শুক্রবার ২০ সেপ্টেম্বর ২০২৪

সম্পূর্ণ খবর

রাজ্য | আসন সমঝোতা নিয়ে বৃহস্পতিবারই কি বহরমপুরে অধীর-সেলিমের বৈঠক?

Kaushik Roy | ১৪ ফেব্রুয়ারী ২০২৪ ১৮ : ৪৪Kaushik Roy


আজকাল ওয়েবডেস্ক: লোকসভা ভোটে রাজ্যে আসন বন্টনের লক্ষ্যে এক গুরুত্বপূর্ণ বৈঠকে হতে চলেছে কংগ্রেস ও সিপিএমের মধ্যে। বৃহস্পতিবার বহরমপুরে এই বৈঠক করতে পারেন প্রদেশ কংগ্রেস সভাপতি অধীররঞ্জন চৌধুরী ও সিপিএমের রাজ্য সম্পাদক মহম্মদ সেলিম। যদিও শেষপর্যন্ত বৃহস্পতিবার এই বৈঠক হবে কিনা বা কোথায় হবে সেসম্পর্কে দু"তরফের কেউ কোন‌ও আনুষ্ঠানিক বিবৃতি দেয়নি। মঙ্গলবার বহরমপুরে বামেদের আইন অমান্য কর্মসূচিতে যোগ দিয়ে পুলিশের ছোঁড়া কাঁদানে গ্যাসের ধোঁয়াতে অসুস্থ হয়ে মৃত্যু হয় আনারুল ইসলাম নামে ডোমকলের এক বাম সমর্থকের। মৃতের পরিবারকে সমবেদনা জানানোর জন্য সিপিএমের রাজ্য সম্পাদক মহম্মদ সেলিমের ওই কর্মীর বৃহস্পতিবার বাড়িতে যাওয়ার কথা রয়েছে।

অন্যদিকে এই মুহূর্তে নিজের পূর্ব নির্ধারিত রাজনৈতিক কর্মসূচিতে অংশগ্রহণ করার জন্য বহরমপুর শহরে রয়েছেন প্রদেশ কংগ্রেস সভাপতি অধীর চৌধুরী। সূত্রের খবর বৃহস্পতিবার সন্ধের পর অধীর চৌধুরী এবং মহম্মদ সেলিমের একটি বৈঠক বহরমপুর টাউন ক্লাবে হতে পারে। বৈঠকে আসন রফার দিকটি চূড়ান্ত হওয়ার কথা। তৃণমূল সুপ্রিমো মমতা ব্যানার্জী লোকসভা নির্বাচনে এই রাজ্যে "একলা চলার" কথা ঘোষণা করে দিয়েছেন। সেক্ষেত্রে এই রাজ্যে বাম এবং কংগ্রেস কতগুলো আসনে লড়াই করে সেদিকে এখন সকলের নজর।
সূত্রের খবর -গোটা রাজ্যের আসন বন্টন চূড়ান্ত করা সম্ভব না হলেও মুর্শিদাবাদের তিনটি লোকসভা আসনের মধ্যে কে কোন আসনে লড়বে তা চূড়ান্ত হয়ে যাবে আগামীকালকের বৈঠকে। বাম এবং কংগ্রেস সূত্রের খবর, প্রণব মুখার্জী জঙ্গিপুর লোকসভা আসন থেকে জেতার আগে ওই কেন্দ্রটি বামেদের দখলেই ছিল। তাই বামেদের সঙ্গে জোট হলে এবছর কংগ্রেসের তরফ থেকে ওই আসনটি ফের বামেদেরকেই ছেড়ে দেওয়া হতে পারে। তবে মুর্শিদাবাদ এবং বহরমপুর লোকসভা কেন্দ্র থেকে লড়াই করবেন কংগ্রেস প্রার্থীরা। ২০০৪ এবং ২০০৯ লোকসভা নির্বাচনে ওই আসন থেকে জয়ী হন কংগ্রেসের মান্নান হোসেন। অন্যদিকে গত ৫ টি লোকসভা নির্বাচনে বহরমপুর আসন থেকে জয়ী হয়েছেন অধীর চৌধুরী।

