বৃহস্পতিবার ১৮ এপ্রিল ২০২৪

সম্পূর্ণ খবর

Tollywood: স্বামীজি উপোস করে পুজোয় বিশ্বাসী নন, আমিও তাই খেয়েই অঞ্জলি দিই: টোটা

নিজস্ব সংবাদদাতা | ২৮ অক্টোবর ২০২৩ ১৮ : ০৯


তাঁর জন্মের বহু আগে থেকে বাড়িতে লক্ষ্মীপুজোর চল। সম্ভবত তাঁর বাবার ছেলেবেলায় এই পুজোর শুরু। কিন্তু কোনও দিন টোটা রায়চৌধুরীকে বাড়ির লক্ষ্মীপুজোয় দেখা যায়নি। ২০২৩ সেই বিরল মুহূর্তের সাক্ষী। সাদা পাঞ্জাবিতে হাল্কা নীলের অ্যাপ্লিক কাজ। সাদা চোস্ত। এই সাজে করণ জোহরের ‘চন্দন চট্টোপাধ্যায়’কে দেখা গেল ঠাকুরঘরে। সুখ-সমৃদ্ধির দেবীর আরাধনায়। কখনও তিনি জোড়হাতে সবার মঙ্গল কামনা করেছেন। কখনও জ্বলন্ত হোমাগ্নির দিকে গভীর দৃষ্টিতে তাকিয়ে।

হঠাৎ এবছর টোটার লক্ষ্মীপুজো প্রকাশ্যে? আজকাল ডট ইন যোগাযোগ করে জানতে চেয়েছিল। অভিনেতার যুক্তি, ‘‘এবছর ছবি তোলার পর দেখে মন হল, বেশ লাগছে। তাই...’’। অভিনেতার ছবিতে ইতিমধ্যেই ভালবাসার সুনামি। শুনে মৃদু হেসে দাবি, ‘‘অনুরাগী বললে কম বলা হবে। ওঁরাই প্রকৃত বন্ধু। ওঁদের জন্য আজও বিনোদন দুনিয়ায় টিকে আছি। সারাক্ষণ এভাবেই ওঁরা ভালবাসায় ভরিয়ে দেন।’’ বাড়ির পুজোয় বড়পর্দার তারকা নন, একদম বাড়ির ছেলে তিনি। লক্ষ্মীপুজোর কী কী দায়িত্ব পালন করেন? অভিনেতা জানালেন, বাজার করতে যাওয়া আর সম্ভব হয় না। কিন্তু ফর্দ তৈরি, সেটা মেলানো, পুরোহিতের সঙ্গে কথা বলা— পুজো সংক্রান্ত যা যা কাজ তাঁকে করতে বলা হয় তিনি খুশি মনে করেন। যদিও পুজোর তদারকির দায়িত্বে তাঁর মা। তিনি নিজে দাঁড়িয়ে থেকে সবটা দেখে নেন।

টোটার বাড়ির প্রতিমা মাটির। তবে প্রতি বছর একই মৃৎশিল্পীর থেকে প্রতিমা কেনা হয়। প্রথম সারির গয়না ব্যবসায়ী রায়চৌধুরী পরিবার কি নিজেদের বিপণির গয়নায় সাজান দেবীকে? অভিনেতা জানিয়েছেন, একেবারেই সে সব হয় না। অন্যান্য বাড়িতে যেভাবে লক্ষ্মীপুজো হয়, তাঁরাও সেভাবেই আরাধনা করেন। যৌথ পরিবার এক হয়ে সবটা সামলান। টোটার পরের প্রজন্মও পুজোয় অংশ নিচ্ছেন। যা দেখে তৃপ্ত তিনি। তবে এখনও তাঁরা বাড়িতে বানানো মুড়কি আর নারকেল নাড়ু দিয়ে দেবীর পুজো করেন। সঙ্গে থাকে রকমারি মিষ্টি, ফল, বাতাসা, মোয়া ইত্যাদি।




প্রতি বছর উপোস করে অঞ্জলি দেন? জানতে চাইতেই টোটার উত্তর, ‘‘আমি স্বামীজির ভাবনায় বিশ্বাসী। স্বামী বিবেকানন্দ উপোস করে পুজো বা অঞ্জলিতে বিশ্বাসী ছিলেন না। আমিও তাই খেয়েদেয়ে অঞ্জলি দিই।’’ বাড়ির বাকিরা অবশ্য উপোস থাকেন, জানিয়েছেন তিনি। তারকার বাড়ির পুজো মানেই রুপোলি পর্দার বাকি তারকা-বন্ধুদের আনাগোনা। টোটার পুজোয় ইন্ডাস্ট্রির সহ-অভিনেতারা এসেছেন? আলিয়া ভাটের ‘বাবা’ বললেন, ‘‘আমার বাড়ির পুজো একান্তই পারিবারিক। সেখানে তারকা বন্ধুরা এলে ঘরোয়া পরিবেশ একটু হলেও ব্যাহত হবে। তাই শুধু পরিবারের সবাই মিলে এদিন এক হয়ে আনন্দ করি।’’ 



বিশেষ খবর

নানান খবর

Charlie Chaplin Birthday 2024 #charliechaplin #birthday #BirthAnniversary #aajkaalonline

নানান খবর

সোশ্যাল মিডিয়া