বুধবার ২৪ এপ্রিল ২০২৪

সম্পূর্ণ খবর

Kerala Blasts: কেরলের ধর্মীয় সমাবেশে ভয়ঙ্কর বিস্ফোরণ, উচ্চ সতর্কতা জারি দিল্লি, মুম্বইয়ে

Pallabi Ghosh | ২৯ অক্টোবর ২০২৩ ১০ : ০৫


আজকাল ওয়েবডেস্ক: কেরলের কোচিতে ধর্মীয় সমাবেশে পরপর তিনবার ভয়াবহ বিস্ফোরণ। রবিবার সকালে কনভেনশন সেন্টারে প্রার্থনা চলাকালীন পর পর তিনটি বিস্ফোরণের ঘটনায় প্রাণ হারিয়েছেন ১ জন। আহত কমপক্ষে ৪০ জন। মৃতের সংখ্যা আরও বাড়তে পারার আশঙ্কা রয়েছে।


ইতিমধ্যেই এনআইএ-এর ৪ সদস্যের টিম কেরলে পৌঁছেছে। কীভাবে বিস্ফোরণ ঘটেছে, এর পিছনে কাদের হাত রয়েছে, তা ঘিরে উচ্চ পর্যায়ের তদন্ত শুরু হয়েছে। দিল্লি থেকে কেরলে রওনা দিয়েছে ন্যাশনাল সিকিওরিটি গার্ডের বম্ব স্কোয়াড।


প্রাথমিক তদন্তে জানা গিয়েছে, টিফিন বক্সের মধ্যে রাখা হয়েছিল বিস্ফোরক। ঘটনাস্থল থেকে একটি আইইডি ডিভাইস পাওয়া গিয়েছে। সেটি পরীক্ষা করে দেখা হচ্ছে। মুখ্যমন্ত্রী পিনারাই বিজয়নের সঙ্গে ফোনে কথা বলেছেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। পুলিশের অনুমান, এই বিস্ফোরণের পিছনে নাশকতার ছক থাকতে পারে।


কেরলের ভয়াবহ বিস্ফোরণের পরেই কর্ণাটকের সীমান্তে সতর্কতা জারি করা হয়েছে। উচ্চ সতর্কতা জারি করা হয়েছে দিল্লি ও মুম্বইয়েও। উৎসবের মরসুমে যেকোনও স্থানেই সাধারণ মানুষের জমায়েত হচ্ছে। পাশাপাশি ক্রিকেট বিশ্বকাপ চলছে। এই পরিস্থিতিতে সাধারণ মানুষের নিরাপত্তায় কড়া নজরদারির ব্যবস্থা করেছে পুলিশ প্রশাসন।

উল্লেখ্য, রবিবার সকালে কোচি থেকে ১০ কিলোমিটার দূরে একটি কনভেনশন সেন্টারে খ্রিস্টানদের প্রার্থনাসভা চলছিল। ২৭ অক্টোবর থেকে তিনদিনের ওই প্রার্থনাসভায় প্রার্থনা শুরু হয়। রবিবার শেষ দিনেই প্রার্থনা চলাকালীন সকাল ৯টায় প্রথম বিস্ফোরণ ঘটে। ওই কনভেনশন সেন্টারে প্রায় ২০০০ মানুষ উপস্থিত ছিলেন। তাঁরা ছুটে পালানোর সময় আরও দু'বার বিস্ফোরণ ঘটে সেখানে।



বিশেষ খবর

নানান খবর

রজ্যের ভোট

নানান খবর

সোশ্যাল মিডিয়া