বুধবার ১৭ এপ্রিল ২০২৪

সম্পূর্ণ খবর

TheArcArt

NIRAPADA ARREST: কলকাতায় গ্রেপ্তার সন্দেশখালির প্রাক্তন সিপিএম বিধায়ক

Sumit | ১১ ফেব্রুয়ারী ২০২৪ ১৫ : ৩৪


আজকাল ওয়েবডেস্ক: সন্দেশখালির অশান্তিতে এলাকার প্রাক্তন সিপিএম বিধায়ক নিরাপদ সর্দারকে গ্রেপ্তার করল পুলিশ। রবিবার সিপিএমের প্রাক্তন বিধায়ককে বাঁশদ্রোণী থানায় নিয়ে যায় পুলিশ। বাঁশদ্রোণী থানায় নিরাপদ সর্দারকে জিজ্ঞাসাবাদের পর গ্রেপ্তার করা হয়। সন্দেশখালির প্রাক্তন বিধায়ক নিরাপদ সর্দার-সহ ১১৭ জনের নামে থানায় অভিযোগ দায়ের হয়েছিল। উত্তর ২৪ পরগনা জেলা পরিষদের সদস্য শিবপ্রসাদ ওরফে শিবু হাজরাকে খুনের চেষ্টা, উস্কানি দেওয়া, বেআইনি জমায়েত করে অপরাধ সংগঠিত করা, বাড়ি বাড়ি গিয়ে মহিলাদের বিক্ষোভে অংশ নিতে বলা, অশান্তি সৃষ্টিতে প্ররোচনা দেওয়া এবং সর্বোপরি বিক্ষোভ করে পুলিশকে হেনস্থা করার অভিযোগ ওঠে তাঁদের বিরুদ্ধে।
গ্রেপ্তার হওয়ার পর নিরাপদ সর্দার বলেন, অন্যায়ভাবে গ্রেপ্তার করা হল। কেন গ্রেপ্তার করা হল এবিষয়ে স্পষ্ট কিছু জানায়নি পুলিশ। কোনও নির্দিষ্ট কাগজও দেখানো হয়নি। হঠাৎ করেই গ্রেপ্তার করা হল। চরম অন্যায় হচ্ছে। এর বিচার হবে। নিরাপদ সর্দারের আটক হওয়ার খবর ছড়িয়ে পড়তেই থানার সামনে বিক্ষোভ শুরু করেন বাম কর্মী-সমর্থকরা। নিরাপদকে নিঃশর্ত মুক্তির দাবিতে দফায় দফায় বিক্ষোভ দেখায় সিপিএম সমর্থকরা। 
এদিন বাঁশদ্রোণী থানায় আসেন নিরাপদ সর্দারের স্ত্রী। তাঁর দাবি, জোর করে, অন্যায়ভাবে তাঁর স্বামীকে গ্রেপ্তার করা হল। অন্যদিকে সিপিএম নেতা মহম্মদ সেলিম বলেন, আসল অপরাধীকে সামনে না এনে পুলিশ এবং তৃণমূল বামেদেরকে নিশানা করছে। রবিবার এবং সোমবার সমস্ত থানায় বিক্ষোভ করবে সিপিএম।  
প্রসঙ্গত, শনিবারই গ্রেপ্তার হয়েছেন সন্দেশখালির তৃণমূল নেতা উত্তম সর্দার। পাশাপাশি গত কয়েক দিন ধরে সন্দেশখালিতে যে অশান্তির ঘটনা ঘটেছে, তাতে প্ররোচনা দেওয়ার অভিযোগে পাকড়াও হয়েছেন বিকাশ সিং নামে এক বিজেপি নেতা। বিকাশ ছিলেন বসিরহাট বিজেপি সাংগঠনিক জেলার প্রাক্তন সভাপতি। বর্তমানে তিনি বসিরহাট লোকসভা কেন্দ্রে বিজেপির পর্যবেক্ষক। 






বিশেষ খবর

নানান খবর

Charlie Chaplin Birthday 2024 #charliechaplin #birthday #BirthAnniversary #aajkaalonline

নানান খবর

সোশ্যাল মিডিয়া