বুধবার ২৪ এপ্রিল ২০২৪

সম্পূর্ণ খবর

Tollywood: বসন্ত বাতাসে ‘বন্য প্রেমের গান’ ভাসে! ‘বনবিবি’ কি রেশন-হিমনের প্রেমে মান্যতা দেবে?

নিজস্ব সংবাদদাতা | ১০ ফেব্রুয়ারী ২০২৪ ২৩ : ২১


বসন্ত বাতাসে ওদের গায়েও কাঁটা দেয়। মন উশখুশ। প্রিয় সান্নিধ্যে উষ্ণতা খোঁজে শরীর। কিন্তু সুন্দরবনের ‘বাঘ বিধবা’দের কি সেই কপাল? বসন্ত এলে তাঁদের সাদা পৃথিবীতে দোলের রং হাল্কা হলুদ। লাল রং নিষিদ্ধ। রেশম অল্পবয়সী। তার চোখে অনেক স্বপ্ন। ঘর বাঁধার, ভালবাসার জোয়ারে ভাসার স্বপ্ন দেখে সে। সঙ্গী হিমনকে নিয়ে।

দোলের দিনে তাই তার কোঁচড়ে লুকনো লাল রং। সবার আড়ালে সেই রঙে সে রঙিন করে তোলে ভালবাসার মানুষকে। শরীরে মেখে নেয় তার স্পর্শ। রেশম-হিমনের এই ভালবাসার গল্পই রানা সরকারের নতুন ছবি ‘বনবিবি’তে বড় যত্ন নিয়ে বোনা। ততধিক যত্নে বোনা ছবির গান। সপ্তকসানাই দাসের সুর, তাঁর পরিচালনায় গেয়েছেন ইমন চক্রবর্তী, লগ্নজিতা চক্রবর্তী, সুরকার-শিল্পী নিজে এবং আরও অনেকে। সপ্তকের নিজের গাওয়া ‘বন্য প্রেমের গান’ ভ্যালেন্টাইন্স ডে-র চতুর্থ দিনে। প্রেমের সপ্তাহ উদযাপনের নতুন উপাদান হিসেবে।



গানের প্রত্যেক পংক্তিতে, সুরে মেঠো গন্ধমাখা। লবণাক্ত জলে ভেজা গানের প্রত্যেকটি কথা। শুধু গানের বদলে একে বলা যেতেই পারে কাব্যগীতি। যেখানে একটা গল্প লুকিয়ে থাকে। থাকে দৃশ্যকল্প। যা ছবিকে আরও জীবন্ত করে তোলে। এই গান যেমন রেশম-হিমন্তের ভালবাসার সঙ্গে দর্শকদের পরিচয় করে দেয় তেমনি এই গানের হাত ধরে নতুন জুটি পার্নো মিত্র-আর্য দাশগুপ্তকে তুলে ধরেছেন পরিচালক রাজদীর ঘোষ। প্রেমের মাসেই মুক্তি পেতে চলেছে দাগ ক্রিয়েশনের এই ছবি। ইতিমধ্যেই ২৯তম কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে সাড়া ফেলেছে সুন্দরবনের ‘বাঘ বিধবা’দের গল্প। ২৩ ফেব্রুয়ারি সুন্দরবনে প্রিমিয়ার ছবির। 



বিশেষ খবর

নানান খবর

রজ্যের ভোট

নানান খবর

সোশ্যাল মিডিয়া