সোমবার ২২ এপ্রিল ২০২৪

সম্পূর্ণ খবর

ARMY: বানারহাট তেলিপাড়া ফুটবল মাঠে সেনাবাহিনীর অস্ত্র প্রদর্শনী#উত্তরবঙ্গ

Sumit | ০৩ ফেব্রুয়ারী ২০২৪ ১২ : ২০


অতীশ সেন,ডুয়ার্স: ছাত্রছাত্রী ও সাধারণ মানুষের মধ্যে ভারতীয় সেনাবাহিনী সম্পর্কে সুস্পষ্ট ধারণা গড়ে তুলতে এবং তাঁদের সেনাবাহিনীতে যোগদানে উৎসাহ বাড়াতে অস্ত্র প্রদর্শনীর আয়োজন করা হল। শনিবার বানারহাট ব্লকের তেলিপাড়া ফুটবল মাঠে সেনাবাহিনীর ত্রিশক্তি কোর-এর অন্তর্গত কৃপাণ ডিভিশনের পক্ষ থেকে এই অস্ত্র প্রদর্শনের আয়োজন করা হয়। এই প্রদর্শনীতে বিভিন্ন রকমের বন্দুক ও রাইফেল, অ্যান্টি এয়ারক্রাফট গান, ম্যান পোর্টেবল অ্যান্টি ট্যাঙ্ক সিস্টেম, আর্টিলারি গান, বিভিন্ন ধরনের কামান ও সেনাবাহিনীর বিভিন্ন অভিযানে ব্যবহৃত বিশেষ সামগ্রী ও অস্ত্র প্রদর্শণ করা হয়।
স্থানীয় বাসিন্দা ও শিশুরা সহ কেন্দ্রীয় বিদ্যালয় এক ও দুই-এর ছাত্রছাত্রীরা এই প্রদর্শনী দেখতে আসে৷ এছাড়াও স্থানীয় বিভিন্ন স্কুলের ছাত্রছাত্রীদেরও এই অস্ত্র প্রদর্শনী দেখতে নিয়ে আসা হয়। সেনাবাহিনীর জওয়ানরা ছাত্র-ছাত্রীদের এই সব বিশেষ অস্ত্রের বৈশিষ্ট্য ও ব্যবহার বুঝিয়ে দেন। দেশের নিরাপত্তার দায়িত্ব যাদের কাঁধে রয়েছে তাঁদের কাছ থেকে এইসব অস্ত্রের বিবরণ ও ব্যবহার করার কৌশল শুনে বেজায় খুশি পড়ুয়ারা। তাঁরা এই সব অস্ত্র ছুঁয়ে দেখার পাশাপাশি হাতে নিয়ে খুশি মনে ছবিও তোলে। 
সেনাবাহিনীর পক্ষ জানা গেছে, এদিনের প্রদর্শনী দেখতে প্রায় দেড় হাজার ছাত্রছাত্রী ও সাধারণ মানুষ এসেছিল। মূলত আগামী প্রজন্মকে সেনাবাহিনীর কাজে উৎসাহিত করতে এবং সেনার প্রতি ভরসা ও দেশের প্রতি গর্ববোধ জাগ্রত করতেই এই ধরনের প্রদর্শনীর আয়োজন করা হয়েছিল। পাশাপাশি পেশা হিসেবে সেনাবাহিনীতে যোগ দেওয়ায় উৎসাহ দিতে এবং এই সম্পর্কে ছাত্রছাত্রীদের তথ্য জানাতে স্টল লাগানো হয়েছিল।
 



বিশেষ খবর

নানান খবর

Earth day 2024 #Aajkaal #EarthDay2024 #EarthDay #aajkaalonline

নানান খবর



রবিবার অনলাইন

সোশ্যাল মিডিয়া