যদিও সম্ভাব্য এই বৈঠক নিয়ে চূড়ান্ত গোপনীয়তা অবলম্বন করা হচ্ছে বাম এবং কংগ্রেসের তরফ থেকে। কিন্তু শেষপর্যন্ত আদৌ কি বৈঠক হবে? যা নিয়ে সিপিএম এবং কংগ্রেস উভয়ের বক্তব্যে তৈরি হয়েছে সন্দেহ‌। সিপিএমের জেলা সম্পাদক জামির মোল্লা বলেন,"আগামীকাল মহম্মদ সেলিমের সাথে অধীর চৌধুরীর কোনও বৈঠকের খবর আমাদের কাছে এখনও পর্যন্ত নেই।"
জেলা কংগ্রেস মুখপাত্র জয়ন্ত দাস বলেন," গোটা বিষয়টি গুজব। পরিকল্পিত ভাবে কোনও একটি মহল থেকে কাল্পনিক এই বৈঠকের কথা রটিয়ে দেওয়া হচ্ছে। বৃহস্পতিবার অধীর চৌধুরীর বেশ কয়েকটি পূর্ব নির্ধারিত রাজনৈতিক কর্মসূচি রয়েছে। তার মধ্যে মহম্মদ সেলিমের সঙ্গে কোনও বৈঠক নেই।"




বিশেষ খবর

নানান খবর

শীঘ্রই আসছে...

নানান খবর

'কোত্থেকে পাশ করেছেন?' ইঞ্জিনিয়ারকে ধমক দিয়ে প্রশ্ন করলেন মন্ত্রী...

জাল নোট পাচারের জন্য মুর্শিদাবাদে আসা,কিন্তু পরিণতি কতটা ভয়ঙ্কর হতে পারে জানেন?...

লাউড স্পিকার বাজিয়ে বিশ্বকর্মা পুজোর জলসা, বন্ধ করতে গিয়ে আক্রান্ত পুলিশ...

পুকুরে মাছ চাষের রমরমায় কমছে পদ্ম-চাষ, পুজোর আগে ভরসা কেবল হিমঘর! ভাবনা বাড়ছে মালদায় ...

ডিভিসির ছাড়া জলে জলমগ্ন হুগলির একাংশ, কোমর জলে বাড়িঘর, নৌকো করে চলছে কাজ...

উল্টে গেল স্পিডবোট, ক্রমশই তলিয়ে যাচ্ছিলাম, নদী থেকে উঠে জানালেন সাংসদ...

বাতিল সন্দীপ ঘোষের রেজিস্ট্রেশন

এবার কিন্তু নামগুলো মুখ্যমন্ত্রীকে জানাব, হুঁশিয়ারি জেলা সভাধিপতির...

সাত ব্লকের ৩৫ গ্রাম পঞ্চায়েত জলের তলায়, মুখ্যমন্ত্রী এলেন, প্রধানমন্ত্রী কোথায়? : বেচারাম মান্না...

মুর্শিদাবাদে বন্যা পরিস্থিতির অবনতি, বন্যার জলে ডুবে নিখোঁজ এক ...

টানা বর্ষণে বন্যা পরিস্থিতি, ত্রাণ শিবিরে যাওয়ার পথেই কি ডুবে গেল নাবালিকা? মর্মান্তিক পরিণতি...

নীলকন্ঠের দেখা মিলল চাঁদখালিতে

শুঁড় উঁচিয়ে আশীর্বাদ করল গজরাজ, বিশ্বকর্মা আরাধনার দিনেই  বিশেষ পুজো পেল কাবেরী, ফুলমতিরা...

প্রেমে প্রত্যাখান, চলন্ত বাসে কুপিয়ে খুন নাবালিকাকে...

সাহাগঞ্জের গণপ্রহারের ঘটনায় গ্রেপ্তার তিন



সোশ্যাল মিডিয়া



02 24