বুধবার ১৭ এপ্রিল ২০২৪

সম্পূর্ণ খবর

Mamata Banerjee: ‌‌উত্তর দিনাজপুরে মমতার প্রচারে প্রধান ইস্যু কেন্দ্রের বঞ্চনা#উত্তরবঙ্গ

Rajat Bose | ৩০ জানুয়ারী ২০২৪ ১০ : ২৯


আজকাল ওয়েবডেস্ক: একদিকে তাঁর সরকারের আমলে কী কী উন্নয়ন হয়েছে এবং হতে চলেছে তার উল্লেখ। অন্যদিকে কেন্দ্রের বিজেপি পরিচালিত সরকার কীভাবে বাংলার প্রাপ্য টাকা আটকে রেখেছে সেই অভিযোগ। মুখ্যমন্ত্রী তথা তৃণমূল সুপ্রিমো মমতা ব্যানার্জি স্পষ্টই বুঝিয়ে দিলেন, রাজ্যের অন্যান্য জেলার মতো উত্তর দিনাজপুরেও লোকসভা নির্বাচনে তাঁর স্লোগান হবে, ‘‌কেন্দ্রের বঞ্চনা’‌। 
মঙ্গলবার রায়গঞ্জের একটি প্রশাসনিক সভা থেকে রাজ্য সরকারের বিভিন্ন উন্নয়নমূলক প্রকল্পের উদ্বোধনী অনুষ্ঠানে সরাসরি বিজেপিকে আক্রমণ করে মমতা বলেন, তিনি যা কথা দেন তা রাখেন। এগিয়ে নিয়ে যান উন্নয়নকে। কিন্তু বিজেপি শুধু প্রতিশ্রুতিই দেয়। কথা রাখে না। 
উত্তরবঙ্গে দুই দিনাজপুরে ২০১৯–এর লোকসভা নির্বাচনে বিজেপি জেলার দুটি আসনেই জয়লাভ করে। কিন্তু ২০২১–এর বিধানসভা নির্বাচনে জেলায় ফের ঘুরে দাঁড়ায় তৃণমূল। ২১–এর ফলাফলকে ধরে রেখে যাতে ২০২৪–এ ‘‌বাজিমাত’‌ করা যায় সেজন্য ইতিমধ্যেই সচেষ্ট হয়েছে তৃণমূল। জনসংযোগের লক্ষ্যে এদিন পদযাত্রা করেছেন তৃণমূল নেত্রী। সেইসঙ্গে প্রশাসনিক সভার মঞ্চে দাঁড়িয়েই বিজেপির বিরুদ্ধে তোপ দেগেছেন তিনি। অভিযোগ করে মমতা বলেন, বিজেপি শাসিত রাজ্যে মাছ, মাংস, ডিম সব বন্ধ। দোকান ভেঙে দেওয়া হয়েছে। একইসঙ্গে সাধারণ মানুষের পাশে থাকার প্রশ্নে তাঁর সরকার কতটা সক্রিয় তা বোঝাতে তৃণমূল নেত্রী বলেন, এই সভা থেকেই ২ লক্ষ মানুষের অ্যাকাউন্টে টাকা চলে যাবে। এই প্রাপকদের মধ্যে ক্ষতিগ্রস্ত কৃষক থেকে অন্যান্যরা আছেন বলে তিনি জানান। 
এই জেলা–সহ গোটা রাজ্যে মহিলাদের আর্থিক উন্নয়নে তাঁর সরকারের ভূমিকা প্রসঙ্গে এদিন মুখ্যমন্ত্রী বলেন, ২ কোটি মহিলা লক্ষ্ণীর ভান্ডার পাচ্ছেন। ১ ফেব্রুয়ারি থেকে আরও ১৩ লক্ষ মহিলা লক্ষ্ণীর ভান্ডার পাবেন। একইসঙ্গে কন্যাশ্রী প্রকল্পের উপভোক্তার সংখ্যাও যে আরও বাড়তে চলেছে এদিন সেকথাও বলেন তিনি। জানিয়ে দেন নতুন করে ‘‌জলস্বপ্ন’‌ প্রকল্প হতে চলেছে। যেখানে প্রতিটি বাড়িতেই পৌঁছে যাবে পানীয় জল। পানীয় জলের প্রসঙ্গে মমতার অভিযোগ, এর ৭৫ ভাগ কাজই রাজ্য সরকার করে। নাম কেনে কেন্দ্র। এই প্রসঙ্গেই কেন্দ্রের বঞ্চনার অভিযোগ তুলে বলেন কীভাবে ১০০ দিনের কাজ–সহ রাস্তা বা আবাসন তৈরির টাকা কেন্দ্রীয় সরকার আটকে রেখেছে। এদিনও তাঁর দাবি, বাংলায় তিনি এনআরসি চালু হতে দেবেন না।




বিশেষ খবর

নানান খবর

Charlie Chaplin Birthday 2024 #charliechaplin #birthday #BirthAnniversary #aajkaalonline

নানান খবর

সোশ্যাল মিডিয়া