫ এর অধীনে প্রায় ১০টি সামরিক ব্যাটালিয়ন এবং তিনটি পুলিশ ব্যাটালিয়ন রয়েছে যারা বুথিডাং এলাকায় তাদের ঘাঁটি রক্ষা করছে।
এদিকে সম্ভাব্য হামলার ভয়ে কিয়াউকফিউ শহরে এনগা লা পাওয়েট জেটি এলাকা এবং মাদায় দ্বীপ থেকে নৌবাহিনীর জাহাজে জুন্টা বাহিনীর পরিবারের সদস্যদের থিত পোতে তৌং নৌ ঘাঁটিতে স্থানান্তর করা হয়েছে।



বিশেষ খবর

নানান খবর

Charlie Chaplin Birthday 2024 #charliechaplin #birthday #BirthAnniversary #aajkaalonline

নানান খবর

সোশ্যাল মিডিয়া